scorecardresearch
 

Panama Papers Leak: ঐশ্বর্যকে ED-র সমন, পানামা পেপার্স নিয়ে হবে জিজ্ঞাসাবাদ

ঐশ্বর্য রাই বচ্চনকে এর আগে দুবার তলব করা হয়েছিল, কিন্তু দুবারই তিনি নোটিশ স্থগিত করার অনুরোধ করেছিলেন। পানামা পেপারস ফাঁস মামলার বিশেষ তদন্তকারী দলের সামনে এই অনুরোধ করা হয়েছিল।

Advertisement
ঐশ্বর্য রাই বচ্চন ঐশ্বর্য রাই বচ্চন
হাইলাইটস
  • ঐশ্বর্য রাই বচ্চনকে এর আগে দুবার তলব করা হয়েছিল
  • কিন্তু দুবারই তিনি নোটিশ স্থগিত করার অনুরোধ করেছিলেন।

পানামা পেপারস লিক (Panama Papers Leak) মামলায় ঐশ্বর্য রাই বচ্চনকে (Aishwarya Rai Bachchan) তলব করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। আমরা আপনাকে বলি যে ঐশ্বর্য রাই বচ্চনকে এর আগে দুবার তলব করা হয়েছিল, কিন্তু দুবারই তিনি নোটিশ স্থগিত করার অনুরোধ করেছিলেন। পানামা পেপারস ফাঁস মামলার বিশেষ তদন্তকারী দলের সামনে এই অনুরোধ করা হয়েছিল।

পানামা পেপারস ফাঁস মামলায় একটি কোম্পানির (Mossack Fonseca) আইনি নথি ফাঁস হয়েছে। বিদেশি ব্যাঙ্কগুলিতে ৪২৪ জন ভারতীয়দের অ্যাকাউন্ট রয়েছে বলে জানা গেছে। এতে কিছু রাজনীতিবিদদের পাশাপাশি চলচ্চিত্র তারকাদের নাম ছিল। এতে ঐশ্বর্য ছাড়াও অমিতাভ বচ্চন, অজয় ​​দেবগনের নামও ছিল।

 

দেশের প্রাক্তন সলিসিটর জেনারেল ও সুপ্রিম কোর্টের আইনজীবী হরিশ সালভে, পলাতক ব্যবসায়ী বিজয় মালিয়া, মোস্ট ওয়ান্টেড ক্রিমিনাল ইকবাল মির্চির নামও এতে অন্তর্ভুক্ত ছিল।

এমনকি বিষয়টি সুপ্রিম কোর্ট পর্যন্ত পৌঁছেছে। এরপর কেন্দ্রীয় সরকার এই বিষয়ে একটি মাল্টি এজেন্সি গ্রুপ (MAG) গঠন করেছিল। এর মধ্যে রয়েছে CBDT, RBI, ED এবং FIU। MAG সমস্ত নাম খতিয়ে দেখছিল এবং কালো টাকা ও কেন্দ্রীয় সরকারের তদন্তের জন্য গঠিত এসআইটি-কে রিপোর্ট দিচ্ছিল।

 

Advertisement