scorecardresearch
 

Bengali Television Actors: চেষ্টা করেও টলিউডে হিরো হতে পারেননি, এখন ছোটপর্দায় রাজ করছেন এই ৫ অভিনেতা

Bengali Television Actors: বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে তাঁদের সফর শুরু হয়েছিল বড়পর্দা দিয়েই। টলিউডে বড় নায়ক হওয়ার স্বপ্ন নিয়েই শুরু করেছিলেন তাঁদের কেরিয়ার। কিন্তু ভাগ্য সহায় হয়নি। তবে হাল ছাড়ার পাত্র নন এঁরা কেউই। টলিউডে না হলেও টেলিভিশনের পর্দায় এঁরা সকলেই বর্তমানে এখন অত্যন্ত চেনা মুখ। টেলিভিশন ও ওয়েব সিরিজে নিজেদের ভাগ্য পরীক্ষায় কেউই ব্যর্থ হননি।

Advertisement
সিরিয়ালের ৫ জনপ্রিয় হিরো সিরিয়ালের ৫ জনপ্রিয় হিরো
হাইলাইটস
  • বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে তাঁদের সফর শুরু হয়েছিল বড়পর্দা দিয়েই। টলিউডে বড় নায়ক হওয়ার স্বপ্ন নিয়েই শুরু করেছিলেন তাঁদের কেরিয়ার। কিন্তু ভাগ্য সহায় হয়নি। তবে হাল ছাড়ার পাত্র নন এঁরা কেউই। টলিউডে না হলেও টেলিভিশনের পর্দায় এঁরা সকলেই বর্তমানে এখন অত্যন্ত চ

বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে তাঁদের সফর শুরু হয়েছিল বড়পর্দা দিয়েই। টলিউডে বড় নায়ক হওয়ার স্বপ্ন নিয়েই শুরু করেছিলেন তাঁদের কেরিয়ার। কিন্তু ভাগ্য সহায় হয়নি। তবে হাল ছাড়ার পাত্র নন এঁরা কেউই। টলিউডে না হলেও টেলিভিশনের পর্দায় এঁরা সকলেই বর্তমানে এখন অত্যন্ত চেনা মুখ। টেলিভিশন ও ওয়েব সিরিজে নিজেদের ভাগ্য পরীক্ষায় কেউই ব্যর্থ হননি। ছোটপর্দাই তাঁদের এনে দিয়েছে জনপ্রিয়তা, পরিচিতি, খ্যাতি, অর্থ সবকিছু। তবে বড়পর্দায় ভালো সুযোগ আসলে সেটাও তাঁরা ফিরিয়ে দেন না। আপাতত বাঙালির বসার ঘর থেকে শোওয়ার ঘরে এঁদের বিচরণ অবাধ। 

 

গৌরব চট্টোপাধ্যায়

আরও পড়ুন: শুরুই হয়নি 'দেবী চৌধুরাণী'র শ্যুটিং, এরই মধ্যে কানে পাড়ি শুভ্রজিতের ছবির

 

গৌরব চট্টোপাধ্যায়
উত্তম কুমারের নাতি গৌরব চট্টোপাধ্যায় ভেবেছিলেন দাদুর মতো তিনিও টলিউডে হিরো হবেন। ২০০৬ সালে তরুণ মজুমদার পরিচালিত ভালোবাসার অনেক নাম ছবিতে বড় পর্দায় অভিষেক হয়েছিল তাঁর। প্রথম ছবি মুক্তির পর তাঁর অভিনয় প্রশংসা পেলেও পরে কোথায় সেইসব যেন থিতিয়ে যায়। যদিও তার পরেও বেশ কিছু ছবিতে অভিনয় করেছিলেন গৌরব। ‘কৃষ্ণকান্তের উইল’, ‘রংমিলান্তি’, ‘ইতি’— তালিকায় রয়েছে এমন অনেক ছবির নাম। তবে বাংলা সিনেমায় গৌরবের অভিনয় সেভাবে মনে দাগ ফেলতে পারেনি। গৌরবকে রীতিমতো ভুলতে বসেছিল সকলে। সেই সময় ওজনও অনেকটা বেশি ছিল গৌরবের। মাঝে কিছুদিন বিরতি নিয়ে দুর্গা সিরিয়ালে ফেরেন গৌরব। সন্দীপ্তা সেনের সঙ্গে জুটি বেঁধেছিলেন তিনি। সিরিয়ালে গৌরবের গ্রহণযোগ্যতা বাড়ে। এরপর অভিনেতাকে দেখা যায় রানী রাসমণি সিরিয়ালেও। এখনও ঋদ্ধিমান সিংহরায় নামে বাঙালির হৃদয়ে জায়গা করে নিয়েছেন গৌরব। ‘গাঁটছড়া’ সিরিয়ালের নায়ক তিনি। টলিউডেও ফের অভিনয় শুরু করেছেন অভিনেতা। 

Advertisement
প্রতীক সেন

আরও পড়ুন: অ্যাপ বাইকে লরির ধাক্কা, পথ দুর্ঘটনায় নিহত টেলি অভিনেত্রী

 

