scorecardresearch
 

Sanjay Dutt: নেশাগ্রস্ত সঞ্জয়কে দেখে কাজ না করার সিদ্ধান্ত শ্রীদেবীর!

সঞ্জয় একটি সাক্ষাৎকারে জানিয়েছিলেন, তিনি শ্রীদেবীর বিরাট বড় ফ্যান ছিলেন। হিম্মতওয়ালা-র শুটিংয়ে সেটে শ্রীদেবীকে দেখতে পৌঁছে গিয়েছিলেন এক দিন। সে সময় তিনি নেশাগ্রস্ত ছিলেন। সেটে যখন শ্রীদেবীকে দেখতে পাননি তখন সোজা তাঁর মেকআপ রুমে পৌঁছে গিয়েছিলেন সঞ্জয়। নেশার টলতে থাকা সঞ্জয়কে দেখে শ্রীদেবী ভীষণ ভয় পেয়েছিলেন।

Advertisement
গুমরাহ সিনেমায় সঞ্জয় এবং শ্রীদেবী গুমরাহ সিনেমায় সঞ্জয় এবং শ্রীদেবী
হাইলাইটস
  • শ্রীদেবীর জনপ্রিয়তা কমতে শুরু করে। তাঁর সিনেমাও সে ভাবে আর হিট করছিল না।
  • পরিচালক মহেশ ভাট শ্রীদেবীকে গুমরাহ সিনেমা করার প্রস্তাব দেন। ছবির তাঁর সঙ্গে সঞ্জয় দত্তকে কাস্ট করেন
  • ধ্য হয়ে সেই সিনেমা করার সিদ্ধান্ত নিয়েছিলেন শ্রীদেবী।

বলিউডের প্রথম মহিলা সুপারস্টার বলা হয় তাঁকে। ৩০০-র বেশি সিনেমায় অভিনয় করেছেন। নিজের সময়ের সমস্ত সেরা অভিনেতাদের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন শ্রীদেবী। এ হেন সুপারস্টারের ফ্যান গোটা দেশ ছিল। তার মধ্যে সামিল ছিলেন সঞ্জয় দত্ত-ও। কিন্তু এমন এক ঘটনা ঘটেছিল যে কারণে সঞ্জয় দত্তের সঙ্গে কোনও দিন কাজ না করার সিদ্ধান্ত নিয়েছিলেন শ্রীদেবী।

সঞ্জয় একটি সাক্ষাৎকারে জানিয়েছিলেন, তিনি শ্রীদেবীর বিরাট বড় ফ্যান ছিলেন। হিম্মতওয়ালা-র শুটিংয়ে সেটে শ্রীদেবীকে দেখতে পৌঁছে গিয়েছিলেন এক দিন। সে সময় তিনি নেশাগ্রস্ত ছিলেন। সেটে যখন শ্রীদেবীকে দেখতে পাননি তখন সোজা তাঁর মেকআপ রুমে পৌঁছে গিয়েছিলেন সঞ্জয়। নেশার টলতে থাকা সঞ্জয়কে দেখে শ্রীদেবী ভীষণ ভয় পেয়েছিলেন। চেয়ার ছেড়ে উঠে সঞ্জায়ের মুখের উপরই তৎক্ষণাৎ দরজা বন্ধ করে দেন তিনি। এই ঘটনার পর শ্রীদেবী ঠিক করেছিলেন, কোনও দিন সঞ্জয় দত্তের সঙ্গে সিনেমা করবেন না।

তবে ভাগ্যের অন্য কিছু মঞ্জুর ছিল। প্রকৃতির নিয়মে যা উপরে যায়, তা নীচেও নামে। শ্রীদেবীর জনপ্রিয়তা কমতে শুরু করে। তাঁর সিনেমাও সে ভাবে আর হিট করছিল না। সে সময় পরিচালক মহেশ ভাট শ্রীদেবীকে গুমরাহ সিনেমা করার প্রস্তাব দেন। ছবির তাঁর সঙ্গে সঞ্জয় দত্তকে কাস্ট করেন মহেশ। বাধ্য হয়ে সেই সিনেমা করার সিদ্ধান্ত নিয়েছিলেন শ্রীদেবী। তবে শুটিংয়ের সেটে সঞ্জয়ের সঙ্গে কোনও কথা বলতেন না তিনি। কাজ শেষ হওয়ার পরই বেরিয়ে যেতেন। এমনকী সিনেমা মুক্তির দিনেও সঞ্জয়ের দিকে একবারের জন্যেও তাকাননি শ্রীদেবী। তার পর থেকে আর কোনও দিন এক সঙ্গে কাজ করেননি শ্রীদেবী।

শেষ সুযোগ এসেছিল কলঙ্ক সিনেমায়। করণ জোহর সঞ্জয়ের বিপরীতে শ্রীদেবীকে কাস্ট করেছিলেন। কথাবার্তাও চূড়ান্ত হয়ে গিয়েছিল। তবে এখানেও ভাগ্যের পরিহাস। সিনেমা শুরু হওয়ার আগেই প্রয়াত হন শ্রীদেবী। পরে সেই চরিত্রে কাস্ট করা হয় মাধুরীকে।

Advertisement

Advertisement