scorecardresearch
 

রাশিয়ার বিশ্ববিদ্যালয়ে বন্দুকবাজের হানায় মৃত ৮, প্রাণ বাঁচাতে জানলা থেকে ঝাঁপ

রাশিয়ার বিশ্ববিদ্যালয় বন্দুকবাজের হানা। গুলিবিদ্ধ হয়ে ৮ পড়ুয়ার মৃত্যু হয়েছে বলে খবর। জখম হয়েছেন ৬ জন। ঘটনা পার্ম স্টেট বিশ্ববিদ্যালয়ের (Perm State University)। RT নিউজে প্রকাশিত খবর অনুযায়ী, এদিন সকাল ১১টা নাগাদ অজ্ঞাত পরিচয় এক ব্যক্তি ওই বিশ্ববিদ্যালয়ের মধ্যে ঢুকে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে।

Advertisement
রাশিয়ার বিশ্ববিদ্যালয়ে বন্দুকবাজের হানা রাশিয়ার বিশ্ববিদ্যালয়ে বন্দুকবাজের হানা
হাইলাইটস
  • রাশিয়ার বিশ্ববিদ্যালয় বন্দুকবাজের হানা
  • গুলিতে ৮ পড়ুয়ার মৃত্যু হয়েছে বলে খবর
  • জখম হয়েছেন ৬ জন

রাশিয়ার বিশ্ববিদ্যালয় বন্দুকবাজের হানা। গুলিতে ৮ পড়ুয়ার মৃত্যু হয়েছে বলে খবর। জখম হয়েছেন ৬ জন। ঘটনা পার্ম স্টেট বিশ্ববিদ্যালয়ের (Perm State University)। 

RT নিউজে প্রকাশিত খবর অনুযায়ী, এদিন সকাল ১১টা নাগাদ অজ্ঞাত পরিচয় এক ব্যক্তি ওই বিশ্ববিদ্যালয়ের মধ্যে ঢুকে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। যার জেরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। গুলিবিদ্ধ হয়ে মারা যান ৮ জন। 

আরও পড়ুন : পাটনায় কলকাতার সঞ্চালিকাকে গণধর্ষণের অভিযোগ, ২ মাস পরও অধরা অভিযুক্তরা

খবরে প্রকাশ, বন্দুকবাজের হাত থেকে বাঁচতে পড়ুয়ারা দোতলা থেকে ঝাঁপ দিতে শুরু করেন। অনেকে জানলার কাঁচ ভেঙে ঝাঁপ দেন। সেই ছবি সামনে এসেছে। জানা গিয়েছে, দোতলা থেকে ঝাঁপ দেওয়ার জেরে বেশ কয়েকজন আহত হয়েছেন। তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আরও একটি ভিডিও সামনে এসেছে। সেখানে দেখা যাচ্ছে, কালো পোশাক ও হেলমেট পরে ক্যাম্পাসে ঘুরে বেড়াচ্ছে একজন। তার হাতে বন্দুকও রয়েছে। প্রাথমিকভাবে অনুমান, সেই ব্যক্তিই গুলি চালিয়ে এতজনকে হত্যা করেছে।  

এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ। প্রাথমিক তদন্তের পর গোয়েন্দারা জানিয়েছেন, ওই বন্দুকবাজ বিশ্ববিদ্যালয়েরই ছাত্র। তার বয়স ১৮। সে বন্দুক নিয়েই বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করেছিল। তারপর এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। তবে ওই ছাত্র কেন গুলি চালাল বা কোথা থেকে বন্দুক পেল তা এখনও জানা যায়নি।  

আরও পড়ুন : 'চ্যাপ্টার ক্লোজড, বাবুলের সঙ্গে বিচ্ছেদ মিউচুয়াল ডিভোর্স', বলছে BJP

রাশিয়া প্রশাসনের তরফে জানানো হয়েছে, বেশিরভাগজনই ঝাঁপ দেওয়ার কারণে আহত হয়েছেন। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত শুরু হয়েছে। 

Advertisement

Advertisement