scorecardresearch
 

Japan Former Prime Minister Shinzo Abe : জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবেকে গুলি, বক্তৃতা চলার সময় হামলা

Japan Former Prime Minister Shinzo Abe: জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবের ওপর হামলা। তাঁকে গুলি করা হয়েছে। বুলেটটি শিনজো আবের বুকে লাগে।

Advertisement
গুলিবিদ্ধ জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবে। ছবি: কিয়োদো ভায়া রয়টার্স গুলিবিদ্ধ জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবে। ছবি: কিয়োদো ভায়া রয়টার্স
হাইলাইটস
  • জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবের ওপর হামলা
  • তাঁকে গুলি করা হয়েছে
  • বুলেটটি শিনজো আবের বুকে লাগে

Japan Former Prime Minister Shinzo Abe: জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবের ওপর হামলা। তাঁকে গুলি করা হয়েছে। বুলেটটি শিনজো আবের বুকে লাগে। তাঁকে সঙ্গে সঙ্গে হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে আবের অবস্থা গুরুতর। কারণ তাঁর প্রচুর রক্তক্ষরণ হয়েছিল। এই ঘটনায় যুক্ত থাকার অভিযোগ এক ব্যক্তিকে পাকড়াও করা হয়েছে। 

নারা শহরের ঘটনা
শিনজো আবের ওপর এই হামলার ঘটনা ঘটেছে নারা শহরে। তখন তিনি সেখানে ভাষণ দিচ্ছিলেন। আর দেখা যায়, হঠাৎ আবে পড়ে যান। তাঁর শরীর থেকেও রক্ত ​​বের হচ্ছিল। 

সকাল সাড়ে ১১টার ঘটনা
জাপান টাইমস জানিয়েছে যে আবেকে সকাল সাড়ে ১১টার নাগাদ পিছন থেকে আক্রমণ করা হয়। এবং বুকে গুলি লেগেছে তাঁর। নারার একটি রাস্তায় নির্বাচনী প্রচারে বক্তৃতা দেওয়ার সময় এই ঘটনা ঘটে। তিনি পড়ে যাওয়ার পর রক্তক্ষরণের জন্য তাঁকে হাসপাতালে নেওয়া হয়েছে। 

হঠাৎ শিনজো আবের পতনের কারণে সেখানে উপস্থিত লোকজন কিছুই বুঝতে পারেননি। তবে এ সময় কয়েকজন সেখানে গুলি চালানোর মতো কিছু শব্দ শুনতে পান। বর্তমানে সন্দেহভাজন একজনকে আটক করা হয়েছে। কী করে এমন ঘটনা ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে। ধরা পড়া ব্যক্তির কাছ থেকে জানার চেষ্টা করা হচ্ছে।

হামলার পর কিছু ভিডিও-ও আসতে শুরু করেছে। এতে সেখানে পদদলিত হওয়ার অবস্থা স্পষ্ট দেখা যায়। শিনজো আবে ২০২০ সালে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন। শারীরিক অসুস্থতার কারণে তিনি এমনটি করেছেন। তিনি দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন।

আটক সন্দেহভাজন
সন্দেহভাজন ব্যক্তিকে পরে শনাক্ত করা হয় তেতসুয়া ইয়ামাগামি। সে নারার বাসিন্দা। ধূসর টি-শার্ট পরা ৪১ বছর বয়সী একজন ব্যক্তিকে ঘটনাস্থলে নিরাপত্তা কর্মীরা ধরে ফেলে। এবং হেফাজতে নিয়ে যায়। আবে যেখান থেকে গুলি করা হয়েছিল সেখান থেকে পুলিশ একটি বন্দুকও উদ্ধার করেছে।

Advertisement

আরও পড়ুন: হাতে এই ৩ রেখার ট্রায়াঙ্গল জানায় আপনি বড়লোক হবেন কিনা, দেখুন নিজের হাত

আরও পড়ুন: ৫ মিনিটেই হয়ে যান শেয়ারবাজার এক্সপার্ট, কীভাবে?

আরও পড়ুন: বিশ্বভারতীর পাঠভবন-শিক্ষাসত্রের সিলেবাসে কাটছাঁটের সিদ্ধান্ত বদল, ক্ষুব্ধ পড়ুয়ারা

মোদীর বন্ধু
জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিশেষ বন্ধু। প্রধানমন্ত্রী মোদী এবং শিনজো আবে একে অপরকে অনেক অনুষ্ঠানে মনে করেছেন। শিনজো আবের ওপর হামলার ঘটনায় সারা দুনিয়া স্তম্ভিত। গত বছর ভারত শিনজো আবেকে পদ্মবিভূষণ দিয়ে সম্মানিত করেছিল।

 

Advertisement