scorecardresearch
 

Kareena Kapoor: দ্বিতীয় ছেলে নাম জাহাঙ্গির! প্রকাশ্যে আসতেই ট্রোলড সইফিনা

কটাক্ষ, ট্রোলিং, আপত্তিজনক মন্তব্য এখন আম-বাত (Social Media Trolling)। সেলিব্রিটি হলে কিছু মানুষের কদর্য মানসিকতার খেসারত দিতে হচ্ছে সেলিব্রিটিদের। সাম্প্রতিককালে বহু শিল্পী এবং সেলেবরা এ ধরনের ট্রোলিংয়ের শিকার হয়েছে। তাঁরা কী পরবেন, কী খাবেন, কেমন ভাবে কথা বলবেন, এমনকী সন্তানের কী নাম রাখবেন সেটাও ঠিক করে দিতে চান এই নেটিজেনদের একাংশ!

Advertisement
করিনা কাপুর করিনা কাপুর
হাইলাইটস
  • সাম্প্রতিককালে বহু শিল্পী এবং সেলেবরা এ ধরনের ট্রোলিংয়ের শিকার হয়েছে।
  • তাঁরা কী পরবেন, কী খাবেন, কেমন ভাবে কথা বলবেন
  • এমনকী সন্তানের কী নাম রাখবেন সেটাও ঠিক করে দিতে চান এই নেটিজেনদের একাংশ!

প্রথম ছেলের নাম প্রকাশ্যে আনার পর কী হয়েছিল তা ভালোই টের পেয়েছিলেন করিনা কাপুর এবং সইফ আলি খান। তাই দ্বিতীয় থেলের শুধুমাত্র ডাকনাম 'জেহ' এত দিন পর্যন্ত প্রকাশ করেছিলেন তাঁরা। তবে গত কাল ৯ অগাস্ট করিনা কাপুরের বই Kareena Kapoor Khan’s Pregnancy Bible প্রকাশ হওয়ার পর থেকেই রে রে কাণ্ড। ৫ বছর আগেকার দিন যেন হঠাৎ করে ফিরে এল দম্পতির জীবনে। বইয়ের একেবারে শেষ পাতায় ছেলের পুরো নাম জাহাঙ্গির (Jehangir) প্রকাশ্যে আনেন করিনা। আপাতত সোশাল মিডিয়ায় এ নিয়ে বিস্তর কাটাছেঁড়া চলছে। বিশেষত কিছু উগ্রপন্থী মানুষ নামকরণ নিয়ে জাতপাত-ধর্মের খেলায় মেতেছেন।

কটাক্ষ, ট্রোলিং, আপত্তিজনক মন্তব্য এখন আম-বাত (Social Media Trolling)। কিছু মানুষের কদর্য মানসিকতার খেসারত দিতে হচ্ছে সেলিব্রিটিদের। সাম্প্রতিককালে বহু শিল্পী এবং সেলেবরা এ ধরনের ট্রোলিংয়ের শিকার হয়েছে। তাঁরা কী পরবেন, কী খাবেন, কেমন ভাবে কথা বলবেন, এমনকী সন্তানের কী নাম রাখবেন সেটাও ঠিক করে দিতে চান এই নেটিজেনদের একাংশ! এ বার সেই তালিকায় যুক্ত হলেন করিনা কাপুর (Kareena Kapoor) এবং সইফ আলি খান (Saif Ali Khan)।

 

 

 

 

Advertisement

 


জাহাঙ্গীরের নামকরণ করে ট্রোলড হলেন সাইফিনা

সাইফিনার ছেলের পুরো নাম জাহাঙ্গীর জানতে পেরে সোশ্যাল মিডিয়ায় বিদ্বেষীরা সক্রিয় হয়ে উঠেছে। ইতিহাস আবার নিজের পুনরাবৃত্তি করছে। আবারও সাইফিনাকে ছেলের নামের জন্য ট্রোল করা হচ্ছে। অনেক মিম ভাইরাল হচ্ছে। টুইটারে কারিনা কাপুরের তীব্র সমালোচনা হচ্ছে। ট্রোলিংয়ের মূল বক্তব্য, করিনা-সইফ নতুন মুঘল সাম্রাজ্য তৈরি করতে চাইছেন। প্রথমে তৈমুর এবং এখন জাহাঙ্গীর। লোকেরা জিজ্ঞাসা করেছে পরবর্তী কে হবে? ঔরঙ্গজেব?

একজন ইউজার লিখেছেন, করিনার ছেলের নাম কালাম, ইরফান, জাকির অনেক কিছু হতে পারত। কিন্তু শুধু তৈমুর আর জাহাঙ্গীর কেন? এটি হিন্দু ও শিখদের হেয় করার ষড়যন্ত্র। মনে হচ্ছে করিনা সইফ মুঘলদের আইপিএল দল চালু করতে চান। অনেক ইউজার বলছেন, করিনা সইফের আর একটি সন্তান হওয়া উচিত যার নাম ঔরঙ্গজেব রাখা উচিত। ব্যবহারকারীরা একে হিন্দুদের মুখে চড় বলেছে।

 

 

 

 

 


তৈমুর নামের ট্রোলিং সম্পর্কে সাইফ কী ব্যাখ্যা দিয়েছিলেন?

তৈমুরের (Taimur) নাম নিয়ে যখন দম্পতিকে ট্রোল করা হচ্ছিল, তখন সইফ একটি সাক্ষাৎকারে বলেছিলেন, 'আমি এই নামের সঙ্গে সম্পর্কিত ইতিহাস জানি। আমি এই কারণে আমার ছেলের নাম তৈমুর রাখিনি। আমি জানি একজন তুর্কি শাসক ছিলেন যিনি নিষ্ঠুর ছিলেন। কিন্তু তার নাম ছিল তৈমুর এবং আমার ছেলের নাম তৈমুর। এটি অবশ্যই একই শোনাচ্ছে। আজকের লেন্সের মধ্যে দিয়ে অতীতকে দেখা ঠিক নয়। অশোকও ইতিহাসের একটি নিষ্ঠুর নাম, একই ভাবে আলেকজান্ডারও একটি অনুরূপ নাম। সইফ বলেছিলেন তৈমুর মানে লোহা। তিনি বলেছিলেন, 'আশা করি তৈমুর ভালবাসা, শান্তি এবং ভাল মূল্যবোধ নিয়ে বড় হবে।'

Advertisement

 

Advertisement