scorecardresearch
 

'12 Seconds'-র রহস্যমাখা প্রেমের উষ্ণতায় শিলাজিৎ-শ্রীলেখা!

বহুদিন বাদে ফের জুটি বাঁধছেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra) ও সঙ্গীত শিল্পী শিলাজিৎ মজুমদার (Silajit Majumder)। অংশুমান ব্যানার্জী পরিচালিত এই শর্ট ফিল্মের নাম '১২ সেকেন্ডস' (12 Seconds)। ইরোটিক থ্রিলারের মাধ্যমে পর্দায় ফুটে উঠবে এই জুটির রহস্যমাখা প্রেমের উষ্ণতা।  

Advertisement
শিলাজিৎ মজুমদার ও শ্রীলেখা মিত্র (ছবি: ফেসবুক) শিলাজিৎ মজুমদার ও শ্রীলেখা মিত্র (ছবি: ফেসবুক)
হাইলাইটস
  • বহুদিন বাদে ফের জুটি বাঁধছেন শ্রীলেখা- শিলাজিৎ।
  • অংশুমান ব্যানার্জী পরিচালিত এই শর্ট ফিল্মের নাম '১২ সেকেন্ডস'।
  • খুব শীঘ্রই ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাবে '১২ সেকেন্ডস'। 

শ্রীলেখার শরীরে রয়েছে অন্য পুরুষের লাভ-বাইট, আর তা জানতে পারলেন শিলাজিৎ। সব গুলিয়ে যাচ্ছে? আসলে এরকমটাই ঘটেছে শিলাজিৎ- র জীবনে। তবে রিয়েল নয় রিল লাইফে। বহুদিন বাদে ফের জুটি বাঁধছেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra) ও সঙ্গীত শিল্পী শিলাজিৎ মজুমদার (Silajit Majumder)। অংশুমান ব্যানার্জী (Angshuman Banerjee) পরিচালিত এই শর্ট ফিল্মের নাম '১২ সেকেন্ডস' (12 Seconds)। ইরোটিক থ্রিলারের (Erotic Thriller) মাধ্যমে পর্দায় ফুটে উঠবে এই জুটির রহস্যমাখা প্রেমের উষ্ণতা।  

ছবির খবর সামনে আসতেই নেট দুনিয়া সরগরম শিলাজিৎ এবং শ্রীলেখার কেমিস্ট্রি নিয়ে। ১২ সেকেন্ড একটা মানুষের জীবন তছনছ হয়ে যাওয়ার জন্য যথেষ্ট। আর এই ১২ সেকেন্ডের মধ্যেই শিলাজিৎ জানতে পারেন তাঁর স্ত্রী সৃজিতার অন্য সম্পর্কের কথা। এদিকে ছেলে কোকেন আসক্ত। মেয়ে, বয়সে অনেক বড় এক বিবাহিত পুরুষের সঙ্গে সম্পর্কে লিপ্ত। আর তারপর যদি এই সত্যিগুলো একটা স্বপ্ন হয়! আর স্বপ্নগুলো সত্যি! 

12 Seconds

'সৃজিতা' চরিত্রে অভিনয় করছেন শ্রীলেখা মিত্র। হঠাৎ কিসের আকর্ষণে কাজটি করতে রাজি হলেন তিনি? প্রশ্নের উত্তরে অভিনেত্রী জানালেন, "আকর্ষণের একাধিক কারণ। নতুনদের সঙ্গে কাজের উত্তেজনা। শিলাজিৎ- র সঙ্গে ফের জুটি বাঁধার সুযোগ। ভাল গল্প এবং এঁরা তথাকথিত চেনা - জানাদের থেকে অনেক বেশি যেন নিরাপদ। তাই...।"

12 Seconds sreelekha silajit

ছবির পরিচালক অংশুমান ব্যানার্জীর কথায়, "এ ছবি শুধুমাত্র মার্ডার মিস্ট্রি নয়, ছবির পরতে পরতে রয়েছে সাসপেন্স যা প্রতি সেকেন্ডে টেনশন রিক্রিয়েট করবে। সারা পৃথিবীতে কোভিড পরিস্থিতি, লকডাউন, অর্থনৈতিক ও মানসিক সংকট, আসলে মানুষের সাদা-কালো দিক চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে। আর তাই এই ছবি।"  

