scorecardresearch
 

কোভিড ভ্যাকসিন প্রোগ্রামের ব্র্যান্ড অ্যাম্বাসেডর সোনু! ঘোষণা পঞ্জাবের মুখ্যমন্ত্রীর

সোনু সুদ (Sonu Sood) এবার কোভিড ভ্যাকসিন প্রোগ্রামের জন্য পঞ্জাব সরকারের ব্র্যান্ড অ্যাম্বাসেডর। পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং (Captain Amarinder Singh) সোনুর সঙ্গে দেখা করার পর এই ঘোষণা করেছেন।

Advertisement
ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের সঙ্গে সোনু সুদ   ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের সঙ্গে সোনু সুদ
হাইলাইটস
  • এবার নতুন একটি পালক যোগ হল সোনু সুদের টুপিতে।
  • কোভিড ভ্যাকসিন প্রোগ্রামের জন্য পঞ্জাব সরকারের ব্র্যান্ড অ্যাম্বাসেডর অভিনেতা।
  • পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং একথা ঘোষণা করেছেন।

পর্দায় মূলত খলনায়কের ভূমিকায় অভিনয় করলেও রিয়েল লাইফে বর্তমানে দেশবাসীর সুপারহিরো সোনু সুদ (Sonu Sood)। এবার নতুন একটি পালক সোনু সুদের টুপিতে। রবিবার থেকে, তিনি কোভিড ভ্যাকসিন প্রোগ্রামের জন্য পঞ্জাব সরকারের ব্র্যান্ড অ্যাম্বাসেডর। পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং (Captain Amarinder Singh) সোনুর সঙ্গে দেখা করার একদিন পর এই ঘোষণা করেছেন।

এর আগে গত নভেম্বর মাসে সোনু সুদকে পঞ্জাবের রাজ্য আইকন হিসাবে নিযুক্ত করেছিলেন ভারতীয় নির্বাচন কমিশন (Election Commission Of India)। মুখ্যমন্ত্রী সোনু সুদের সঙ্গে সাক্ষাৎ করে জানান, "এই ভ্যাকসিন নিতে সকলকে অনুপ্রেরণা দিতে সোনু সুদের চেয়ে উপযুক্ত কেউ নেই। পঞ্জাবে মানুষদের মনে এখনও অনেক দ্বিধা রয়েছে। তাঁদের মধ্যে সোনুর জনপ্রিয়তা এবং গত বছর অতিমারীর সময়ে কয়েক হাজার পরিযায়ী শ্রমিকদের নিরাপদে বাড়িতে পৌঁছাতে সহায়তা করার ক্ষেত্রে তাঁর ভূমিকা যেমন ছিল, এখানকার মানুষদেরও সেটি সহায়তা করবে।"

মুখ্যমন্ত্রী আরও বলেন, "লোকেরা যখন তাঁদের পঞ্জাবের ছেলের মুখে ভ্যাকসিনের সুবিধা, এটি কতটা সুরক্ষিত ও অপরিহার্য এই সমস্ত বিষয়গুলি নিয়ে আলোচনা শুনবেন, তখন তাঁকে তাঁরা বিশ্বাস করবেন। কারণ তাঁদের সোনুর ওপর ভরসা আছে।"

সোনু এই জীবন রক্ষাকারী পণ্যের ব্র্যান্ড অ্যাম্বাসেডর নিযুক্ত হয়ে অত্যন্ত খুশি এবং গর্বিত। তিনি জানান, "আমার রাজ্যের মানুষের জীবন রক্ষায় পঞ্জাব সরকারের এই বড় ক্যাম্পেইনে যে কোনও ভূমিকায় কাজ করতে পেরে আমি নিজেকে ধন্য মনে করি।"

আরও পড়ুন: স্যালুট! সোনু সুদকে ট্রিবিউট বিমান সংস্থার

সোনু সুদ মুখ্যমন্ত্রীকে 'আই অ্যাম নট আ মসিহা' বইটি উপহার দেন। তাঁর মোগা থেকে মুম্বইয়ের যাত্রাপথের বিভিন্ন অভিজ্ঞতাগুলি এই বইয়ে লেখা রয়েছে। লকডাউনে মানুষ অভিনেতা সোনু সুদকে সম্পূর্ণ নতুনভাবে চিনেছে। তিনি হয়ে উঠেছেন সকলের কাছের। সোশ্যাল মিডিয়ায় তাঁর করা প্রতিটি পোস্ট ভাইরাল হয়। অসহায়তা কিংবা সমস্যার কথা জেনেই তৎপর হয়ে মানুষের সাহায্য করেন অভিনেতা। 

Advertisement

বিভিন্ন সময়ে ত্রাতার ভূমিকায় দেখা গেছে সোনু‌ সুদকে। আটকে থাকা পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরানো, পড়াশোনায় সাহায্য করা, কখনো দরিদ্রদের ঘর দেওয়া আবার কখনো চাষির প্রয়োজনে ট্র্যাক্টর কিনে দেওয়া, ইত্যাদি তাঁর নানা মানবিক রূপ বিগত এক বছরে সকলে দেখেছেন। পর্দায় মূলত খলনায়কের ভূমিকায় অভিনয় করলেও রিয়েল লাইফে বর্তমানে দেশবাসীর সুপার হিরো সোনু সুদ।  

আরও পড়ুন: চাকরি আমি দেব, কিন্তু কাউকে ঠকাবেন না: সোনু সুদ 

সোনু সুদকে পর্দায় মূলত নেতিবাচক চরিত্রে অভিনয়ের জন্যে দর্শকেরা বেশি চিনলেও বর্তমানে তিনি সব সমস্যার 'মসিহ' অর্থাৎ সমাধান হিসাবে ভাবা হয়। তবে দাবাং অভিনেতার এই এত সুনাম একদমই পছন্দ না। তাঁর আত্মজীবনী 'আই অ্যাম নট আ মসিহা' (I Am No Messiah)-তে  উল্লেখ রয়েছে,"মানুষ অত্যন্ত বিনয়ী হয়েছে এবং ভালোবেসে আমার নাম 'মসিহ' দিয়েছেন। তবে আমি সত্যিই বিশ্বাস করি যে আমি মসিহা নই। আমার মন যা বলে, আমি কেবল তাই করি। মানুষ হিসাবে সহানুভূতিশীল হয়ে একে হয়ে একে অপরকে সাহায্য করা আমাদের দায়িত্ব"। সোনু সুদ তাঁর আসন্ন এই আত্মজীবনীর কথা বলার সময় বলেছিলেন। 

Advertisement