scorecardresearch
 

RRR Movie In Oscar: গোল্ডেন গ্লোবের পর অস্কারের মঞ্চ, ইতিহাস গড়ল আরআরআর

গোল্ডেন গ্লোবের পর এবার অস্কারের মঞ্চ– পরিচালক রাজামৌলী পরিচালিত ‘আরআরআর’-এর মুকুটে এক নতুন পালক। দক্ষিণী সিনেমা ‘আর আর আর’সত্যিই ইতিহাস রচনা করল। ২০২২ সালে এমনিই এই সিনেমা বক্সঅফিসে সফলতার শিখর ছুঁয়েছিল আর তারই ফল মিলল নতুন বছরের প্রথমেই।

Advertisement
নাটু নাটু গানের দৃশ্য নাটু নাটু গানের দৃশ্য
হাইলাইটস
  • গোল্ডেন গ্লোবের পর এবার অস্কারের মঞ্চ– পরিচালক রাজামৌলী পরিচালিত ‘আরআরআর’-এর মুকুটে এক নতুন পালক।
  • এই সিনেমার ‘নাটু নাটু’ গানটি ২০২৩ সালের অস্কারে বেস্ট অরিজিনাল সং বিভাগে মনোনীত হয়েছে।
  • একের পর এক আন্তর্জাতিক পুরস্কারে পুরস্কৃত হচ্ছে এসএস রাজামৌলির 'আরআরআর'।

গোল্ডেন গ্লোবের পর এবার অস্কারের মঞ্চ– পরিচালক রাজামৌলী পরিচালিত ‘আরআরআর’-এর মুকুটে এক নতুন পালক। দক্ষিণী সিনেমা ‘আর আর আর’সত্যিই ইতিহাস রচনা করল। ২০২২ সালে এমনিই এই সিনেমা বক্সঅফিসে সফলতার শিখর ছুঁয়েছিল আর তারই ফল মিলল নতুন বছরের প্রথমেই। এই সিনেমার ‘নাটু নাটু’ গানটি ২০২৩ সালের অস্কারে বেস্ট অরিজিনাল সং বিভাগে মনোনীত হয়েছে। মঙ্গলবার, ২৪ জানুয়ারি মনোনয়নের এই ঘোষণা করা হয়। 

একই বিভাগে রয়েছে অন্যান্য গান
ওই একই বিভাগে প্রতিযোগিতায় রয়েছে, ‘টেল ইট লাইক অ্যা ওম্যান’ ছবির অ্যাপলজ, ‘টপ গান ম্যাভেরিক’ ছবির ‘হোল্ড মাই হ্যান্ড’, ‘ব্ল্যাক পান্থার ওয়াকান্ডা ফরএভারের’ লিফট মি আপের মতো গান। সম্প্রতি এই ‘নাটু নাটু’  গানটি গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডও জিতেছ। প্রসঙ্গত, একের পর এক আন্তর্জাতিক পুরস্কারে পুরস্কৃত হচ্ছে এসএস রাজামৌলির 'আরআরআর'।

আরও পড়ুন: RRR Critics Choice Award: আবার বিশ্বসেরা 'RRR', এবার ক্রিটিক্স চয়েস অ্যাওয়ার্ড

এনার্জেটিক ‘নাটু নাটু’ গান
আরআরআর সিনেমার এই ‘নাটু নাটু’ গানে গলা মিলিয়েছেন এমএম কিরাভানি, কলা ভৈরব এবং রাহুল সিপলিগুঞ্জ। এই গান বর্তমানে গোটা বিশ্বে চর্চায়। । এই গানে জুনিয়র এনটিআর ও রাম চরণকে পা মেলাতে দেখা গিয়েছে। এই গানের বীট এতটাই এনার্জেটিক যে গোটা বিশ্বে এটা আলোড়ন ফেলে। স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত গোটা ‘আরআরআর’ টিম। তেলেগু গান হিসাবে এটা তাদের কাছে বিরাট প্রাপ্তি। ‘আরআরআর’ মুভির তরফে একটি টুইটও করা হয়েছে। লেখা হয়েছে, ‘নাটু নাটু শ্রেষ্ঠ অরিজিনাল সং বিভাগে মনোনয়ন পেয়েছে। এই খবর শেয়ার করে আমরা গর্বিত।’ এই টুইটের পর উচ্ছসিত গোটা দেশ। আরও একবার দেশে অস্কার আসবে কি সেই আশায় বুক বাঁধছেন দেশবাসী। সোশ্যাল মিডিয়াতেও ‘নাটু নাটু’ গানটি ট্রেন্ডিংয়ে আছে। 

Advertisement

 

আরআরআর সিনেমা ১২০০ কোটির ব্যবসা করে
গত বছর এই ছবি যখন মুক্তি পায় তখন বলিউডে খরা চলছে। একের পর এক সিনেমা ফ্লপের তালিকায়। এই সিনেমা সেই সময় ১২০০ কোটি টাকার ব্যবসা করেছিল। পিরিয়ড ড্রামার ওপর পরিবেশিত এই আরআরআর সিনেমায় জুনিয়র এনটিআর ও রাম চরণ যথাক্রমে আদিবাসী নো কোমারাম ভীম ও আল্লুরি সীতা রামা রাজুর চরিত্রে অভিনয় করেন। এই সিনেমায় স্বাধীনতার আগের ভারতের কাহিনিকে তুলে ধরা হয়েছিল। রামচরণ ও জুনিয়র এনটিআরের অভিনয় তো প্রশংসিত হয়েছিল, একই সঙ্গে ছবির চিত্রনাট্য, প্রেক্ষাপটও বেশ মনে ধরেছিল দর্শকের। ছবিতে বিশেষ চরিত্রে দেখা গিয়েছিল আলিয়া ভাট ও অজয় দেবগণকে। 
 

Advertisement