scorecardresearch
 

Pathaan: 'পাঠান'-র দৃশ্য ছেঁটে ফেলার গুজব, সেন্সর বোর্ডের অনুমোদন পায়নি শাহরুখের ছবি

Pathaan Controversy: শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোনের 'বেশরম রং' গানটি কয়েকদিন আগে মুক্তি পেয়েছে। এই গানে অভিনেত্রীর পরা গেরুয়া বিকিনি নিয়ে প্রতিবাদ শুরু করেন একদল মানুষ।

Advertisement
'পাঠান' ছবির দৃশ্যে শাহরুখ খান 'পাঠান' ছবির দৃশ্যে শাহরুখ খান

বলিউডের বাদশা শাহরুখ খানের (Shah Rukh Khan') ছবি 'পাঠান' (Pathaan) ঘিরে বিতর্ক তুঙ্গে। জানুয়ারি মাসেই মুক্তির জন্য প্রস্তুত হলেও, ছবির কিছু দৃশ্য নিয়ে আপত্তি জানিয়েছে কিছু মানুষ। টিজার প্রকাশ্যে আসার পর থেকেই নির্মাতাদের সমস্যার শেষ নেই। শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোনের (Deepika Padukone) 'বেশরম রং' গানটি (Besharam Rang Song) কয়েকদিন আগে মুক্তি পেয়েছে। এই গানে অভিনেত্রীর পরা গেরুয়া বিকিনি নিয়ে প্রতিবাদ শুরু করেন একদল মানুষ। তারা দাবি জানান, গানের দৃশ্য থেকে গেরুয়া বিকিনির অংশ বাদ দিতে হবে। শুধু তাই না, ছবির কিছু দৃশ্য ও সংলাপ বাদ দেওয়া ও পরিবর্তনের দাবি উঠেছে। 

'পাঠান' নিয়ে নানা জল্পনা ও ভুয়ো খবরও শোনা যাচ্ছে। নেটমাধ্যমেও আলোচনায় এই ছবি। তবে সূত্র মারফত জানা যাচ্ছে, এখন পর্যন্ত সেন্সর বোর্ডের সার্টিফিকেট পাননি ছবির প্রযোজকরা। সম্প্রতি খবর ছড়িয়ে পড়ে, দীপিকা পাড়ুকোনের কিছু কামুক নাচের দৃশ্য সেন্সর বোর্ডের তরফে সরাতে বলা হয়েছে। গানে কিছু দৃশ্য আপত্তিকর বলে জানা গেছে। সেই সঙ্গে 'মিসেস ভারত মাতা' সংলাপের জায়গায় 'হামারি ভারত মাতা' ব্যবহার করার দাবিও উঠেছে।

আরও পড়ুন: 'কান্তারা'-কে টেক্কা দিল 'অবতার ২'! বলিউডের টপ বক্স অফিস রেকর্ড ভাঙার সম্ভাবনা

সূত্র মারফত ইন্ডিয়া টুডে জানতে পেরেছে, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ছবির সঙ্গে সম্পর্কিত সমস্ত ছবির বিষয়ে যশরাজ ফিল্মসের প্রযোজকদের সেন্সর বোর্ডের পক্ষ থেকে কোনও নির্দেশ জারি করা হয়নি। কিংবা এখন পর্যন্ত কোনও সেন্সর সার্টিফিকেট পায়নি 'পাঠান'। CBFC এখনও পর্যন্ত কোনও নির্দেশিকাও জারি করেনি। ছবির সঙ্গে যুক্ত এক সূত্র জানিয়েছেন, "সোশ্যাল মিডিয়াতে যা ঘটে তা বিশ্বাস করা উচিত না। YRF এখনও বোর্ডের কাছ থেকে সেন্সর সার্টিফিকেট পায়নি। ছবিতে যাই হোক না কেন, YRF-কে প্রথমে জানানো হবে। আগে সংস্থার হাতে নথি আসুক, তারপরই কোনও পদক্ষেপ বা সিদ্ধান্ত নেওয়া হবে।" 

Advertisement

আরও পড়ুন: ডুয়ার্সে ছুটি কাটাচ্ছেন রাজ- শুভশ্রী, হাতির সঙ্গে ইউভান কী কাণ্ডই না করছে!

আগামী ২৫ জানুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে 'পাঠান'। এই ছবির মাধ্যমেই চার বছর পর রূপোলি পর্দায় ফিরছেন শাহরুখ খান। 'পাঠান'-এ দীপিকার বিপরীতে রয়েছেন শাহরুখ। যখনই দুই অভিনেতা একসঙ্গে পর্দায় এসেছেন, বক্স অফিসে তোলপাড় হয়েছে। শাহরুখ- দীপিকার এই ছবি কতটা ঝড় তুলতে পারে, তা সময়ই বলবে।

 

Advertisement