scorecardresearch
 

Tollywood Stars Kids Name And Its Meaning: ইউভান থেকে ঈশান, টলিউড স্টারকিডদের নামের প্রকৃত অর্থ জানুন

Tollywood Stars Kids Name And Its Meaning: জন্মের পর যেকোনও শিশুর প্রথম পরিচয় হয় তার নাম। প্রত্যেকেই তাঁদের সন্তানের নামকরণের বিশেষ গুরুত্ব দিয়ে থাকেন। তেমনি তারকা সন্তানদের প্রত্যেকের নামের রয়েছে বিশেষ অর্থ। তেমনি টলিউড তারকাদের সন্তানদেরও রয়েছে কিছু সুন্দর নাম এবং তার আরও সুন্দর অর্থ। আসুন জেনে নেওয়া যাক সেই নামের অর্থগুলি।

Advertisement
টলিউড স্টারকিডদের নামের প্রকৃত অর্থ টলিউড স্টারকিডদের নামের প্রকৃত অর্থ
হাইলাইটস
  • জন্মের পর যেকোনও শিশুর প্রথম পরিচয় হয় তার নাম।
  • প্রত্যেকেই তাঁদের সন্তানের নামকরণের বিশেষ গুরুত্ব দিয়ে থাকেন।
  • তেমনি তারকা সন্তানদের প্রত্যেকের নামের রয়েছে বিশেষ অর্থ।

জন্মের পর যেকোনও শিশুর প্রথম পরিচয় হয় তার নাম। প্রত্যেকেই তাঁদের সন্তানের নামকরণের বিশেষ গুরুত্ব দিয়ে থাকেন। তেমনি তারকা সন্তানদের প্রত্যেকের নামের রয়েছে বিশেষ অর্থ। তেমনি টলিউড তারকাদের সন্তানদেরও রয়েছে কিছু সুন্দর নাম এবং তার আরও সুন্দর অর্থ। আসুন জেনে নেওয়া যাক সেই নামের অর্থগুলি। 

কবীর
অভিনেত্রী কোয়েল মল্লিক এবং প্রযোজক নিসপাল সিং রানের একমাত্র ছেলের নাম কবীর। কবীর নামের অর্থ মহান, শক্তিশালী এবং নেতা।

আরও পড়ুন: মিতিন মাসি-র হাত ধরে কামব্যাক কোয়েলের, পুজোতেই মুক্তি ?

ইউভান
টলিউড অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায় এবং পরিচালক রাজ চক্রবর্তীর একমাত্র ছেলে ইউভান। ২০২১ সালে জন্ম নেয় ইউভান। টলিউডে অত্যন্ত জনপ্রিয় স্টার কিড সে। ইউভান শব্দের প্রকৃত অর্থ হল মহাদেব। এছাড়াও অভিধান দেখলে এই নামের আরও কিছু অর্থ রয়েছে, যেমন সদা জাগ্রত, সুস্বাস্থ্যবান এবং শক্তিশালী।

 

আরও পড়ুন: এই বয়সেই 'গ্র্যাজুয়েট হয়ে গেল ইউভান', অভিনন্দন মা শুভশ্রীকে

ঈশান
বহু বিতর্ক পেরিয়ে নুসরত জাহান তাঁর সন্তানের জন্ম দেন। অভিনেত্রী সাংসদ নুসরত জাহান এবং অভিনেতা যশ দাশগুপ্ত ছেলের নাম রেখেছেন ঈশান। এই নামের অর্থ উত্তর পূর্ব কোণ। এছাড়াও মহাদেবের অন্য এক নাম হল ঈশান। এই নামের অন্যান্য অর্থগুলি হল জ্ঞান ঐশ্বর্য এবং সমৃদ্ধি।

কেশব
বাংলা টেলিভিশন জগতের দুই জনপ্রিয় অভিনেত্রী রাজা গোস্বামী এবং মধুবনী গোস্বামী। জুটির একমাত্র ছেলের নাম কেশব। অভিনেত্রী একবার জানিয়েছিলেন শ্রীকৃষ্ণ এবং শিবের নাম মিলিয়ে ছেলের এই নামকরণ করেছেন। 

Advertisement

আরও পড়ুন: টলিউডে মাধ্যমিক পাশ নায়িকাও আছেন, কোন অভিনেত্রীদের পড়াশোনা কতদূর?

আদিদেব
সঞ্চালিক সুদীপা চট্টোপাধ্যায় ও অগ্নিদেব চট্টোপাধ্য়ায় আদর করে তাঁদের ছোট ছেলের নাম রেখেছেন আদিদেব। এই নামের অর্থ সৃষ্টিকর্তা। ভগবান শিবের আরেক নাম এটি।

সহজ
টলি পাড়ার অন্যতম জনপ্রিয় এবং বিতর্কিত জুটি হলেন রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায় এবং প্রিয়াঙ্কা সরকার। তাঁদের একটি সন্তান আছে সহজ। তাঁদের বিচ্ছেদ হয়ে গেলেও সহজের জন্য তাঁরা একত্রে বেশ ভালো সময় কাটান। দুজনে মিলে বড় করে তুলছেন ওকে। সহজ নামের অর্থ ওর নামের মতোই সহজ, আলাদা করে ব্যাখ্যার প্রয়োজন নেই। 

মেঘলা ও ইদারা
অভিনেত্রী বিদীপ্তা চক্রবর্তীর দুই কন্যা মেঘলা এবং ইদারা। মেঘলা ইতিমধ্যেই টলিউডে ডেবিউ সেরে ফেলেছেন। মেঘলা এবং ইদারা নাম দুটির অর্থ হল মেঘাচ্ছন্ন এবং সমৃদ্ধি বা জ্ঞান

প্রণীল
টলিউড অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায়ের একটি সন্তান। তাঁর এবং প্রবাল বসুর ছেলের নাম প্রণীল বসু। প্রণীল শব্দের অর্থ হল শিব।

Advertisement