scorecardresearch
 
হলিউড

PHOTOS: পর্দার জেমস বন্ড ড্যানিয়েল ক্রেইগ সম্পর্কে এই তথ্যগুলি অবাক করার মতো

সবচেয়ে বেঁটে বন্ড
  • 1/10

সবচেয়ে বেঁটে বন্ড
অসাধারণ ফিজিকের অধিকারী ড্যানিয়েলকে পর্দায় দেখে বোঝার উপায় নেই। কিন্তু তিনি সবচেয়ে বেঁটে বন্ড। তাঁর উচ্চতা ৫ ফুট ১০ ইঞ্চি। তাঁর পূর্বসূরী সকল 007 যথা শন কোনারি, রজার মুর, ব্যারি নেলসন, টিমথি ডালটন বা পিয়ের্স ব্রসন্যান, সকলেই কিন্তু ৬ ফুটের বেশি লম্বা ছিলেন।

ডাই করব না
  • 2/10

ডাই করব না
আমার যেমন বেনী তেমনি রবে চুল ভেজাব না। ড্যানিয়েল ক্রেইগ এই গানটি অন্য ভাবে গেয়েছেন, যখন তিনি বন্ডের ভূমিকায় অভিনয় করার অফার পেয়েছিলেন। তাঁর আগে ব্লন্ড চুলের বন্ড-কে কখনও সিনেমা স্ক্রিনে দেখা যায়নি। স্বভাবতই চুল ডাই করার প্রস্তাব দেওয়া হয় তাঁকে। কিন্তু ড্যানিয়েল তা সরাসরি নাকচ করে দেন। ভাবুন, এই কারণে আমরা তাঁকে বন্ডের চরিত্রে দেখা থেকেও বঞ্চিত হতে পারতাম!

ড্যানিয়েলে আস্থা আগের প্রাক্তনীদের
  • 3/10

ড্যানিয়েলে আস্থা আগের প্রাক্তনীদের
যখন তিনি বন্ড চরিত্রের জন্য মনোনীত হন, তখন এটা নিয়ে জলঘোলা কম হয়নি। সারা বিশ্বের সিনেমার অনেক তাবড় নাম তাঁর বন্ড সিনেমায় অভিনয় করা নিয়ে কটাক্ষ করেন। কিন্তু ড্যানিয়েলের সমর্থনে এগিয়ে আসেন ৪ জন বন্ড! শন কোনারি, রজার মুর, টিমথি ডালটন এবং পিয়ের্স ব্রসন্যান খোলাখুলি তাঁকে সমর্থন করেন। মেঘ কেটে গিয়ে ২০০৬ সালে মুক্তি পায় ক্যাসিনো রয়্যাল।

শন বন্ডের ফ্যান ক্রেইগ বন্ড
  • 4/10

শন বন্ডের ফ্যান ক্রেইগ বন্ড
আমরা তো অনেকেই তাঁর ফ্যান। কিন্তু তিনি কোন বন্ডের ফ্যান জানেন? ঠিকই ধরেছেন। শন কোনারি তাঁর সবচেয়ে পছন্দের বন্ড অভিনেতা। একাধিক সাক্ষাৎকারে এ কথা জানিয়েছেন ড্যানিয়েল। তবে স্ক্রিনে কখনও কোনারি-কে নকল করার চেষ্টা করেননি। তিনি বলেন, 'ব্যর্থ চেষ্টা করে লাভ কী'

স্ক্রিনে প্রথম বন্ড দেখা বাবার সঙ্গে
  • 5/10

স্ক্রিনে প্রথম বন্ড দেখা বাবার সঙ্গে
শন কোনারির ফ্যান হলেও বড় পর্দায় প্রথম যাঁকে বন্ডের অভিনয় করতে দেখেন তিনি ছিলেন রজার মুর। ১৯৭৩ সালে বাবার হাত ধরে ৫ বছরের ড্যানিয়েল সিনেমা হলে গিয়ে দেখেন লিভ অ্যান্ড লেট ডাই। এই সিনেমাটি তাঁর হৃদয়ের খুব কাছের।