Advertisement

অংশুমান আরও যোগ করেন, "শুধু সাদা-কালো নয়, মানুষের 'ভিতরের আমি' এবং 'বাইরের আমি'র মধ্যে যে প্রতিনিয়ত অন্তর্দ্বন্দ্ব, তাকে ধরে রাখার লোভ সামলাতে পারিনি। তাই মনের গভীরে লুকিয়ে থাকা 'গোপন আমি'র হদিশ দিতেই বানালাম শর্টফিল্ম '১২ সেকেন্ড'।"

12 Seconds short film

আরও পড়ুন: সপ্তাশ্বর 'জতুগৃহ'-তে অনামিকার জায়গায় পায়েল! আসল কারণ জানালেন পরিচালক 

বস্তুত, স্বপ্ন এবং রিয়ালিটি এই দুইয়ের সঙ্গে সারিয়ালিজম ও ম্যাজিক রিয়ালিজমকে ব্লেন্ড করে ছবিতে এক নতুন দিক তৈরি করার চেষ্টা করেছেন অংশুমান। বলা যায়, মূলত ১২ সেকেন্ডে কীভাবে মানুষের জীবন বদলে যায় তাই নিয়েই দানা বেঁধেছে গল্প। ছবিতে শিলাজিৎ-র একটি গানও রয়েছে। সৈকত ঘোষের কথায় রুদ্র সরকারের সুরে গানটি গেয়েছেন তিনি।

শিলাজিৎ জানালেন "এই টিমের সকলেই প্রায় পূর্ব পরিচিত, ফলে বেশ জমিয়ে কাজ করেছি। অংশুমানের গল্পের মধ্যে একটা আলাদা ব্যাপার ছিল, যেটা আমাকে আকৃষ্ট করেছে। এক্সপেরিমেন্টাল কাজ করতে আমি বরাবরই পছন্দ করি। আর সবচেয়ে মজার বিষয় এই ছবিতে সৈকতের কথায়, রুদ্রর সুরে একটা আন কনভেনশনাল গান গেয়েছি, যেটাকে বাংলা র‍্যাপ বলা যেতে পারে।" ওয়ার্ল্ড ওয়াইড গানটির অডিও রিলিজ করেছে ইকির মিকির প্রোডাকশন। ইউটিউব সহ সমস্ত লিডিং ডিজিটাল প্ল্যাটফর্মে ইতিমধ্যেই শ্রোতাদের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে রয়েছে গানটি। 

আরও পড়ুন: অনলাইনে মদ অর্ডার করে প্রতারিত শাবানা আজমি, টুইটে ক্ষোভ অভিনেত্রীর 

ছবির গল্প ও মূল ভাবনা অংশুমান ব্যানার্জীর। চিত্রনাট্য লিখেছেন সুপর্ণা ঘোষ মিত্র। সিনেমাটোগ্রাফির দায়িত্ব সামলেছেন সুমনজিৎ রায় এবং সম্পাদনা অরিজিৎ বোসের। স্থির চিত্র ও পোস্টার ডিজাইন করেছেন সুরশ্রী শীল এবং নেপথ্য সঙ্গীত রুদ্র সরকারের। শ্রীলেখা- শিলাজিৎ ছাড়াও ছবিতে অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন এনাক্ষী চৌধুরী এবং অরূপ দেব। সীমা ক্ষেত্রী উপস্থাপিত কোয়ান্টাম অ্যান্ড শেডস প্রোডাকশনের এই ছবিটির ট্রেলার দর্শকেরা দেখতে পাবেন আগামী ১ জুলাই থেকে। আগামী ২৩ এবং ২৪ জুলাই এই ছবির স্পেশাল স্ট্রিমিংয়ের ব্যবস্থা করেছে 'শর্টেড ডট ইন'। ছবি মুক্তির সঠিক তারিখ এখনও জানা না গেলেও, খুব শীঘ্রই ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাবে '১২ সেকেন্ডস'। 

 

Advertisement