scorecardresearch
 

ড্রাগ, যৌনতা; Omicron আবহে ক্রুজের মধ্যে উদ্দাম পার্টির আয়োজন !

করোনা ও ওমিক্রনের ভ্যারিয়েন্টের কারণে নাজেহাল গোটা বিশ্ব। বিশ্বের এক একটি প্রান্তে একদিকে তৃতীয় ঢেউয়ের কারণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। অন্যদিকে, রবিবার, আটলান্টিস ইভেন্টস নামে একটি ট্যুর অপারেটর ক্রুজ পার্টির আয়োজন করতে চলেছে। সমকামীদের জন্য আয়োজন করা হচ্ছে এই অনুষ্ঠান৷ আসলে এই কোম্পানির ৩০তম বার্ষিকী উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন। ফ্লোরিডার মিয়ামিতে সপ্তাহব্যাপী এই কর্মসূচিতে প্রায় ৫,৫০০ জন অংশগ্রহণ করতে চলেছে।

আটলান্টিস ইভেন্টস আটলান্টিস ইভেন্টস
হাইলাইটস
  • করোনা ও ওমিক্রনের ভ্যারিয়েন্টের কারণে নাজেহাল গোটা বিশ্ব
  • আটলান্টিস ইভেন্টস নামে একটি ট্যুর অপারেটর ক্রুজ পার্টির আয়োজন করতে চলেছে
  • ফ্লোরিডার মিয়ামিতে সপ্তাহব্যাপী এই কর্মসূচিতে প্রায় ৫,৫০০ জন অংশগ্রহণ করতে চলেছে

করোনা (COVID) ও ওমিক্রনের (Omicron) ভ্যারিয়েন্টের কারণে নাজেহাল গোটা বিশ্ব। বিশ্বের এক একটি প্রান্তে একদিকে তৃতীয় ঢেউয়ের (Third Wave) কারণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। অন্যদিকে, রবিবার, আটলান্টিস ইভেন্টস নামে একটি ট্যুর অপারেটর ক্রুজ পার্টির (Cruise Party)আয়োজন করতে চলেছে। সমকামীদের (LGBT) জন্য আয়োজন করা হচ্ছে এই অনুষ্ঠান৷ আসলে এই কোম্পানির ৩০তম বার্ষিকী উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন। ফ্লোরিডার (Florida) মিয়ামিতে সপ্তাহব্যাপী এই কর্মসূচিতে প্রায় ৫,৫০০ জন অংশগ্রহণ করতে চলেছে।

আমেরিকায় করোনা আক্রান্তের সংখ্যা শীর্ষে 

একদিকে করোনায় আক্রান্তের শীর্ষে পৌঁছে গেছে আমেরিকা। ক্রুজে ভ্রমণ এড়াতে কঠোর সতর্কতা জারি করা হয়েছে। কিন্তু তারপরও মানুষ এ ব্যাপারে উদাসীন। আটলান্টিস ইভেন্টস-এর অজুহাত, যারা টিকা পেয়েছেন তারা এখন নিরাপদ।

পার্টির জন্য প্রবেশ মূল্য ২ লাখ ৯৭ হাজার টাকা 

'নিউ ইয়র্ক টাইমস'-এর খবর অনুযায়ী, রয়্যাল ক্যারিবিয়ানের ওয়েসিস অফ দ্য সিস-এ এই গে ক্রুজ প্রোগ্রামের জন্য অনেকেই টিকিট কেটে ফেলেছেন। এর মধ্যে জার্মানিতে বসবাসকারী গ্রাফিক ডিজাইনার আন্দ্রে মেয়ার জানান, "আমাদের জীবন আবার শুরু করার সময় এসেছে।আমাদের টিকাকরণ হয়ে গিয়েছে। তাই আমরা এই কর্মসূচিতে যোগ দিতে পারি। এর জন্য ২ লাখ ৯৭ হাজারও বেশি টাকা দিয়েছি আমরা। শুধু তাই না, দু'বছর পর আমাদের সম্প্রদায়ের জন্য একটি পার্টি আয়োজন হতে চলেছে। আমি অবশ্যই সেখানে যাব।"

আরও পড়ুন, স্বামীর অদ্ভুত যৌন ইচ্ছের জন্য ঘৃণ্য ঘটনার শিকার স্ত্রী, জ্ঞান ফিরতেই দেখলেন...
 

প্রসঙ্গত, সাম্প্রতিক সময়ে ক্রুজে অনেক যাত্রীই করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এমনক ক্রুজ পার্টির জন্য তাদের পরিকল্পনা পরিবর্তন করার কথা ভাবলেও তারা তা করতে সক্ষম হয় নি। কার, কোম্পানির পলিসি অনুযায়ী, টাকা ফেরত পেতে তাদের ৬০ দিন আগে টিকিট বাতিল করা উচিত ছিল। এখন তারা টিকিট বাতিল করলে তার ফেরত পাবেন না। আর তাদের লাখ লাখ টাকার ক্ষতি হবে।

টিকিটের দামের জন্য বন্ধ করা যাচ্ছে না অনুষ্ঠান

বোস্টনে বসবাসকারী নৃত্যশিক্ষক আইজেন মরগান বলেন, আমি ২ লাখ ৮২ হাজার টাকা দিয়ে একটি টিকিট কিনেছিলাম। আমি যখন প্রোগ্রামে যোগ দেওয়ার পরিকল্পনা পরিবর্তন করি, তখন আমি ফেসবুকের মাধ্যমে বিক্রি করার চিন্তা করি। কিন্তু আমাকে এই টিকিট খুব কম দামে বিক্রি করতে হবে। এর জন্য পাচ্ছি মাত্র ১ লাখ ১০ হাজার টাকা।

মরগান আরও বলেন, ‘এই পার্টিতে যাওয়ার জন্য আমার বন্ধুরাও আমাকে চাপ দিচ্ছে। তবে অসুস্থ হয়ে বাড়ি ফিরতে চাই না।

আটলান্টিস ইভেন্টসের প্রধান নির্বাহী কর্মকর্তা রিচ ক্যাম্পবেল জানিয়েছেন, "আমরা ক্রুজ লাইনের সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করেছি, যা পরিবর্তন বা বাতিল করা যাবে না৷ যদি কেউ টিকিট বাতিল করে, তবে সে টাকা ফেরত পাবে না।"