scorecardresearch
 

Pathaan Box Office Collection Day 2: সর্বকালের রেকর্ড ভাঙল শাহরুখের 'পাঠান', দু'দিনেই ব্যবসা ছাড়াল ১২০ কোটি টাকা

Pathaan Collection: প্রথম দিনে ভারতে ৫৭ কোটির বাম্পার ওপেনিংয়ের পর, দ্বিতীয় দিনেও 'পাঠান' ভাল পারফর্ম করেছে। প্রজাতন্ত্র দিবস ও সরস্বতী পুজোর ছুটিতে অনেকটা সুবিধা হয়েছে 'পাঠান'-র।

Advertisement
'পাঠান' - শাহরুখ খান 'পাঠান' - শাহরুখ খান

একে বক্স অফিস (Box Office)  সুনামি বলা হয়। হ্যাঁ, আপনি ঠিক পড়েছেন। শাহরুখ খানের (Shahrukh Khan) 'পাঠান' ঝোড়ো ব্যাটিং করছে। দ্বিতীয় দিনেও আয়ের নয়া রেকর্ড গড়েছে এই ছবি। দুই দিনেই ১০০ কোটির অঙ্ক পেরিয়েছে কিং খানের 'পাঠান' (Pathaan)

প্রথম দিনে ভারতে ৫৭ কোটির বাম্পার ওপেনিংয়ের পর, দ্বিতীয় দিনেও 'পাঠান' ভাল পারফর্ম করেছে। প্রজাতন্ত্র দিবস ও সরস্বতী পুজোর ছুটিতে অনেকটা সুবিধা হয়েছে 'পাঠান'-র। বাণিজ্য বিশ্লেষক রমেশ বালার মতে, এই ছবির হিন্দি সংস্করণ দ্বিতীয় দিনে (বৃহস্পতিবার) ৭০ কোটি টাকা সংগ্রহ করেছে। দুই দিনে 'পাঠান'-র আয় প্রায় ১২৭ কোটিতে পৌঁছেছে। দ্বিতীয় দিনের আয়ের পর 'পাঠান',  'কেজিএফ ২'-কে হারিয়েছে। দক্ষিণী এই ছবির হিন্দি সংস্করণ দ্বিতীয় দিনে ৪৭ কোটি আয় করেছে।

 

 

আরও পড়ুন: কোমরে আঁচল গুঁজে প্রসেনজিতের সঙ্গে জমি ফুচকা খেলেন অর্পিতা

 

অনুমান করা হয়েছিল যে 'পাঠান' দ্বিতীয় দিনে ৬০- ৬৫ কোটি টাকা সংগ্রহ করবে। তবে যেভাবে এই ছবি এগোচ্ছে, তাতে বোঝা যাচ্ছে 'পাঠান' ইতিহাস সৃষ্টি করবে। রমেশ বালা ট্যুইট করেছেন যে, 'পাঠান' বিশ্বব্যাপী বক্স অফিসে ২৩৫ কোটি টাকা আয় করেছে। 

আরও পড়ুন: বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি অন্নু কাপুর, এখন কেমন আছেন?

Advertisement

মাত্র দুই দিনেই, 'পাঠান'-র বিশাল আয় প্রমাণ করে যে, ছবিটি বক্স অফিসে নতুন রেকর্ড তৈরি করতে চলেছে। শুধু দেশে ন্য, বিদেশেও এই ছবি ব্যাপক সাড়া ফেলছে। ৩২ বছর পর শুধুমাত্র কিং খানের কারণে কাশ্মীরের প্রেক্ষাগৃহের বাইরে হাউসফুল বোর্ড ঝুলতে দেখা যাচ্ছে। এক কথায় বলা যায়, এই মুহূর্তে 'পাঠান' জ্বরে কাবু সকলে। 

আরও পড়ুন: হলুদ-সাদা শাড়ি-পঞ্জাবীতে টলি তারকারা, সরস্বতী পুজোয় কে কেমন সাজলেন?

'পাথান'-র মাধ্যমে ৪ বছর পর রুপালি পর্দায় ফিরেছেন শাহরুখ খান। গ্ল্যামার, অ্যাকশন, থ্রিল, সাসপেন্স... এই সব উপাদানই এই ছবিতে রয়েছে যা, বক্স অফিসে হিট হওয়ার দৌড়ে কিছুটা এগিয়ে দেয়। সব মিলিয়ে আরও একবার বক্স অফিসে রাজত্ব করছেন শাহরুখ। কোভিড পরবর্তী সময়ে বি-টাউন যেভাবে মুখ থুবড়ে পড়েছিল, সেখান থেকে 'পাঠান' বলিউডে কিছুটা অক্সিজেন দিয়েছে। 

 

Advertisement