প্রতীক সেন
ফ্লপ হিরো বলেই টলিউড থেকে একপ্রকার বিদায় নেন প্রতীক সেন। অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তের নায়ক হিসেবে টালিগঞ্জে আগমন হয়েছিল প্রতীকের। ২০০৮ সালে মুক্তি পেয়েছিল তাঁর প্রথম ছবি। এরপর বেশ কিছু টলিডের ছবিতে অভিনয় করলেও প্রতীক নিজেকে সফল হিরো প্রমাণিত করতে পারেননি। বড়পর্দায় হিরো হিসাবে যখন প্রতীক স্ট্রাগল করে চলেছেন, সেই সময় তাঁর সিরিয়ালে অভিনয় করার সুযোগ আসে। তবে সাতপাঁচ না ভেবে তিনি ছোটপর্দায় কাজ করতে রাজি হয়ে যান। ২০১৬ সালে ‘খোকাবাবু’ সিরিয়ালে দর্শক পান ছোট পর্দার নতুন হিরো প্রতীককে। প্রথম সিরিয়ালে তৃণা সাহার সঙ্গে জুটি বেঁধেছিলেন। ‘খোকাবাবু’ সিরিয়ালে নায়কের ‘লুক’ নিয়ে সমালোচনাও হয়েছিল। তবে ২০১৯ সালে ‘মোহর’ সিরিয়ালে ‘শঙ্খদীপ রায়চৌধুরি’ চরিত্রটি প্রতীকের কেরিয়ারের চাকা ঘুরিয়ে দেয়। এখন ছোট পর্দার সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত নায়কদের অন্যতম প্রতীক।

আদৃত রায়

 

আরও পড়ুন: অভিনেত্রী মিষ্টি সিংয়ের বিয়েতে মুখ্যমন্ত্রী মমতা,কী উপহার দিলেন অভিনেত্রীকে?

আদৃত রায়
টালিগঞ্জে পরিচালক রাজ চক্রবর্তীর হাত ধরেই বাংলা ইন্ডাস্টিতে পা দেন আদৃত রায়।  রাজ প্রযোজিত এবং অভিমন্যু মুখোপাধ্যায় পরিচালিত ‘নুরজাহান’ ছবির মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয়েছিল আদৃতের। এরপর প্রেম আমার ২, পাসওয়ার্ড সহ বেশ কিছু সিনেমায় অভিনয় করলেও আদৃত সেভাবে দর্শকদের মন জয় করতে পারেননি। কাজে দেয়নি রাজ চক্রবর্তী ম্যাজিক। তবে আদৃতকে সফলতা এনে দিল মিঠাই সিরিয়াল। এই সিরিয়ালে সিদ্ধার্থ মোদক চরিত্রে অভিনয় করে বড়পর্দার চেয়ে বেশি সফলতা পেয়েছেন অভিনেতা। মিঠাই-এর উচ্ছেবাবু এখন মেয়েদের হার্টথ্রব বলা চলে। 

জয় মুখোপাধ্যায়

জয় মুখোপাধ্যায়
২০০৮ সালে ইন্ডাস্ট্রিতে আগমন জয় মুখোপাধ্যায়ের। তাঁকে দেখে অনেকেই মনে করেছিলেন, দেবের পর জয়কে ‘হিরো’ হিসাবে নেওয়া যাবে। তাঁর প্রথম ছবি ‘টার্গেট’ বক্স অফিসে মুখ থুবড়ে পড়লেও তার পরে অনেক ছবিতে নায়ক হিসাবে জয়কে দেখেছিলেন দর্শক। বড় পর্দায় সাফল্য না এলেও সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় এবং জয়ের জুটি পেয়েছিল দর্শকের ভালবাসা। প্রথম নায়িকার সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলেন। বিচ্ছেদের সময় বিতর্কও হয়েছিল প্রচুর। ২০১২ থেকে ২০১৭ সাল পর্যন্ত কোনও কাজ করেননি জয়। পাঁচ বছর পর ‘চোখের তারা তুই’ সিরিয়াল দিয়ে অভিনয়ে ফেরেন তিনি। বড়পর্দা ছেড়ে ছোট পর্দাকেই বিকল্প হিসেবে বেছে নেন। যদিও সিরিয়ালেও জয়কে তার পর বেশি দিন দেখেননি দর্শক। ‘চোখের তারা তুই’-এর পর ‘জিয়নকাঠি’ সিরিয়ালে অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মার সঙ্গে জুটি বেঁধেছিলেন নায়ক। সেই সিরিয়ালের সেটে ঐন্দ্রিলার সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েছিলেন জয়। নায়িকার অভিযোগের কারণে সিরিয়াল থেকে বাদ পড়েন তিনি। তারপর থেকে এখনও পর্যন্ত আর ছোট পর্দাতেও দেখা যায়নি তাঁকে। 

সোমরাজ মাইতি ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম

সোমরাজ মাইতি
বড়পর্দায় নায়ক হওয়ার স্বপ্ন নিয়ে বিদেশের ভাল অঙ্কের মাইনের চাকরি ছেড়েছিলেন। কলকাতায় এসে পসার জমানোর চেষ্টা করেছিলেন। শিকে ছেঁড়েনি। ২০১৭ থেকে ২০২০ সাল পর্যন্ত বেশ কিছু টেলিফিল্মে অভিনয় করেছিলেন। একটি ছবিতে অভিনয়ের সুযোগ এসেছিল। কিন্তু দর্শকদের মনে সে ভাবে কোনও প্রভাব বিস্তার করতে পারেননি। বরং সিরিয়ালের অভিনয়ের মাধ্যমে প্রথম সাফল্যের স্বাদ পেয়েছেন সোমরাজ। ‘এই ছেলেটা ভেলভেলেটা’ তাঁর প্রথম সিরিয়াল। সেই সিরিয়ালে অভিনয়ের পরেই তাঁর নাম মানুষ চিনতে শুরু করেন। এর পরে একাধিক সিরিয়ালে অভিনয় করেছেন। তবে এখন আবার ছবিতে অভিনয়ের একটা চেষ্টা চালাচ্ছেন সোমরাজ। হাল ছাড়তে নারাজ তিনি। 
 

Advertisement

Advertisement