scorecardresearch
 

Yami Gautam: বিয়ের এক মাসের মধ্যেই আর্থিক তছরুপের অভিযোগে ইয়ামি গৌতমকে সমন ED-র

ইডির তরফে সমন পাঠানো হয়েছে সদ্য বিবাহিতা নায়িকা ইয়ামি গৌতমকে (Yami Gautam)। ফরেন এক্সচেঞ্জ ম্যানেজমেন্ট (Foreign Exchange Management Act /FEMA) আইন লঙ্ঘনের অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে।

Advertisement
আর্থিক তছরুপের অভিযোগে ইয়ামি গৌতমকে সমন পাঠাল ইডি আর্থিক তছরুপের অভিযোগে ইয়ামি গৌতমকে সমন পাঠাল ইডি
হাইলাইটস
  • আর্থিক তছরুপের অভিযোগে ইয়ামি গৌতমকে সমন পাঠাল ইডি।
  • এই মুহূর্তে কেন্দ্রীয় সংস্থার নজরদারিতে রয়েছেন নায়িকা।
  • আগামী ৭ জুলাই অভিনেত্রীর বয়ান নথিভুক্ত করতে, তাঁকে ডেকে পাঠানো হয়েছে।

আর্থিক তছরুপের অভিযোগে (Money Laundering Case) বলিউড অভিনেত্রী ইয়ামি গৌতমকে (Yami Gautam) সমন পাঠাল (Summoned) এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (Enforcement Directorate/ ED)। আজ, ২রা জুলাই ইডির তরফে সমন পাঠানো হয়েছে সদ্য বিবাহিতা নায়িকাকে। ফরেন এক্সচেঞ্জ ম্যানেজমেন্ট (Foreign Exchange Management Act /FEMA) আইন লঙ্ঘনের অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। এই বিষয় অভিনেত্রীর বয়ান নথিভুক্ত করতে তাঁকে আগামী সপ্তাহে ইডি-র অফিসে ডেকে পাঠানো হয়েছে। 

এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের নজরদারিতে রয়েছেন ইয়ামি গৌতম। তাঁর বিরুদ্ধে FEMA লঙ্ঘনের অভিযোগ উঠেছে। এই মামলাটির তদন্ত করছেন কেন্দ্রীয় সংস্থার জোন-২র আধিকারিকরা। এই নিয়ে দ্বিতীয়বার ইডি-র তরফে ইয়ামিকে সমন পাঠানো হল। আগামী ৭ জুলাই অভিনেত্রীর বয়ান নথিভুক্ত করতে, তাঁকে ডেকে পাঠানো হয়েছে। তাঁর বিরুদ্ধে অভিযোগ উঠেছে, কর্তৃপক্ষকে না জানিয়েই বেসরকারি ব্যাঙ্ক অ্যাকাউন্টে সন্দেহজনক বৈদেশিক আর্থিক লেনদেন করেছেন অভিনেত্রী। 

Yami gautam news

 ইয়ামি গৌতমের সন্দেহজনক লেনদেন নজরদারিতে আসে ইডি-র এবং এরপর প্রাথমিক তদন্তের পর জানা যায়, তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্টের সঙ্গে এটি সম্পর্কিত। আর এরপরই তাঁকে সমন পাঠানো হয়। যদিও এখনও পর্যন্ত অভিনেত্রীর তরফে এ ববিষয়ে কোনও প্রতিক্রিয়া মেলেনি। শোনা যাচ্ছে এই মুহূর্ত আরও বেশ কয়েকটি বড় ব্যানারের বলিউড ছবি রয়েছে ইডি-র নজরদারিতে।

আরও পড়ুন:  "বর্ণ বিদ্বেষের শিকার হলেও, আমি এই লড়াইয়ে অন্যদের মুখ হতে চাই!" অকপট শ্রুতি 

yami gautam marriage

 গত মাসের শুরুতেই 'উরি দ্য সার্জিকাল স্ট্রাইক' পরিচালক আদিত্য ধরের ( Aditya Dhar)-র সঙ্গে গাঁটছড়া বাঁধেন ইয়ামি গৌতম (Yami Gautam)। তাঁর নিজের রাজ্য হিমাচল প্রদেশেই বসেছিল বিয়ের আসর। বিয়ের পর সোশ্যাল মিডিয়ায় নিজেই বিয়ের ছবি শেয়ার করে সকলকে সুখবর দিয়েছিলন 'ভিকি ডোনার' অভিনেত্রী। বিয়ের অনুষ্ঠান শেষ হওয়ার কিছুদিনের মধ্যেই পরবর্তী ছবি 'অ্য থার্সডে' (A Thursday)-র শ্যুটিং শুরু করেছেন তিনি।

Advertisement

আরও পড়ুন: পুরো দস্তুর কাজে ফিরেই শরীরচর্চায় ব্যস্ত শুভশ্রী! 

২০১২ সালে 'ভিকি ডোনার' ছবির মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ করেন ইয়ামি গৌতম। বক্স অফিস হিট করা এই ছবিতে তাঁর বিপরীতে ছিলেন আয়ুষ্মান খুরানা। এছাড়াও হৃত্বিক রোশনের সঙ্গে 'কাবিল', বরুণ ধাওয়ানের সঙ্গে 'বদলাপুর', ভিকি কৌশলের সঙ্গে 'উরি দ্য সার্জিকাল স্ট্রাইক' সহ বেশ কয়েকটি বড় মাপের বলিউড ছবিতে কাজ করেছেন তিনি। 


 

Advertisement