scorecardresearch
 

Tandav Review: সইফ-ডিম্পল জুটির সিরিজ, ধীরে চলো নীতিতেই 'তাণ্ডব'

আলী আব্বাস জাফরের (Ali Abbas Zafar) 'তাণ্ডব'-র (Tandav) অ্যামাজন প্রাইম ভিডিওতে স্ট্রিমিং হচ্ছে। এই সিরিজ এই মুহূর্তে খবরের শিরোনামে রয়েছে এই তারকা একসঙ্গে থাকার জন্যে। এখানে অভিনয় করেছেন সইফ আলি খান (Saif Ali Khan), ডিম্পল কাপাডিয়া (Dimple Kapadia), মহাম্মদ জিশান আইয়ুব, সুনীল গ্রোভার, তিগমাংশু ধুলিয়া, অনুপ সোনি, কুমুদ মিশ্রা,গহর খানসহ আরও অনেকে। 

Advertisement
অ্যামাজন প্রাইম ভিডিও-তে স্ট্রিমিং হচ্ছে 'তাণ্ডব'  অ্যামাজন প্রাইম ভিডিও-তে স্ট্রিমিং হচ্ছে 'তাণ্ডব' 
হাইলাইটস
  • 'তাণ্ডব'-এ করেছেন সইফ-ডিম্পলসহ আরও অনেকে।
  • রাজনৈতিক এই ড্রামাটির পরিচালনা করছেন আলি আব্বাস জাফার।
  • অ্যামাজন প্রাইম ভিডিওতে স্ট্রিমিং হচ্ছে এটি।

* হিন্দি সিরিজ- তাণ্ডব 

* পরিচালনা - আলী আব্বাস জাফর

* অভিনয় - সইফ আলি খান, ডিম্পল কাপাডিয়া, সুনীল গ্রোভার, তিগমাংশু ধুলিয়া জিশান আইয়ুব খান, কৃতিকা কামরা, কুমুদ মিশ্র,গহর খান, অনুপ সোনি, ডিনো মোরিয়া

* রেটিং- ৩/৫

ভারতীয় রাজনীতি চলচ্চিত্রের একটি ঘরানা হতে পারে এবং যে কোনও থ্রিলারকে প্রতিযোগিতায় পিছনে ফেলে দিতে পারে। যদিও সেক্ষেত্রে অবশ্যই চিত্রনাট্য যথেষ্ট শক্তিশালী হওয়া দরকার। দুর্ভাগ্যক্রমে, সেটি আমরা আলী আব্বাস জাফরের (Ali Abbas Zafar) 'তাণ্ডব'-র (Tandav) সম্পর্কে বলা যাবে না। অ্যামাজন প্রাইম ভিডিওর সম্প্রতি স্ট্রিমিং হওয়া এই সিরিজ এই মুহূর্তে খবরের শিরোনামে রয়েছে এই তারকা একসঙ্গে থাকার জন্যে। এখানে অভিনয় করেছেন সইফ আলি খান (Saif Ali Khan), ডিম্পল কাপাডিয়া (Dimple Kapadia), মহাম্মদ জিশান আইয়ুব, সুনীল গ্রোভার, তিগমাংশু ধুলিয়া, অনুপ সোনি, কুমুদ মিশ্রা,গহর খানসহ আরও অনেকে। 

এখন, এত গুলি নামগুলির সোশ্যাল মিডিয়ায় যেমন গুঞ্জন ছড়িয়েছে। তেমন ভারতীয় রাজনীতির ভিত্তি, সত্য ও আসনের লড়াই বর্তমানে ভারতীয় দর্শকেরা পছন্দ করছেন। চারিদিকে ঘটমান প্রাসঙ্গিক ও চর্চিত ঘটনা যেগুলি ট্যুইটারের টাইমলাইনে ঘুরছে - যেমন কৃষকদের প্রতিবাদ বা ছাত্র আন্দোলন ও আরও বিচিন্ন ঘটানা আমাদের ভীষণভাবে ভাবায়। 

