scorecardresearch
 

Pathaan Shows: দেশজুড়ে 'পাঠান' উৎসব! কলকাতাতেও ভোর থেকে 'হাউসফুল শো', প্রেক্ষাগৃহের বাইরে ভিড়

Pathaan Early Review: প্রিয় সুপারস্টারের ছবি দেখতে কেউ এক মুহূর্ত দেরি করতে নারাজ। ভারতে 'পাঠান'-র কয়েক কোটি টাকার অগ্রিম বুকিং হয়েছে যা বহু ছবির রেকর্ড ভেঙেছে।

'পাঠান' ছবির দৃশ্যে শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোন 'পাঠান' ছবির দৃশ্যে শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোন

'পাঠান' (Pathaan) জ্বরে কাবু গোটা দেশ। দীর্ঘ অপেক্ষার অবসান হয়ে, আজ, ২৫ জানুয়ারি প্রায় বছর চারেক পর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে শাহরুখ খানের (Shahrukh Khan) ছবি। দারুন উচ্ছ্বসিত ফ্যানেরা। অন্যান্য শহরের মতো বাদ গেল না তিলোত্তমাও। ভোর থেকেই সিনেমা হলের বাইরে ভিড় জমাচ্ছেন কলকাতার এসআরকে- প্রেমীরা (SRK Fans)।

প্রিয় সুপারস্টারের ছবি দেখতে কেউ এক মুহূর্ত দেরি করতে নারাজ। ভারতে 'পাঠান'-র কয়েক কোটি টাকার অগ্রিম বুকিং হয়েছে যা বহু ছবির রেকর্ড ভেঙেছে। এমনকী জাতীয় চেইনে 'পাঠান' মুক্তির আগে প্রায় ৫,২১,০০০ টিকিট বিক্রি হয়েছে। 

মুম্বই, দিল্লি-এনসিআর, বেঙ্গালুরু, হায়দ্রাবাদের পাশাপাশি কলকাতায় 'পাঠান'-র ব্যাপক অগ্রিম বুকিং হয়েছে। ফলস্বরূপ বুধবার সকাল থেকে উৎসবের আমেজ সর্বত্র। ভোর থেকেই ছবি দেখছেন কিং খান-ভক্তরা। ছবিতে অ্যাকশন ও রোম্যান্টিক অবতারে দেখা যাবে বলিউড বাদশাকে।

পাঠান' ছবিতে সৈনিক রূপে রয়েছেন শাহরুখ খান। পাঠান ও তার টিম সন্ত্রাস গোষ্ঠীর আক্রমণ থেকে দেশকে রক্ষা করবে। ছবিতে নেতিবাচক চরিত্রে রয়েছেন জন আব্রাহাম (John Abraham)। ভারত আক্রমণের পরিকল্পনা করে জন। কিন্তু তার এই ইচ্ছাপূরণ হতে দেবে না পাঠান। সন্ত্রাসী হামলা থেকে দেশকে বাঁচাতে পাঠান- শাহরুখ তার নির্বাসন ছেড়ে অ্যাকশন মোডে আসেন এবং এই লড়াইয়ে দীপিকার (Deepika Padukone) সমর্থন পান। 

আরও পড়ুন: সাইকোলজিকাল থ্রিলারে রাইমা- বিক্রম, 'রক্তকরবী'-তে একত্রে রহস্যের জট খুলবেন?

 

Pathaan Early Review

শাহরুখ এই ছবির জন্য তাঁর দেহ গঠনে কঠোর পরিশ্রম করেছেন। দীপিকার সঙ্গে শাহরুখের রসায়ন দেখার মতো। জন আব্রাহামও ছবিতে অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন। ক্যামেও চরিত্রে রয়েছেন বলিউড ভাইজান সলমন খান (Salman Khan)। অনেকেই বলছেন, ছবির ক্লাইম্যাক্স  (Pathaan Climax Scene) সেরা, এবং ভাবনা- চিন্তার বাইরে। একজন চলচ্চিত্র নির্মাতা পাঠানকে 'অসামান্য' বলে বর্ণনা করেছেন। তিনি ছবিটি ৪.৫ রেটিং দিয়েছেন।

আরও পড়ুন: মাত্র ৩৩ বছরেই আত্মহত্যা তরুণ অভিনেতার, উস্কে দিল তুনিশা- সুশান্তদের স্মৃতি

 

Pathaan Early Review

ছবিটি পর্যালোচনা করার সময়, তিনি প্রশংসা করে লেখেন, "একটি শক্তিশালী গল্প সহ- হাই ভোল্টেজ অ্যাকশন ড্রামা'। শাহরুখ খানের অভিনয় অসামান্য। জন আব্রাহাম এবং দীপিকা পাডুকোনও ভাল। ছবিতে অনেক চমক এবং মোচড় রয়েছে।" 

 

 

আরও পড়ুন: 'পঞ্চমী'-তে 'কালনাগিনী' রূপে এন্ট্রি শিঞ্জিনীর, হাসির রোল নেটপাড়ায়

 

 

প্রসঙ্গত, ছবির খবর চাউর হওয়ার পর থেকেই 'পাঠান' শিরোনামে। গান প্রকাশ্যে আসার পর কিছু দৃশ্য নিয়ে আপত্তি জানান কিছু মানুষ। টিজার প্রকাশ্যে আসার পর থেকেই নির্মাতাদের সমস্যার শেষ নেই। শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোনের 'বেশরম রং' গানে অভিনেত্রীর পরা গেরুয়া বিকিনি নিয়ে প্রতিবাদ শুরু করেন একদল মানুষ। 'পাঠান' বয়কটের ডাক দিয়ে তারা দাবি জানান, গানের দৃশ্য থেকে গেরুয়া বিকিনির অংশ বাদ দিতে হবে। শুধু তাই নয়, ছবির কিছু দৃশ্য ও সংলাপ বাদ দেওয়া ও পরিবর্তনের দাবি ওঠে। কিন্তু সব জল্পনা- আলোচনার পরও মুক্তি পেল 'পাঠান'। এখন দেখার কতটা ভাল ব্যাটিং করতে পারে এই ছবি।