scorecardresearch
 

৩৫০ কোটি আয় করে 'কান্তারা'-কে টেক্কা দিল 'অবতার ২'! বলিউডের টপ বক্স অফিস রেকর্ড ভাঙার সম্ভাবনা

Avatar 2 BO Collection: ১৬ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার পর জেমস ক্যামেরনের এই ছবি বিশ্বব্যাপী বক্স অফিসে ২০২২ সালের সবচেয়ে সফল ছবি হতে চলেছে। ভারতেও এই ছবিটি নিয়ে প্রচুর উন্মাদনা রয়েছে।

Advertisement
'কান্তারা'-কে টেক্কা দিল 'অবতার ২' 'কান্তারা'-কে টেক্কা দিল 'অবতার ২'

বিশ্বের সর্বোচ্চ আয় করা ছবি 'অবতার'-এর সিক্যুয়েল 'অবতার ২: দ্য ওয়ে অফ ওয়াটার' (Avatar 2: The Way of Water) বক্স অফিসে প্রচুর আয় করছে। ১৬ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার পর জেমস ক্যামেরনের এই ছবি বিশ্বব্যাপী বক্স অফিসে ২০২২ সালের সবচেয়ে সফল ছবি হতে চলেছে। ভারতেও এই ছবিটি নিয়ে প্রচুর উন্মাদনা রয়েছে। বছরের শেষ সপ্তাহে দেশে 'অবতার ২' মুক্তি পাওয়ায় বাড়তি সুবিধা পেয়েছে নিঃসন্দেহে।

প্রথম দিনেই ছক্কা মারে 'অবতার ২' (Avatar 2)। প্রথম দিনেই ছবির আয় ৪০ কোটি টাকা। তৃতীয় সপ্তাহেও ভাল আয় করে এবং সপ্তাহান্তে এর সংগ্রহ দারুণ ছিল। শুধু শনি- রবিবার নয়, সোম থেকে শুক্রবার কর্মব্যস্ত দিনেও ভারতীয় প্রচুর দর্শক এই ছবি দেখতে যাচ্ছেন। বক্স অফিসে ঝোড়ো ব্যাটিং করে 'অবতার ২' নতুন রেকর্ড তৈরি করছে।

আরও পড়ুন: ডুয়ার্সে ছুটি কাটাচ্ছেন রাজ- শুভশ্রী, হাতির সঙ্গে ইউভান কী কাণ্ডই না করছে!

বুধবারের সংগ্রহ থেকে আসা 'অবতার ২'-এর প্রাথমিক রিপোর্ট অনুযায়ী, বক্স অফিসে বিপুল ভাবে সফল। মঙ্গলবার পর্যন্ত ৩৪৫.৯ কোটি টাকার বেশি আয় করেছে এই ছবি। বুধবার ৪ কোটি টাকার বেশী সংগ্রহ করেছে। এখন পর্যন্ত ভারতে 'অবতার ২'-এর মোট আয় ৩৫০ কোটি ছাড়িয়েছে। গত বছর মুক্তিপ্রাপ্ত ছবিগুলির মধ্যে সবচেয়ে ভাল বিও কালেকশন ছিল যশের 'কেজিএফ ২' (KFG 2)-র। 'কান্তরা' (Kantara)-র সংগ্রহ প্রায় ৩৪৫ কোটি টাকা, যা ২০২২  সালে ভারতীয় বক্স অফিসের তৃতীয় বৃহত্তম ছবি। এখন 'অবতার ২', 'কান্তারা'-কে টেক্কা দিয়ে দিয়েছে। 

ভারতীয় বক্স অফিসে ২০২২-র সেরা ৫ ছবি 

১. কেজিএফ ২-  ৯৫০ কোটি টাকার (আনুমানিক) 

২. আরআরআর - ৯০০ কোটি টাকার (আনুমানিক) 

Advertisement

৩. অবতার ২ - ৩৫০ কোটি টাকা (এখনও প্রেক্ষাগৃহে)

৪. কান্তারা - ৩৪৫ কোটি টাকা (আনুমানিক) 

৫. ব্রহ্মাস্ত্র পার্ট ১ - ২৬৯ কোটি টাকা (আনুমানিক) 

আরও পড়ুন: 'মিঠাই'-র ২ বছর পার, একে অপরকে কেক খাইয়ে সেলিব্রেশনে আদৃত- সৌমিতৃষা

বক্স অফিসের পরিপ্রেক্ষিতে, ভারতের পাঁচ বড় ফিল্ম ইন্ডাস্ট্রির মধ্যে একমাত্র মালায়ালাম ইন্ডাস্ট্রির সংগ্রহ (ভারতের পরিপ্রেক্ষিতে) হলিউডকে ছাপিয়ে গেছে। হিন্দি, তেলেগু, তামিল এবং কন্নড় ছবি এখনও ভারতে, হলিউড ছবির উপরে রয়েছে।

আরও পড়ুন: TRP: নতুন বছরের শুরুতেই বড় চমক টিআরপি-তে! এবার বেঙ্গল টপার কে?

আমির খানের 'দঙ্গল' হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির সর্বোচ্চ আয় করা ছবি। ২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত এই ছবি ভারতে প্রায় ৩৮৭ কোটি টাকার কিছু বেশি সংগ্রহ করে। 'অবতার ২' যে গতিতে আয় করছে, এই অঙ্কটাও খুব বেশি দূরে নয়। পরবর্তী বড় বলিউড মুক্তি, শাহরুখ খানের 'পাঠান'। 'অ্যাভাটার ২' যদি এভাবেই আয় করতে থাকে, তাহলে বলিউডের টপ কালেকশনের রেকর্ড পিছনে ফেলে দেবে হলিউড, তাও শুধু ভারতেই।

আরও পড়ুন: মিঠুনের হাত ধরে টেনে আনছেন দেব, ছবি শেয়ার করতেই রাজনৈতিক রং নিয়ে নয়া বিতর্ক

এখন পর্যন্ত ভারতের সবচেয়ে বড় হলিউড ছবি হল 'অ্যাভেঞ্জার্স: এন্ডগেম' যা এখানে বক্স অফিসে ৩৭৩ কোটি টাকা আয় করেছে। তবে 'অবতার ২' যেভাবে এগোচ্ছে, তা দেখে মনে করা হচ্ছে, এই রেকর্ড ভেঙে ভারতের শীর্ষ হলিউড চলচ্চিত্রে পরিণত হবে।
 

Advertisement