scorecardresearch
 

Amitabh Bachchan: দিল্লির গুরুদ্বারের কোভিড কেয়ার সেন্টারে ২ কোটি টাকা অনুদান অমিতাভ বচ্চনের

এবার সাধারণ মানুষের সাহায্যার্থে এগিয়ে এলেন বলিউড অভিনেতা অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। দিল্লির রাকাব গঞ্জ গুরুদ্বারের (Rakab Ganj Gurdwara) শ্রী গুরু তেগ বাহাদুর কোভিড কেয়ার সেন্টারে (Sri Guru Tegh Bahadur Covid Care Centre) ২ কোটি টাকা অনুদান দিলেন তিনি।

Advertisement
অমিতাভ বচ্চন অমিতাভ বচ্চন
হাইলাইটস
  • এবার সাধারণ মানুষের সাহায্যার্থে এগিয়ে এলেন বলিউড অভিনেতা অমিতাভ বচ্চন।
  • দিল্লির গুরুদ্বারের কোভিড কেয়ার সেন্টারে ২ কোটি টাকা অনুদান করলেন তিনি।
  • সেই সঙ্গে বিশ্ববাসীকে ভারতের পাশে দাঁড়ানোর আবেদন অভিনেতার।

করোনা অতিমারীরে গোটা দেশের মানুষ নাজেহাল। এবার সাধারণ মানুষের সাহায্যার্থে এগিয়ে এলেন বলিউড অভিনেতা অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। দিল্লির রাকাব গঞ্জ গুরুদ্বারের (Rakab Ganj Gurdwara) শ্রী গুরু তেগ বাহাদুর কোভিড কেয়ার সেন্টারে (Sri Guru Tegh Bahadur Covid Care Centre) ২ কোটি টাকা অনুদান দিলেন তিনি।

দিল্লি শিখ গুরুদ্বার ম্যানেজমেন্ট কমিটির (Delhi Sikh Gurdwara Management committee) সভাপতি মনজিন্দর সিং সিরসা (Manjinder Singh Sirsa) ঘোষণা করেছিলেন যে, ৩০০ টি শয্যা বিশিষ্ট এই কোভিড কেয়ার সেন্টার শুরু হবে ১০ মে থেকে। তিনি প্রবীণ অভিনেতাকে, তাঁর সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য ধন্যবাদ জানিয়ে বলেছেন যে, বিগ বি শিখদের কিংবদন্তি বলে অভিহিত করেছেন। শুরু তাই নয় এই কোভিড কেয়ার সেন্টারের জন্য অক্সিজেন সিলিন্ডারের (Oxygen Cylinder) ব্যবস্থাও করেছেন অমিতাভ।


দিল্লির গুরুদ্বারে ২ কোটি  অনুদান দিলেন অমিতাভ বচ্চন

শিরোমণি অকালি দলের জাতীয় মুখপাত্র মনজিন্দর সিং সিরসা, সোশ্যাল মিডিয়ায় এই বিশেষ ঘোষণা করেন। তিনি লিখেছিলেন, " 'শিখরা কিংবদন্তি, তাঁদের এই প্রয়াসে স্যালুট জানাই', এই কথাগুলি অমিতাভ বচ্চন বলেছেন যখন তিনি শ্রী গুরু তেগ বাহাদুর কোভিড কেয়ার ফেসিলিটির জন্য ২ কোটি টাকা অনুদান করেছিলেন।" তিনি আরও যোগ করেন, "দিল্লি যখন অক্সিজেনের জন্য ঝাঁপিয়ে পড়ছিল, তখন অমিতাভ জি প্রায় প্রতিদিন আমাকে এই ব্যবস্থার অগ্রগতি সম্পর্কে জিজ্ঞাসা করতেন।"


রাকাব গঞ্জ গুরুদ্বারায় এই সুবিধা সোমবার অর্থাৎ ১০ মে থেকে পাওয়া যাবে এবং এখানে ৩০০ টি শয্যা, অক্সিজেন কনসেন্ট্রেটর, চিকিৎসক, প্যারামেডিকেল এবং অ্যাম্বুলেন্স সব থাকবে। সবচেয়ে উল্লেখযোগ্য সমস্ত পরিষেবাই রোগীদের বিনামূল্যে দেওয়া হবে।

আরও পড়ুন: 'দেবদাস'-র এক যুগ পরে ফের একসঙ্গে শাহরুখ- সঞ্জয় জুটি! তৈরি হবে নতুন লাভ স্টোরি 


 বিশ্ববাসীকে ভারতের দিকে সাহায্যের হাত বাড়ানোর অনুরোধ অমিতাভের

রবিবার ট্যুইটারে ভ্যাক্স লাইভ ইভেন্টের একটি ঝলক শেয়ার করেছেন অমিতাভ বচ্চন। যেখানে তিনি করোনা অতিমারীর বিরুদ্ধে লড়তে, ভারতকে সহায়তা করার জন্য গোটা বিশ্বকে অনুরোধ করেছেন। অভিনেতা ভ্যাক্স লাইভ গ্লোবাল ইভেন্টে অংশ নিয়েছিলেন যেটির বিষয় ছিল করোনা ভাইরাস। ভিডিয়োতে অমিতাভ বচ্চন বলেন, "নমস্কর, অমিতাভ বচ্চন। আমার দেশ ভারত কোভিড ১৯-র দ্বিতীয় ঢেউয়ের সঙ্গে লড়াই করছে। বিশ্বব্যাপী নাগরিক হিসাবে আমি সমস্ত বিশ্ববাসীকে উঠে দাঁড়াতে, আপনার সরকার, ফার্মাসিউটিকাল সংস্থা এবং জনগণের সঙ্গে কথা বলার আবেদন করছি। এই মুহূর্তু তাঁদের সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া সবচেয়ে বেশি প্রয়োজন। প্রতিটি প্রচেষ্টা গণ্য হয়। মহাত্মা গান্ধীজি যেমন বলেছিলেন: 'বিনীতভাবে আপনি বিশ্বকে নাড়িয়ে দিতে পারেন'। ধন্যবাদ। "

 আরও পড়ুন: "যে দেশে একটা রাজ্যের মুখ্যমন্ত্রীকে কদর্য ভাষায় কথা বলা হয়, সেখানে আবার কিসের রবীন্দ্রজয়ন্তী?" বিস্ফোরক কবীর সুমন 

প্রসঙ্গত, অমিতাভ বচ্চন শীঘ্রই 'কৌন বনেগা ক্রোড়পতি'-র শ্যুটিং শুরু করবেন। শোয়ের রেজিস্ট্রেশন আজ (১০ মে) থেকে শুরু হয়েছে। এছাড়াও রণবীর কাপুর ও আলিয়া ভাটের সঙ্গে অয়ন মুখার্জির ছবি 'ব্রহ্মাস্ত্র'-তে দেখা যাবে অভিনেতাকে। এ বছরের শুরুর দিকে অমিতাভ বচ্চনের 'চেহেরে' ছবির ট্রেলর প্রকাশ্যে এসেছিল। তবে দেশে কোভিড -১৯ পরিস্থিতির বার বাড়ন্ত হওয়ার কারণে ইমরান হাশমি ও রিয়া চক্রবর্তী অভিনীত ছবিটির মুক্তি স্থগিত করা হয়েছে আপাতত। অজয় দেবগনের পরিচালনায় ‘মেডে’ ছবিতেো দেখা যাবে বিগ বি-কে। এরপরে তাঁর পাইপলাইনে রয়েছে 'আঁখে ২' এবং 'ঝুন্ড' ছবিগুলি। 

Advertisement