scorecardresearch
 

Abhishek Bachchan as Bob Biswas: বব বিশ্বাস হয়ে উঠতে কৃত্রিম ভাবে না, নিজের প্রচেষ্টায় ওজন বাড়িয়েছি: অভিষেক

Abhishek Bachchan as Bob Biswas: গত বছর জানুয়ারি মাসে খবর চাউর হতেই জল্পনার শীর্ষে ওঠে 'বব বিশ্বাস' ছবিটি। সম্প্রতি প্রকাশ্যে এসেছে ছবির ট্রেলার। জুনিয়র বচ্চন জানালেন, কেন তিনি তাঁর চরিত্রের জন্য নিজের প্রয়াসে ওজন বাড়াতে অনড় ছিলেন।

Advertisement
বব বিশ্বাসের চরিত্রে অভিষেক বচ্চন বব বিশ্বাসের চরিত্রে অভিষেক বচ্চন
হাইলাইটস
  • আগামী ৩ ডিসেম্বর জি ফাইভে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাবে 'বব বিশ্বাস'। 
  • বব বিশ্বাস হয়ে উঠতে, প্রচুর পরিশ্রম করতে হয়েছে অভিষেক বচ্চনকে।
  • কৃত্রিম ভাবে না, নিজের প্রচেষ্টায় ওজন বাড়িয়েছেন অভিনেতা।

 

Abhishek Bachchan as Bob Biswas: বব বিশ্বাসকে (Bob Biswas) নিয়ে দর্শকদের কৌতূহলের শেষ নেই। এবারে শাশ্বত চট্টোপাধ্যায় (Saswata Chatterjee) নয়, নতুনভাবে অভিষেক বচ্চনকে (Abhisekh Bachhan) দেখা যাচ্ছে এই চরিত্রে। গত বছর জানুয়ারি মাসে খবর চাউর হতেই জল্পনার শীর্ষে ওঠে এই ছবিটি। সম্প্রতি প্রকাশ্যে এসেছে ছবির ট্রেলার।

যদিও এখনও পর্যন্ত অনেকেই মেনে নিতে পারেননি নতুন বব বিশ্বাসকে। সেই ফোন, সেই চশমা, এবং এবারও ছবির পরতে পরতে থাকবে রহস্য। 'বব বিশ্বাস' পরিচালনার দায়িত্বে রয়েছেন সুজয় ঘোষের কন্যা দিয়া অন্নপূর্ণা ঘোষ। এই ছবি দিয়েই পরিচালনায় হাতেখড়ি তাঁর। শাহরুখ খানের প্রযোজনা সংস্থা রেড চিলিজের ব্যানারে আসছে এই ছবিটি। চিত্রনাট্য লিখেছেন সুজয় ঘোষ (Sujoy Ghosh) নিজেই। আগামী ৩ ডিসেম্বর জি ফাইভে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাবে 'বব বিশ্বাস'। 

 

Abhishek Bachchan as Bob Biswas has put on weight- বব বিশ্বাস অভিষেক বচ্চন

আরও পড়ুন:  "একটা ছেলের বহু বান্ধবী থাকলে, সে 'স্টাড', কোনও মেয়ের একাধিক পার্টনারে সে 'বেশ্যা': ঋতাভরী

বব বিশ্বাস হয়ে উঠতে, প্রচুর পরিশ্রম করতে হয়েছে অভিষেক বচ্চনকে। চরিত্রের স্বার্থেই তাঁকে বাড়াতে হয়েছে ওজন। তবে অন্যান্য অভিনেতার মতো, অভিষেক চাননি CGI বা প্রস্থেথিক মেকআপের মাধ্যমে ভারি চেহারা দেখাতে। পরিবর্তে, ববের লুকের জন্য তিনি প্রাকৃতিকভাবেই ওজন বাড়িয়েছেন। IndiaToday.in-কে দেওয়া এক্সক্লুসিভ সাক্ষাৎকারে, বব বিশ্বাস হয়ে ওঠার কথা শেয়ার করেছেন অভিষেক। জুনিয়র বচ্চন জানান, কেন তিনি এই চরিত্রের জন্য নিজের প্রয়াসে ওজন বাড়াতে অনড় ছিলেন।

আরও পড়ুন:  প্যারিসে প্রেমে মজেছেন নেহা-রোহনপ্রীত! Viral,জুটির 'লিপলক'-র PHOTOS

 

Abhishek Bachchan as Bob Biswas has put on weight- বব বিশ্বাস অভিষেক বচ্চন

 

প্রশ্ন: বব বিশ্বাসের চরিত্রে অভিনয় করার জন্য আপনাকে কতটা মানসিক পরিবর্তনের মধ্যে দিয়ে যেতে হয়েছে?

