scorecardresearch
 

Gangubai Kathiawadi Controversy: মুক্তির ২ দিন আগে 'গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি' গেরো! ভান্সালিকে নাম পরিবর্তনের পরামর্শ সুপ্রিম কোর্টের

Gangubai Kathiawadi Controversy: মামলার আবেদনকারী গাঙ্গুবাইয়ের দত্তক পুত্র বাবুজি রাওজি শাহ ছবিটির নাম সহ বেশ কয়েকটি বিষয় আপত্তি জানিয়ে ছবিটির মুক্তি বন্ধ করার আবেদন করেছেন। এই ছবিটি নিয়ে পিটিশনে অনেক প্রশ্ন উঠেছে।

Advertisement
'গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি' ছবিতে আলিয়া ভাট 'গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি' ছবিতে আলিয়া ভাট
হাইলাইটস
  • আগামী ২৫ ফেব্রুয়ারি মুক্তি পাবে 'গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি'।
  • ছবিতে 'গাঙ্গুবাই' চরিত্রে অভিনয় করছেন আলিয়া ভাট।
  • মুক্তির ২ দিন আগে ফের সমস্যায় ভান্সালির এই ছবি।

প্রেক্ষাগৃহে মুক্তির ২ দিন আগে আইনি ঝামেলায় পড়ল আলিয়া ভাটের ছবি 'গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি' (Gangubai Kathiawadi)। ছবি নিয়ে বিতর্ক সুপ্রিম কোর্ট (Supreme Court) পর্যন্ত পৌঁছেছে। বিচারপতি ইন্দিরা বন্দ্যোপাধ্যায় এবং জে কে মহেশ্বরীর একটি বেঞ্চ, ছবি প্রযোজক সঞ্জয় লীলা ভানসালি প্রোডাকশনকে (Sanjay Leela Bhansali) পরামর্শ দিয়েছে, ছবির নাম পরিবর্তন করার জন্য। 

সুপ্রিম কোর্ট জানাচ্ছে যে, ছবিটির উপর নিষেধাজ্ঞা সংক্রান্ত বেশ কয়েকটি মামলা এক বছরেরও বেশি সময় ধরে বিভিন্ন আদালতে বিচারাধীন থাকায় এই পরামর্শ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে এই বিষয় শুনানি হবে। 

আরও পড়ুন:  ১২ বছর পর টেলিভিশনে কামব্যাক কৌশিক সেনের!

মামলার আবেদনকারী গাঙ্গুবাইয়ের দত্তক পুত্র বাবুজি রাওজি শাহ (Babuji Rawji Shah) ছবিটির নাম সহ বেশ কয়েকটি বিষয় আপত্তি জানিয়ে ছবিটির মুক্তি বন্ধ করার আবেদন করেছেন। এই ছবিটি নিয়ে পিটিশনে অনেক প্রশ্ন উঠেছে। বিচারপতি ইন্দিরা বন্দ্যোপাধ্যায় এবং বিচারপতি জে কে মহেশ্বরীর বেঞ্চ বৃহস্পতিবার এই আবেদনের শুনানি করবেন।

 

 

আরও পড়ুন:  মেয়েদের পোশাক নিয়ে খাপ পঞ্চায়েত বাম সংস্কৃতি নয়: ঊষসী

গাঙ্গুবাইয়ের দত্তক পুত্র বাবুজি রাওজি শাহ ছবির প্রযোজক, মুখ্য অভিনেত্রী আলিয়া ভাট এবং 'দ্য মাফিয়া কুইনস অফ বোম্বে' উপন্যাসের লেখকের বিরুদ্ধে বোম্বে হাইকোর্টে একাধিক পিটিশন দায়ের করেছেন। শাহ, তাঁদের বিরুদ্ধে ফৌজদারি মানহানির মামলাও করেছেন। বোম্বে হাইকোর্ট শাহের আবেদন খারিজ করলে তিনি সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন। রাওজি শাহের আবেদন গত বছরের ফেব্রুয়ারিতে মুম্বই দায়রা আদালত খারিজ করে দেয়। এরপর তিনি হাইকোর্টে যান। সেখানে বিচারপতি নিতিন সাম্ব্রের বেঞ্চও তা খারিজ করে দেয়।

Advertisement

 

 

আরও পড়ুন:  Metaverse-এ নিজের মিউজিক ভিডিও লঞ্চ! নজির গড়লেন 'মেম বউ' বিনীতা

প্রসঙ্গত, সম্প্রতি ছবির প্রচারে এসেছিলেন আলিয়া ভাট। 'গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি' ছবিতে একজন যৌনকর্মীর চরিত্রে দেখা যাবে আলিয়াকে। যৌনকর্মীদের নিয়ে তিনি কী ভাবেন? এই প্রশ্নের উত্তরে আলিয়া বলেন, "বুঝতে পারি না, এত ভেদাভেদ কেন? কলকাতা হোক বা মুম্বই, সর্বত্র একই চিত্র। ওঁরাও আমাদের মতো রক্ত মাংসের তৈরি মানুষ। ওঁদের দেহ চামড়া দিয়ে ঢাকা, কাগজ দিয়ে নয়। সমাজের দৃষ্টিভঙ্গি এখনও যোজন পেছনে পড়ে রয়েছে। তাঁদের রোজগারের পদ্ধতি আপনার পছন্দ নাও হতে পারে। তবে ওরা কেন এই পথ বেছে নিল সেটাও দেখা প্রয়োজন।" 
 

Advertisement