scorecardresearch
 

Zomato ডেলিভারি বয়কে সমর্থন রাখি সাওয়ান্তের

গোটা দেশে বিগত কয়েকদিন ধরেই অনলাইন ফুড ডেলিভারি অ্যাপ 'জোম্যাটো' (Zomato) ও এক মহিলা ক্রেতার ঘটনা নিয়ে আলোচনা হচ্ছে। যখন গোটা দেশে এই নিয়ে নেট মাধ্যমে চারিদিকে নেট মাধ্যমে যখন এই বিষয়ে অনেক লেখালেখি হচ্ছে, তখন সরব হলেন বলিউড অভিনেত্রী রাখি সাওয়ান্ত (Rakhi Sawant)। 

Advertisement
রাখি সাওয়ান্ত রাখি সাওয়ান্ত
হাইলাইটস
  • গত কয়েকদিন 'জোম্যাটো' ও এক মহিলা ক্রেতার ঘটনা নিয়ে উত্তাল নেটপাড়া।
  • মত বিরোধে রীতিমতো দু'ভাগ হয়ে গেছে সোশ্যাল মিডিয়া।
  • এই ঘটনায় সরব হয়েছেন অভিনেত্রী রাখি সাওয়ান্ত।

গোটা দেশে বিগত কয়েকদিন ধরেই অনলাইন ফুড ডেলিভারি অ্যাপ 'জোম্যাটো' (Zomato) ও এক মহিলা ক্রেতার ঘটনা নিয়ে আলোচনা হচ্ছে। কেউ সেই মহিলাকে সমর্থন করে বলেছেন, যে একদম উচিত কাজ করেছেন। তো কেউ আবার বলছেন যে ডেলিভারি বয় একদম সত্যি কথা বলছেন। যখন গোটা দেশে এই নিয়ে নেট মাধ্যমে চারিদিকে নেট মাধ্যমে যখন এই বিষয়ে অনেক লেখালেখি হচ্ছে, তখন সরব হলেন বলিউড অভিনেত্রী রাখি সাওয়ান্ত (Rakhi Sawant)। 

একটি সংবাদমাধ্যমকে রাখি জানান যে, কোভিড অতিমারীর মধ্যেও এই সমস্ত মানুষেরা আমাদের বাড়িতে এসে খাবার পৌঁছে দিয়ে যান। সেজন্যে তিনি তাঁদের অন্তত এক গ্লাস জল সাধেন। অভিনেত্রী বলেন, "ওঁর সঙ্গে খুব অন্যায় হয়েছে। এটা আমার কাছে খুবই দুঃখজনক। আমাদের পেটে যখন ক্ষিদের আগুন জ্বলে, জোম্যাটো , স্যুইগি বা যে কোনও ফুড ডেলিভারি অ্যাপের এক্সিকিউটিভরা বাড়িতে এসে খাবর পৌঁছে দিয়ে সেই আগুন নেভান। তাঁদের সম্মান করুন। ভালবাসুন। করোনার সময়েও তাঁরা নিজেদের কাজ করে যাচ্ছেন। কাউকে বলা হচ্ছে না যে, তাঁদের বাড়িতে ডেকে খাবার খাওয়ান। কিন্তু অন্তত এক গ্লাস জল তো দেওয়াই যাই। আমি সব সময়ে সেটাই করি।"

আরও পড়ুন: জ়োম্যাটো বিতর্ক : "বিনামূল্যে খাবার খাওয়াই ছিল হিতেশার স্বভাব", দাবি প্রাক্তন রুমমেটের 

রাখি সাওয়ান্ত আরও বলেন," আমরা মানুষকে শুধু ভালবাসা দিতে পারি। তাছাড়া ভালবাসতে গেলে তো আর কর দিতে হয় না।" সম্প্রতি 'বিগ বস ১৪'-তে ওয়াইল্ড কার্ড এন্ট্রিতে ঢুকেছিলেন রাখি। কিন্তু একেবারে ফিনালে অবধি প্রতি পর্বে তিনি দর্শকদের বিনোদন করেছেন। শোনা গেছে সেই জন্যে তিনি ১৪ লক্ষ টাকা পারিশ্রমিকও নিয়েছেন। যদিও শেষ পর্যন্ত রুবিনা দিলায়ক বিজয়ী হয়েছেন 'বিগ বস'-র এই সিজনের।

Advertisement

প্রসঙ্গত, বলিউড অভিনেত্রী পরিণীতি চোপড়াও (Parineeti Chopra) ডেলিভারি বয়ের এই ঘটনায় সম্প্রতি সরব হয়েছিলেন। ট্যুইট করে সংস্থার কাছে তিনি আবেদন করেছেন এবিষয়ে সঠিক তদন্ত করার জন্য। পরিণীতি ট্যুইট করে লিখেছেন, "জোম্যাটো ইন্ডিয়া- দয়া করে সত্য অনুসন্ধান করুন এবং সকলের সামনে সত্যিটা তুলে ধরুন। যদি সেই ভদ্রলোক নির্দোষ হন (আমি বিশ্বাস করি তিনি নির্দোষ), দয়া করে আমাদের সাহায্য করুন ওই মহিলার শাস্তির ব্যবস্থা করা হোক। এই ঘটনা লজ্জাজনক ও অমানবিক। আমি যদি কোনও ভাবে সাহায্য করতে পারি, অবশ্যই জানান।" 

আসল ঘটনাটি কী?