Advertisement

অভিষেক: সত্যি বলতে এটা একটা কঠিন এবং গভীর-অন্ধকার টানেল ছিল। ছবিতে বব তার স্মৃতি হারিয়ে ফেলে। একজন ব্যক্তিকে সম্পূর্ণরূপে পুনরায় আবিষ্কার করার প্রক্রিয়া ছিল এটি। এমনকী আবেগের দিক থেকেও, কোমা থেকে ফিরে স্মৃতিশক্তি হারানো যে কোনও ব্যক্তির জন্যই কঠিন। সে জানতে পারে যে, তার একটি সুন্দরী স্ত্রী এবং দুটি ফুটফুটে সন্তান রয়েছে। একটি  স্বাভাবিক মধ্যবিত্ত জীবন যাপন করতে শুরু করে সে। হঠাৎ করেই তার অতীতের সঙ্গে জড়িয়ে পড়ে। তার মনে নৈতিক দ্বিধা চলতে থাকে। "অপেক্ষা করুন, আমি এটি করতে চাই না, তবে আমাকে এটি করতে হবে", "আমি জানি না কী ঘটছে"। এই চরিত্রে  এই ধরনের এত বেশি প্রশ্ন এবং আবেগ রয়েছে যে, এটি ববকে একটি চরিত্র হিসাবে আরও বেশি আকর্ষণীয় করে তোলে।

 

Abhishek Bachchan as Bob Biswas has put on weight- বব বিশ্বাস অভিষেক বচ্চন


প্রশ্ন: একটি ছবি শেষ হলে, সেই চরিত্র ছেড়ে বেড়িয়ে আসা কতটা কঠিন? 

অভিষেক: চরিত্রের একটি অংশ সব সময় একজন অভিনেতার সঙ্গে থেকে যায়। কারণ সেই চরিত্রটিতে ব্যক্তিগত অনেক কিছু বিনিয়োগ করতে হয়। কিছু না কিছু সব সময় থেকে যায়... 

প্রশ্ন: তাহলে ববের সঙ্গে সম্পর্কিত কোন জিনিস আপনার সঙ্গে রয়ে গেছে?

অভিষেক: বব বিশ্বাসের ওজন! 

 

Abhishek Bachchan as Bob Biswas has put on weight- বব বিশ্বাস অভিষেক বচ্চন

 

প্রশ্ন: ছবির জন্য বডিস্যুট বা প্রস্থেটিক্স পরার বিকল্প চিন্তা -ভাবনা মাথায় কখনও এসেছে?

অভিষেক: হ্যাঁ, সুজয় (ঘোষ) এবং দিয়া (অন্নপূর্ণা ঘোষ) প্রথমে সেভাবেই করতে চেয়েছিলেন। আমি এর একেবারে বিরুদ্ধে ছিলাম। আমি জানাই যে, আমি চেষ্টা করব। তবে আমি এতে খুশি ছিলাম না। যখন একটি প্রস্থেটিক পেট লাগানো হয়, এটি খুব নির্জীব এবং কোথাও গিয়ে নকল মনে হয়। আমি বিশ্বাস করি আজকের দিনে দর্শকরা একজন অভিনেতাকে সম্পূর্ণ খাঁটি রূপে দেখতে চায়। আমি ১৪-১৫ বছর আগে 'গুরু' ছবিতে করেছিলাম এরকম। বব চরিত্র ছাড়াও 'বিগ বুল'-র জন্যেও কিছুটা ওজন বাড়িয়েছি এর আগে। কারণ চরিত্রের জন্য এটি প্রয়োজনীয় ছিল৷ তবে ববের ক্ষেত্রে বিষয়টি একেবারে অন্য স্তরে। শ্যুটিংয়ের সময় আমার ওজন ১০০-১০৫ কেজি ছিল। আপনি যদি ববের মুখ দেখেন, মুখটি একেবারে বৃত্তাকার এবং গালও অনেক ভরাট। কৃত্রিম মেকআপের সাহায্য নিলে, সেটি কৃত্রিমই লাগে। তখন সম্পূর্ণ কর্মক্ষমতা পরিবর্তিত হয়।

 

Abhishek Bachchan as Bob Biswas has put on weight- বব বিশ্বাস অভিষেক বচ্চন


প্রশ্ন: ওজন বৃদ্ধিতে, আপনার পরিবারের প্রতিক্রিয়া কেমন ছিল? আরাধ্যা, ঐশ্বর্য বা আপনার বাবা কিছু বলেছেন?

অভিষেক: তাঁদের কোনও সমস্যা নেই এতে। তাঁরা বোঝেন যে, এটি আমাদের পেশারই একটা অংশ। সকলেই এই প্রক্রিয়ায় খুব অভ্যস্ত।

 

Advertisement