scorecardresearch
 

PM Narendra Modi on Cryptocurrency : 'ভুল হাতে গিয়ে না শেষ হয়ে যায়,' Cryptocurrency নিয়ে মুখ খুললেন মোদী

PM Narendra Modi on Cryptocurrency: ক্রিপ্টোকারেন্সির অপব্যবহার নিয়ে সতর্ক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। তিনি সব গণতান্ত্রিক দেশের কাছে আবেদন করেন, প্রযুক্তির অপব্যবহার রুখতে যাতে একসঙ্গে কাজ করা যায়। এর মধ্যে ক্রিপ্টোকারেন্সিও রয়েছে।

Advertisement
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
হাইলাইটস
  • ক্রিপ্টোকারেন্সির অপব্যবহার নিয়ে সতর্ক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
  • তিনি সব গণতান্ত্রিক দেশের কাছে আবেদন করেন, প্রযুক্তির অপব্যবহার রুখতে যাতে একসঙ্গে কাজ করা যায়
  • এর মধ্যে ক্রিপ্টোকারেন্সিও রয়েছে

PM Narendra Modi on Cryptocurrency: ক্রিপ্টোকারেন্সি (Cryptocurrency)-র অপব্যবহার নিয়ে সতর্ক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। তিনি সব গণতান্ত্রিক দেশের কাছে আবেদন করেন, প্রযুক্তির অপব্যবহার রুখতে যাতে একসঙ্গে কাজ করা যায়। এর মধ্যে ক্রিপ্টোকারেন্সি (Cryptocurrency)-ও রয়েছে।

একসঙ্গে কাজে জোর
বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) সিডনি ডায়লগে বক্তৃতা পেশ করছিলেন। ভিডিন কনফারেন্সের মাধ্যমে তিনি ওই অনুষ্ঠানে যোগ দেন। আর তখনই ক্রিপ্টোকারেন্সি নিয়ে সতর্ক করেন তামাম দুনিয়াকে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) বিটকয়েনের উদাহরণ তুলে ধরেন। বলেন, "সব গণতান্ত্রিক রাষ্ট্রের একসঙ্গে কাজ করা উচিত যাতে তা ভুল হাতে পড়ে গিয়ে শেষ না হয়ে যায়। যা আমাদের যুবসমাজকে শেষ করে দিতে পারে।"

ডিজিটাল বিপ্লব
ভারতে ডিজিটাল বিপ্লব নিয়ে কথা বলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। জানান, দেশে এখন পাঁচটি গুরুত্বপূর্ণ রূপান্তর চলছে। ডিজিটাল প্রযুক্তিকে ব্যবহার করে মানুষের জীবনযাত্রার মান উন্নয়ন নিয়ে, কর্মসংস্থান, যোগাযোগ ব্যবস্থা, সরকারি সাহায্য পৌঁছে দেওয়া, সমাজকল্যাণের উপকার তুলে দেওয়ার প্রশংসা করেন তিনি।

নতুন অস্ত্র
তিনি (PM Narendra Modi) বলেন, প্রযুক্তি এবং ডেটা ডিজিটাল যুগের নতুন অস্ত্র। আমরা ক্ষমতা বাড়ানো এবং ক্লাউড কম্পিউটিংয়ের ক্ষেত্রে এ কাজে অনেকটা এগিয়েছি। যা সহনশীলতা এবং ডিজিটাল সার্বভৌমত্বের ক্ষেত্রে খুব দরকারি।

প্রতিযোগিতার বাজারে
এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) বলেন, বিশ্বে প্রতিযোগিতার বাজারে এবং দুনিয়ার ভবিষ্যৎকে নতুন আকার দিতে প্রযুক্তি সবথেকে বড়সড় হাতিয়ার হয়ে দাঁড়িয়েছে। গণতন্ত্রের সবথেকে বড় শক্তি হল সবাই সব কিছু জানতে পারেন। একইসঙ্গে, কেউ যাতে এই গুণের অপব্য়বহার না রে, সেদিকেও খেয়ার রাখতে হবে।

গণতন্ত্র এবং ডিজিটাল নেতা হিসেবে ভারত উন্নতি এবং নিরাপত্তা নিয়ে সবার সঙ্গে কাজ করতে চায়। ভারতের ডিজিটাল বিপ্লবের ভিত্তি লুকিয়ে রয়েছে আমাদের গণতন্ত্রে, আমাদের জনগোষ্ঠী এবং আমাদের আর্থিক ব্য়বস্থার ওপর। এটাকে চালাচ্ছে শিল্পোদ্যোগ এবং তরুণদের উদ্ভাবনী শক্তি।

Advertisement

এদিকে, ক্রিপ্টোকারেন্সি নিয়ে ভারতে তুমুল বিতর্ক চলছে। সম্প্রতি সংসদের অধিবেশ চলার সময় সাংসদরা জানিয়েছেন, ক্রিপ্টোকারেন্সিকে নিষিদ্ধ করা যাবে না। কী করে একে কাজে লাগানো যায়, সে ব্য়াপারে রাস্তা খুঁজতে হবে। 

গত কয়েকদিন বিভিন্ন সংবাদরপত্রে ক্রিপ্টোকারেন্সি নিয়ে বিজ্ঞাপন দেওয়া হয়েছে। সাংসদেরা জানিয়েছেন, বিনিয়োগকারীদের আর্থিক নিরাপত্তা আমাদের সবার কাছে সবথেকে বেশি গুরুত্বপূর্ণ।

 

Advertisement