scorecardresearch
 
বলিউড

সার্থক 'মহাগুরু'! প্রবল যন্ত্রণা নিয়েও শ্যুটিং চালিয়ে যাচ্ছিলেন মিঠুন

মিঠুন চক্রবর্তী
  • 1/9

শ্যুটিং চলাকালীন সেটেই গুরুতর অসুস্থ হয়ে পড়েন প্রবীণ অভিনেতা মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। বিবেক অগ্নিহোত্রী (Vivek Agnihotri)পরিচালিত ছবি 'দ্য কাশ্মীর ফাইলস' (The Kashmir Files)-র শ্যুটিং করছিলেন তিনি। পেটের সংক্রমণের কারণে তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়।
 

মিঠুন চক্রবর্তী
  • 2/9

মুসৌরীতে চলছিল এই ছবির শ্যুটিং। গুরুতর অসুস্থ হওয়া সত্ত্বেও বাকি শটগুলি দিয়ে তবেই বিশ্রাম নিতে গিয়েছিলেন তিনি।

মিঠুন চক্রবর্তী
  • 3/9

তার মধ্যে আবার চলছিল অ্যাকশন সিক্যুয়েন্সের শ্যুটিং। শারীরিক অসুস্থতাকেও বাঁধা হতে দেন নি 'ডিস্কো ড্যান্সার'। 

মিঠুন চক্রবর্তী
  • 4/9

শুধু তাই নয়, শরীরের তোয়াক্কা না,বাড় বাড় জিজ্ঞেস করেছেন যাতে ছবির ইউনিটের কোনও অসুবিধা না হয়। তাঁকে 'মহাগুরু' বলা সত্যিই সার্থক।  

মিঠুন চক্রবর্তী
  • 5/9

একটি সংবাদ মাধ্যামকে দেওয়া সাক্ষাৎকারে এই ছবির পরিচালক বিবেক অগ্নিহোত্রি জানান, "আমরা একটি বড় অ্যাকশন সিক্যুয়েন্সের শ্যুটিং করছিলাম। মিঠুন চক্রবর্তীর কেন্দ্র করেই সব শট ছিল। কিন্তু হঠাৎই  তিনি পেটের সংক্রমণে আক্রান্ত হয়েছেন এবং তাঁর শরীর অত্যন্ত খারাপ। কোনও সাধারণ মানুষ এই অবস্থায় দাঁড়িয়ে থাকতে পারে না কিন্তু তিনি কিছুক্ষণের  জন্য বাইরে থেকে ঘুরে এসে সম্পূর্ণ শ্যুটটি শেষ করেছেন।"

মিঠুন চক্রবর্তী
  • 6/9

বিবেব আরও বলেন, "তাঁর শরীর এইটাই খারাপ ছিল যে আমি ভাবতেও পারি না কেউ কিভাবে এই অবস্থায় শ্যুটিং করতে পারে। এজন্যেই তিনি সুপারস্টার। তিনি আমাকে বলেছিলেন যে বিগত বহু বছর তিনি অসুস্থ হন নি। তিনি আমাকে ক্রমাগত বলেছিলেন, 'আপনার শ্যুটিংয়ে অসুবিধা হচ্ছে না তো?' আমি সত্যিই অবাক হয়েছি কারণ আমি নতুন প্রজন্মের কারোকে এতটামন দিয়ে কাজ করতে দেখিনি।"
 

মিঠুন চক্রবর্তী
  • 7/9

 তিনি আরও যোগ করেছেন, "মিঠুন দা খুবই পরিশ্রমী এবং পেশাদার একজন অভিনেতা। শুধু তাই নয় সকালে যখন আমরা শ্যুটিংয়ের ফিরেছি, তিনি সকলকে উৎসাহ দিয়েছেন যাতে প্রত্যেকে দ্রুত গতিতে কাজ করে। যে কারণে, সেই জন্যে আমাদের কাজের যা ঘাটটি হয়েছিল সেই সমস্যার সমাধান হয়ে গেছে। মিঠুন চক্রবর্তীর মতো অভিনেতা যে কোনও ইউনিট, কলা কুশলী এবং যে কোনও চলচ্চিত্রের জন্যে সম্পদ।"
 

মিঠুন চক্রবর্তী
  • 8/9

২০১২ সালের এপ্রিলে ‘তাশকেন্ট ফাইলস'-র সাফল্যের পরে, বিবেক বিশ্বাস করেন যে কাশ্মীরি হিন্দুদের দুর্দশার বিষয়টি পৃথিবীর সকলের জানা উচিত। এমন তাই জন্যেই 'দ্য কাশ্মীর ফাইলস' একটি ছোট পদক্ষেপ। এই ছবিতে মিঠুন ছাড়াও মূল চরিত্রে রয়েছেন অনুপম খের। সব ঠিক থাকলে ২০২১ সালে মুক্তি পাবে ছবিটি।
 

মিঠুন চক্রবর্তী
  • 9/9

অন্যদিকে মিঠুন চক্রবর্তী এই মুহূর্তে ব্যস্ত আছেন নাচের রিয়্যালিটি শো 'ডান্স ডান্স জুনিয়র সিজন ২' নিয়ে। কিছুদিন আগেই মুক্তি পেয়েছে শোয়ের প্রোমো। স্টার জলসার নতুন রিয়্যালিটি শো-তে একেবারে নতুন লুকে মিঠুন। কালো জ্যাকেটে, কালো চশমায় দেখা যাচ্ছে তাঁকে।