খাবার দিতে দেরি হওয়ায়,হিতেশা চন্দ্রানী নামে এক মহিলা 'জোম্যাটো'-র কামরাজ নামক এক ডেলিভারি বয়ের কাছ থেকে খাবার নিতে অস্বীকার করেন।   অভিযোগ, এর পরেই ওই ডেলিভারি বয় মহিলার মুখে ঘুসি মারেন। ওই মহিলা পরে একটি ভিডিও করে সোশ্যাল মিডিয়ায় আপলোড করেন।  যা পরে পুরোপুরি ভাইরাল হয়ে যায়। ওই মহিলা কাস্টমার কেয়ারেও ফোন করে খাবার বাতিল করতে বলেছিলেন। কিন্তু তার পরেই ডেলিভারি বয় তার কাছে খাবার নিয়ে আসেন। ওই মহিলার দাবি, ডেলিভারি বয় আসতেই তিনি খাবার নিতে অস্বীকার করেন। এর পরেই ওই ডেলিভারি বয়ের সঙ্গে তর্কাতর্কি শুরু হয়ে যায় তার। সেই সময়ে অভিযোগ ওই ডেলিভারি বয় তাকে ঘুসি মারেন। এরপর বেঙ্গালুরু পুলিশ ঘটনার পক্ষ থেকে সঠিক তদন্তের আশ্বাস দেন। ঘটনার পরে জ্যোমাটোর পক্ষ থেকেও ক্ষমা চাওয়া হয়। তারা জানিয়েছে, পুলিশ যথাযথ সাহায্য করবে তারা। ভবিষ্যতে যাতে এমন ঘটনা আর না হয়, তাতে খেয়াল রাখা হবে। ওই ডেলিভারি বয়ের বিরুদ্ধেও কঠোর পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছে ফুট ডেলিভারি এই সংস্থা।  

আরও পড়ুন: গদর ছবিতে সানি দেওলের ছেলে এখন এমন! দেখুন গ্যালারি 

এরপর সেই ডেলিভারি বয় দাবি করেন, ওই মহিলা তাঁকে জুতো দিয়ে মারতে এসেছিলেন। সেই পরিস্থিতিতে জুতো পেটার হাত থেকে বাঁচতে তিনি প্রতিরোধ করতে চেষ্টা করেন।  সেই মুহূর্তে ওই মহিলা ছিটকে গিয়ে পড়েন এবং তাঁর নাকে লাগে। সেই সঙ্গে তাঁর আঙ্গুলে পরা আংটির আঘাতে তাঁর নাক কেটে যায় ও রক্ত বেরোতে শুরু করে।  এরপরই তিনি ওই ডেলিভারি বয়কে ঘুসি মেরে নাক ফাটিয়ে দেওয়ার মিথ্যে অভিযোগ আনেন। 

এই ঘটনার পর উত্তাল সোশ্যাল মিডিয়া। অনেকেই ডেলিভারি বয়ের জন্যে ন্যায় চাইছেন। যদিও অনেকে আবার ওই মহিলাকেই সমর্থন করছেন।  

যত দিন এগোচ্ছে, ততই যেন বেশি করে দানা বাঁধতে শুরু করেছে জ়োম্যাটো বিতর্ক। ইতিমধ্যে নতুন করে বিতর্ক উস্কে দিয়েছেন জেসমিন নেহরা নামে হিতেশা চন্দ্রানীর এক প্রাক্তন রুম মেট। তাঁর দাবি, ইতিপূর্বে বহুবারই হিতেশা এমন কাণ্ড ঘটিয়েছেন। তিনি অধিকাংশ সময়েই বিভিন্ন ফুড ডেলিভারি অ্যাপে খাবার অর্ডার দিতেন এবং সেটা বিনামূল্যে নেওয়ার চেষ্টা করতেন। সঙ্গে ছিল অভব্য আচরণও। এই মন্তব্য ইতিমধ্যেই বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে শুরু করেছে। 

আরও পড়ুন: মনোহর আইচ: এক 'পকেট হারকিউলিস'-এর গল্প শোনো 

থানায় দায়ের করা হয়েছে অভিযোগ

ইতিমধ্যে কামরাজ নামে ওই ডেলিভারি বয় হিতেশার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন। সেখানে দাবি করা হয়েছে, হিতেশা তাঁর জুতো দিয়ে কামরাজকে পিটিয়েছেন, তাঁকে অসম্মান করেছেন এবং অশালীন ভাষা প্রয়োগ করেছেন। সংবাদ সংস্থা ANI-এর খবর অনুসারে, বেঙ্গালুরুর ইলেকট্রনিক সিটি হিতেশার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি অনুসারে ৩৫৫, ৫০৪ এবং ৫০৬ ধারায় মামলা রুজু করা হয়েছে। 

Advertisement

Advertisement