আরও পড়ুন: মিঠুনের সঙ্গে খোশ মেজাজে দেব! সোশ্যাল পেজে নিজেই শেয়ার করলেন ছবি

সমর প্রতাপ সিং ওরফে সইফ আলি খান দেশের প্রধানমন্ত্রীর ছেলে এবং যে কোনও কিছু করার ক্ষমতা আছে তাঁর হাতে। একাধারে তিনি যেমন বুদ্ধিমান রাজনীতিবিদ তার সঙ্গে দুর্নীতি করা এক ভয়ংকর ব্যক্তিও। তাঁর সঙ্গী গুরপাল চৌহানের চরিত্রে সুনীল গ্রোভারের হাতে রয়েছে পুরো শহরটা। সমরের জন্যে সে যে কোনও কিছু করতে রাজী। এমনকি খুব সহজেই কারও জীবন নিতেও বিন্দুমাত্র আটকায় না সে। 

Advertisement

সমরের বাবা তিনবার প্রধানমন্ত্রী ছিলেন। পরেরবারও তিনিই বসবেন প্রধানমন্ত্রীর আসনে। কিন্তু সমর চায় সেই আসনে বসতে। তিনি জাল বিছাতে থাকেন সেই উদ্দেশ্যে। কিন্তু ঘটনাচক্রে নিজের জালেই ফেঁসে যায় সে। সব রকম ভাবে সে চেষ্টা করতে থাকে সেখান থেকে বেড়ানোর।

কথায় বলে ক্ষমতার লড়াইয়ে সাধারণ মানুষ থাকেন না। আর এই জায়গায় পৌঁছাতে অনেক কাঠখড় পোড়াতে হয়। আর সেই গদিতে টিকে থাকার লড়াইটা বসার থেকেও অনেক বেশি কঠিন। এখানেও ফুটে উঠেছে সেই চিত্র। 'কুর্সির' লড়াইয়ে মানুষ কতটা নিষ্ঠুর ও দুর্নীতিবাজ হতে পারেন তা 'তাণ্ডব' না দেখলে বোঝা যায় না। আর এই ভাবেই গল্প এগোয়। 

আরও পড়ুন: এখনও ভোলেননি প্রাক্তন প্রেমিককে, সুশান্তের গানে অঙ্কিতার নতুন ভিডিও

সিরিজের গল্প এতটাই ধীর গতিতে এগোয় যে মাঝে মাঝে মনোযোগ বিচ্ছিন্ন হতে পারে। তবে ধৈয ধরে এই সিরিজটি দেখলে এটি দর্শকদের মনে করিয়ে দেবে অনেক ঘটনা এবং রয়েছে ট্যুইস্ট। 

সিরিজে সকলের অভিনয়
 নেগেটিভ চরিত্রে সইফ আলী যথেষ্ট সাবলীন। সিরিজে তাঁর চরিত্রে একজন আহত সিংহের মতো যে গর্জন করে। সম্পূর্ণ গল্পের সবচেয়ে ভয়ঙ্কর চরিত্রে সুনীল গ্রোভারের চরিত্র যথেষ্ট প্রশংসনীয়। 

 ডিম্পল কাপাডিয়াও 'তাণ্ডব'-এ ভাল অভিনয় করেছেন। তিগমাংশু ধুলিয়া,গহর খান, অনুপ সোনিও ভাল কাজ করেছেন এখানে। মূল চরিত্রগুলি ছাড়াও পার্শ্ব চরিত্রগুলিরও ভাল অভিনয় দেখা গেছে।

আরও পড়ুন: Balika Vadhu: ভয়াবহ পথদুর্ঘটনা! গুরুতর আহত 'বালিকা বধূ'-র অদ্রিজা মুখোপাধ্যায়

পরিচালক আলি আব্বাস একবারে বলিউড ফিল্মি কায়দায় এই সিরিজটি বানিয়েছেন, যার পরতে পরতে রয়েছে চমক। প্রথম এপিসোডে অনেকেরই মনে হতে পারে এটা কেন হচ্ছে? কী হচ্ছে? কিন্তু গল্প এগানোর সঙ্গে সঙ্গে প্রতিটা ঘটনার সম্পর্ক কী সেটা বোঝা যাবে।  

Advertisement