scorecardresearch
 

Bappi Lahiri and Michael Jackson : বাপ্পি লাহিড়ীর সোনার গণেশ নজর কেড়েছিল মাইকেল জ্যাকসনের

Bappi Lahiri and Michael Jackson: বাপ্পি লাহিড়ী (Bappi Lahiri) একবার মাইকেল জ্যাকসন (Michael Jackson)-এর সঙ্গে দেখা করেছিলেন। ১৯৯৬ সালে মাইকেল (Michael Jackson)-এর ভারত সফরের সময়, তিনি বাপ্পি দা (Bappi Lahiri)-এর সঙ্গে দেখা করেন।

Advertisement
মাইকেল জ্যাকসন এবং বাপ্পী লাহিড়ী মাইকেল জ্যাকসন এবং বাপ্পী লাহিড়ী
হাইলাইটস
  • বলিউডের অবিসংবাদিত ডিস্কো কিং বাপ্পি লাহিড়ী মঙ্গলবার ৬৯ বছর বয়সে প্রয়াত
  • তাঁর অবিস্মরণীয় গান ছাড়া গায়ক তাঁর সিগনেচার স্টাইলের জন্যও পরিচিত ছিলেন
  • তাঁর বিখ্যাত গণেশ সোনার চেইনটি লক্ষ্য করেছিলেন মাইকেল জ্যাকসন

Bappi Lahiri and Michael Jackson: বলিউডের অবিসংবাদিত ডিস্কো কিং বাপ্পি লাহিড়ী (Bappi Lahiri) মঙ্গলবার ৬৯ বছর বয়সে প্রয়াত। কিংবদন্তী গায়ক (Bappi Lahiri) ১৯৭৩ সালে শুরু হওয়া তার বলিউড ক্যারিয়ার জুড়ে একের পর এক হিট গান দিয়েছেন। তিনি আমাদের অনেক হিট গান দিয়েছেন যেমন আই অ্যাম এ ডিস্কো ডান্সার (I am a Disco Dancer), ইয়ার বিনা চ্যান কাহান রে, তাম্মা তাম্মা লোগে (Tamma Tamma Loge), উ লা লা (Ohh La La) সহ তার মধ্যে অন্যতম।

আরও পড়ুন: বালাকোট এয়ারস্ট্রাইকের সেই 'হিরো' অভিনন্দনকে বীরচক্র

তাঁর (Bappi Lahiri) অবিস্মরণীয় গান ছাড়া গায়ক তাঁর সিগনেচার স্টাইলের জন্যও পরিচিত ছিলেন। তিনি সর্বদা ভিড়ের মধ্যে থেকে আলাদা হয়ে দাঁড়াতেন যেন। এবং সোনার চেইন এবং একজোড়া সানগ্লাস ছিল তাঁর সিগনেচার স্টাইল ক্যারি করতেন। এবার আপনারা অনুমান করুন কে তাঁর বিখ্যাত গণেশ সোনার চেইন (Gold Ganesha Pendent)-টি লক্ষ্য করেছেন? মাইকেল জ্যাকসন (Michael Jackson) ছাড়া আর কে!

যখন মাইকেল জ্যাকসন বাপ্পি লাহিড়ীর ব্য়াপারে জানতে চেয়েছিলেন
বাপ্পি লাহিড়ী (Bappi Lahiri) একবার মাইকেল জ্যাকসন (Michael Jackson)-এর সঙ্গে দেখা করেছিলেন। তিনি এই ভারতীয় গায়কের সোনার গণেশ চেইন দেখে অবাক হয়ে গিয়েছিলেন। ১৯৯৬ সালে মাইকেল (Michael Jackson)-এর ভারত সফরের সময়, তিনি বাপ্পি দা (Bappi Lahiri)-এর সঙ্গে দেখা করেন। এবং বলেছিলেন যে তিনি তাঁর গানের ভক্ত। ডিস্কো ড্যান্সার থেকে তাঁর জিমি জিমি গান সেই তালিকায় রয়েছে।

