scorecardresearch
 

Pathaan movie release: ইন্দোরে পাঠান সিনেমা ঘিরে বিক্ষোভ, দুপুর তিনটে থেকে শুরু ফার্স্ট শো

তবে এই সিনেমা নিয়ে কম বিতর্ক তৈরি হয়নি। আর যে কারণে মধ্যপ্রদেশের ইন্দোরে বিক্ষোভের মুখে পড়তে হল শাহরুখের 'পাঠান' সিনেমাকে। আর এই বিক্ষোভের সময় সিনেমা হলে লম্বা লাইন দেখা গেল।

পাঠান সিনেমার দৃশ্য পাঠান সিনেমার দৃশ্য
হাইলাইটস
  • সারা দেশে উঠেছে 'পাঠান' ঝড়। ভক্তরা অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন কবে এই সিনেমাটি আসবে।
  • শাহরুখের কামব্যাকে অভিনেতার ভক্তদের উচ্ছাস দেখার মতোই ছিল।
  • বুধবার 'পাঠান' মুক্তি পাওয়ার পর এক নির্দিষ্ট সংগঠনের কর্মীরা রাস্তা আটকে দেয় যাতে কোনও দর্শক সিনেমা হলে পৌঁছাতে না পারে এবং শো শুরু না হয়। বাধ্য হয়ে পাঠান সিনেমার শো বাতিল করতে হয়।

সারা দেশে উঠেছে 'পাঠান' ঝড়। ভক্তরা অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন কবে এই সিনেমাটি আসবে। মুক্তির আগেই এই সিনেমার অ্যাডভান্স বুকিং রেকর্ড গড়ে ফেলেছে। দেশের একাধিক হলেই ফার্স্ট ডে ফার্স্ট শো সব হাউজফুল। শাহরুখের কামব্যাকে অভিনেতার ভক্তদের উচ্ছাস দেখার মতোই ছিল। তবে এই সিনেমা নিয়ে কম বিতর্ক তৈরি হয়নি। আর যে কারণে মধ্যপ্রদেশের ইন্দোরে বিক্ষোভের মুখে পড়তে হল শাহরুখের 'পাঠান' সিনেমাকে। আর এই বিক্ষোভের সময় সিনেমা হলে লম্বা লাইন দেখা গেল। 

ইন্দোরে গণ্ডগোল
বুধবার 'পাঠান' মুক্তি পাওয়ার পর এক নির্দিষ্ট সংগঠনের কর্মীরা রাস্তা আটকে দেয় যাতে কোনও দর্শক সিনেমা হলে পৌঁছাতে না পারে এবং শো শুরু না হয়। বাধ্য হয়ে পাঠান সিনেমার শো বাতিল করতে হয়। তবে সম্প্রতি পাওয়া খবর অনুযায়ী এই সমস্যা এখন মিটে গিয়েছে এবং দুপুর তিনটে থেকে ফের শুরু হয় এই সিনেমা। 'পাঠান' শো চলার সময় কোনও গণ্ডগোল হয়নি বলে জানানো হয়েছে। জানা গিয়েছে,  ‘পাঠান’-এর গান মুক্তি পাওয়ার পর থেকেই বয়কটের স্লোগান তুলেছিল তারা। বুধবারও তার অন্যথা হল না। যদিও এই সিনেমা মুক্তির আগেই গুজরাতে বজরং দল ও হিন্দু পরিষদের পক্ষ থেকে জানানো হয়েছিল যে 'পাঠান' মুক্তির দিন কোনও ধরনের অশান্তি-বিক্ষোভ করা হবে না। দর্শকেরা এই সিনেমা দেখবেন কিনা সেটা তাদের ওপর নির্ভর করছে। 

আরও পড়ুন: বড়পর্দায় মুক্তি পেতেই অনলাইনে ফাঁস পাঠান, ব্যর্থ শাহরুখ-দীপিকার আবেদন

'পাঠান' ছবি নিয়ে বিতর্ক
প্রসঙ্গত, 'পাঠান' ছবির গান বেশরম রঙ মুক্তির পর থেকেই এই বিতর্ক দানা বাধে। এই গানে দীপিকা পাড়ুকোনের গেরুয়া রঙের বিকিনি রীতিমতো বিতর্কের ঝড় তোলে। এই সিনেমা বয়কটের ডাক দেন বহু রাজনৈতিক নেতা-সংগঠন। যদিও তা 'পাঠান' সিনেমার প্রচারে এতটুকু প্রভাব ফেলেনি। এই বিতর্ক চলাকালীন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই বিষয়ে হস্তক্ষেপ করেন। কড়া বার্তা দিয়ে মোদী বলেন, 'সিনেমা নিয়ে কয়েকজন এমন কিছু মন্তব্য় করছেন, যা দিনভর টিভি ও সংবাদমাধ্যমে দেখানো হচ্ছে। এই ধরনের মন্তব্য করা থেকে বিরত থাকুন। প্রয়োজন নেই, সিনেমা নিয়ে এমন মন্তব্য করবেন না।' এরপরই পাঠান নিয়ে বিতর্ক কিছুটা থামে। 

আলোড়ন ফেলল 'পাঠান'
বুধবার 'পাঠান' মক্তির পর দেশের একাধিক হলে তা হাউজফুল যায়। পরিচালক সিদ্ধার্থ আনন্দের অ্যাকশন-থ্রিলার সিনেমায় শাহরুখকে র-এর এজেন্ট হিসাবে দেখা যাবে। এসআরকে-এর বিপরীতে দেখা গিয়েছে দীপিকা পাড়ুকোনকে, অভিনেত্রীর কেরিয়ারের মোড় ঘোরানো ছবি এটি। শাহরুখ ও দীপিকার চতুর্থ সিনেমা। এর আগে এই দুই জুটিকে হ্যাপি নিউ ইয়ার, চেন্নাই এক্সপ্রেস ও ওম শান্তি ওম-এ দেখা গিয়েছিল। এই সিনেমায় নেগেটিভ চরিত্রে রয়েছেন জন আব্রাহাম। ২০১৮ সালে 'জিরো' সিনেমার চারবছর পর এই 'পাঠান' দিয়ে বলিউডে কামব্যাক করলেন শাহরুখ।