scorecardresearch
 
বলিউড

বলিউডের বাদশা হওয়ার আগে এই সিরিয়াল-সিনেমায় কাজ করেছেন শাহরুখ!

শাহরুখ
  • 1/10

বলিউডের বাদশা শাহরুখ খান চলচ্চিত্র জগতে ৩০ বছর পূর্ণ করেছেন। দিওয়ানা ছবি দিয়ে কেরিয়ার শুরু করেন শাহরুখ। ইন্ডাস্ট্রিতে এন্ট্রি নেওয়ার পর শাহরুখ এমন শিল্পী হয়ে ওঠেন যিনি অন্যের প্রত্যাখ্যাত ছবি পেতেন। তারপর এমন একটা সময় এল যখন তিনি বলিউডের কিং খান হয়ে শীর্ষে পৌঁছে যান। সারা বিশ্বে শাহরুখ খানের কোটি কোটি ভক্ত রয়েছে, যারা অভিনেতাকে অবশ্যই অনেক ছবিতে দেখেছেন। তবে এখনও এমন অনেক প্রকল্প রয়েছে যেখানে শাহরুখ কাজ করেছেন এবং তাকে খুব কমই কেউ দেখেছেন। আজকে আমরা এই বিষয়ে আপনাদের জানাচ্ছি।

শাহরুখ
  • 2/10

অনেক টিভি অভিনেতাকে আজকাল বলিউডের সিনেমায় দেখা যায়। কিন্তু জানেন কি শাহরুখ খানও এক সময় টিভি অভিনয় করতেন। শাহরুখ ফৌজি এবং সার্কাসের মতো বিখ্যাত টিভি সিরিয়ালে কাজ করেছেন। এছাড়াও তিনি দূরদর্শনের একটি সঙ্গীত অনুষ্ঠানের সঞ্চালক ছিলেন।

শাহরুখ
  • 3/10

প্রথম অভিনয় প্রকল্পটি শাহরুখ খানকে দিয়েছিলেন পরিচালক লেখ ট্যান্ডন। শাহরুখ প্রথম লেখ-এর টিভি সিরিজ দিল দরিয়াতে কাজ করেছিলেন। এই শোটির শুটিং শুরু হয়েছিল ১৯৮৮ সালে। যাইহোক, দিল দরিয়া বিলম্বিত হওয়ার কারণে, শাহরুখের প্রথম টিভি শো ফৌজি হয়ে ওঠে, যেটি ১৯৮৯ সালে মুক্তি পায়।

শাহরুখ
  • 4/10

ফৌজি ও সার্কাস সম্পর্কে অনেকেই জানেন। কিন্তু আপনি কি জানেন ৮০-র দশকে শাহরুখ খান আরেকটি টিভি সিরিয়ালে কাজ করেছিলেন। অনুষ্ঠানটির নাম ছিল আশা। এটি প্রযোজনা করেছেন পরিচালক জয় মুখার্জি। এতে শাহরুখের সঙ্গে কাজ করেছেন দীপ্তি নাভাল ও মুশতাক খান।

শাহরুখ
  • 5/10

১৯৮৯ সালে, শাহরুখ খান একটি টেলিফিল্মে অভিনয় করেছিলেন যার নাম In Which Annie Gives it Those Ones. অরুন্ধতী রায় নির্মিত এই ছবিতে তিনি স্থাপত্যের ছাত্রের ভূমিকায় অভিনয় করেছেন। ছবিটি দুটি জাতীয় পুরস্কার পেয়েছে।

শাহরুখ
  • 6/10

১৯৯৬ সালে, দুশমন দুনিয়া কে নামে একটি ছবি মুক্তি পায়। শাহরুখ খান এবং সলমান খান দুজনেই এই ছবিতে ক্যামিও করেছিলেন। শাহরুখ বদরু নামের একটি ছেলের চরিত্রে অভিনয় করেছিলেন, যেটি ছিল জিতেন্দ্রের চরিত্রের বন্ধু। এই ছবিতে সঙ্গীত দিয়েছেন হিমেশ রেশমিয়া। এটি পরিচালনা করেছিলেন মেহমুদ।

শাহরুখ
  • 7/10

শ্রীদেবী ও শাহরুখ খান একসঙ্গে একটি ছবি করেছেন। এই সম্পর্কে খুব কম মানুষই জানেন। আর্মি ছবিতে শ্রীদেবীর সঙ্গে কাজ করেছিলেন শাহরুখ খান। এতে তিনি শ্রীদেবীর স্বামীর ভূমিকায় অভিনয় করেন, যিনি একজন সামরিক অফিসার এবং একজন গ্যাংস্টারের হাতে মারা যান। এর পর স্বামীর মৃত্যুর প্রতিশোধ নেন শ্রীদেবী।

শাহরুখ
  • 8/10

ইয়ে লমহে জুদাই কে ছবিতেও কাজ করেছেন শাহরুখ খান। এই ছবির শুটিং ১৯৯৪ সালে শেষ হলেও এটি ২০০৪ সাল পর্যন্ত মুক্তি পায়নি। এই ছবিতে তার সঙ্গে কাজ করেছেন মোহনীশ বেহেল, রাভিনা ট্যান্ডন এবং নবনীত নিশান।

শাহরুখ
  • 9/10

শাহরুখ খান Fyodor Dostoevsky বই ইডিয়ট অবলম্বনে আহমক ছবিতে অভিনয় করেছিলেন। পরিচালক মণি খানের এই ছবিতে শাহরুখের সঙ্গে ছিলেন আইয়ুব খান। ছবিটি ১৯৯২ নিউ ইয়র্ক ফিল্ম ফেস্টিভালে প্রদর্শিত হয়েছিল।

শাহরুখ
  • 10/10

আপনি যদি ভেবে থাকেন যে আমির খান এবং শাহরুখ খান কখনও একসঙ্গে কাজ করেননি, তাহলে আপনি ভুল। শাহরুখ খান এবং আমির খানকে দীপক তিজোরি অভিনীত ছবি পেহলা নশা-তেও ক্যামিও চরিত্রে দেখা গিয়েছিল। ১৯৯৩ সালের এই ছবিতে সইফ আলি খান এবং রাহুল রয়কেও দেখা গিয়েছিল।