কয়েক বছর আগে দ্য কপিল শর্মা শো-তে উপস্থিত হয়েছিলেন। সেখানে বাপ্পি (Bappi Lahiri) ঘটনাটি বর্ণনা করেছিলেন। “যব ওহ বোম্বে মে আয়ে দ্য, মেন এক জাগহ পে বৈঠা থা। মাইকেল জ্যাকসন (Michael Jackson) আয়ে অর মেরা ইয়ে সোনার চেইন, গণপতি ওয়ালা, উনকো বোহোত নজর আয়া। উনহোনে কাহা, 'ওহ মাই গড, চমৎকার! তোমার নাম কী?“ 

Advertisement

আরও পড়ুন: Urfi থেকে Sanjida পোশাকের জন্য ট্রোলড হয়েছেন এই টেলিসুন্দরীরা

“ম্যায়নে কাহা বাপ্পি লাহিড়ী (যখন তিনি মুম্বইয়ে এসেছিলেন, আমি কোথাও বসে ছিলাম। তিনি (Michael Jackson) আমার কাছে এসে দেখলেন যে আমার সোনার চেনটি ভগবান গণেশের লকেট। তখন তিনি বলেন, হে ভগবান, চমৎকার। তোমার না কী?“ আমি নিজেকে পরিচয় দিই।)," তিনি বলেছিলেন।

মাইকেল জ্যাকসন (Michael Jackson) তখন তাঁকে জিজ্ঞাসা করেছিলেন যে তিনি একজন সুরকার কিনা। বাপ্পি দা বললেন, "হ্যাঁ, আমি ডিস্কো ড্যান্সার করেছি।"

তিনি আরও বলেছিলেন, "যেই সে হাই ডিস্কো ড্যান্সার বোলা, ওহ (Michael Jackson) বোলে (আমি ডিস্কো ড্যান্সার বলতেই তিনি বললেন), 'আপনার গান জিমি জিমি' আমার খুব ভাল লাগে।"

জিমি জিমি একটি আন্তর্জাতিক হিট ছিল
জিমি জিমি, যেখানে মিঠুন চক্রবর্তী ছিলেন, সেই গান দক্ষিণ ও মধ্য এশিয়া, পূর্ব ও পশ্চিম আফ্রিকা, মধ্য প্রাচ্য, পূর্ব এশিয়া, তুরস্ক এবং সোভিয়েত ইউনিয়নে আলোড়ন ফেলে দেয়। বিশ্বব্যাপী হিট ছিল। গানটি ১৯৮২ সালের ডিস্কো ডান্সার সিনেমার। বাপ্পি লাহিড়ী এর সুর করেছিলেন।

শিগগিরি এটি রাশিয়ায় মেগা হিটে পরিণত হয়েছিল। বলা যায় সেটা কাল্ট। ঘটনা হল গানটি আজও রাশিয়া এবং সমস্ত ইউরেশীয় দেশে জনপ্রিয়। শুধু তাই নয়, জিমি জিমি ২০০৮ সালের হলিউড ফিল্মে ইউ ডোন্ট মেস উইথ দ্য ইয়োহান নামেও অভিনয় করেছিলেন।

বাপ্পি লাহিড়ী ৬৯ বছর বয়সে চলে গেলেন
বাপ্পি লাহিড়ী গত বছরের এপ্রিলে কোভিড-১৯ এর পরীক্ষা করা। ফল পজিটিভ এসেছিল। তারপর তিনি সম্পূর্ণ বিশ্রামেই ছিলেন। সহজে চলাফেরা এবং সুবিধার জন্য তার জুহুর বাসভবনে একটি লিফট সহ একটি হুইলচেয়ারও বসানো হয়েছিল। 

মঙ্গলবার রাতে তাঁর স্বাস্থ্যের অবনতি হয়। তখন তাঁকে হাসপাতালে আনা হয়েছিল। এবং চিকিৎসকরা তাঁকে সারিয়ে তোলার চেষ্টা করেছিলেন। কিন্তু তারা পারেননি।

বাপ্পি লাহিড়ী ছিলেন একাধারে বিশিষ্ট সঙ্গীতজ্ঞ। যদিও তিনি তাঁর ডিস্কো-স্টাইল গানের জন্য খ্যাতি অর্জন করেছিলেন। তিনি চলতে চলতে এবং জখমির মতো অনেক সুরেলা গানেও তাঁর কণ্ঠ দিয়েছেন।

 

Advertisement