পিয়ের্সের চাপাচাপি
  • 6/10

পিয়ের্সের চাপাচাপি
তাঁর ঠিক আগে জেমস বন্ডের চরিত্রে অভিনয় করতেন পিয়ের্স ব্রসন্যান। যখন নতুন বন্ডের খোঁজে যখন চিত্রনির্মাতারা ড্যানিয়েলকে মনোনীত করেন, প্রথমে তিনি সিনেমাটি করতে রাজি হননি। তাঁর মনে হয়েছিল এই জুতোয় পা গলানোর মতো সাধ্য তাঁর নেই। সে সময় আসরে নামেন স্বয়ং ব্রসন্যান। তিনি ড্যানিয়েলকে চরিত্রে অভিনয়ের জন্য রাজি করান।

গান্ধীবাদী বন্ড
  • 7/10

গান্ধীবাদী বন্ড
শুনলে অবাক হবেন, ড্যানিয়েল ক্রেগ অত্যন্ত অহিংস মানুষ। নেহাত রিল লাইফ, তাই অভিনয় দিয়ে ঢাকা দিয়ে দেন, রিয়েল লাইফ হলে তিনি অত্যন্ত খারাপ বন্ড প্রমাণিত হতেন। একটি সাক্ষাৎকারে ড্যানিয়েল জানান, ছোট থেকে বহুবার তিনি মদ্যপ ব্যক্তিদের মধ্যে মারামারির সাক্ষী থেকেছেন। ফলে মারদাঙ্গা-রক্তপাত তিনি সহ্য করতে পারেন না। অন্য দিকে প্রতি সিনেমায় বন্ড সেজে অন্তত ১৬ জনকে নিকেষ করে চলেছেন।

জুনিয়র বন্ড
  • 8/10

জুনিয়র বন্ড
তিনি একমাত্র বন্ড যিনি এই ফ্র্যাঞ্চাইজি শুরু হওয়ার পর জন্মেছেন। তাঁর জন্য ১৯৬৮ সালের ২ মার্চ। বন্ড সিরিজ শুরু হয় ১৯৬২ সালে।

এক্সপার্ট সেক্সিয়েস্ট ওপিনিয়ন
  • 9/10

এক্সপার্ট সেক্সিয়েস্ট ওপিনিয়ন
২০০৬ সালে প্রথমবার বন্ড চরিত্রে অভিনয় করার পর একাধিক তকমা জোটে ড্যানিয়েল ক্রেইগের। এক্সোয়্যার ম্যাগাজিনের বিচারে তিনি সে বছর বেস্ট ড্রেসড মেল অভিনেতার খেতাব পান। এল ম্যাগাজিনের একটি ভোটে বিশ্বের ১৫ জন সেক্সিয়েস্ট অভিনেতার তালিকায় সপ্তম স্থানে শেষ করেন। ড্যুরেক্স কন্ডোম একটি পোল করে, যেখানে তাঁকে সেক্সিয়েস্ট ম্যান অ্যালাইভ-এর খেতাব দেওয়া হয়।

লুকোচুরি
  • 10/10

লুকোচুরি
রিল লাইফে স্পটলাইটে থাকলেও ব্যক্তিগত জীবনে বেশি অ্যাটেনশন পছন্দ করেন না তিনি। একবার খানিকটা ছদ্মবেশ ধারণ করে আমেরিকায় একটি সিনেমা হলে গিয়েছিলেন ড্যানিয়েল। সেখানে এক ব্যক্তি তাঁকে দেখে মন্তব্য করেন, 'আপনাকে কি কেউ বলেছে আপনি ড্যানিয়েল ক্রেইগের মতো দেখতে?' ড্যানিয়েল উত্তরে না বলে হল ছেড়ে পালিয়ে যান।