scorecardresearch
 

Tollywood Actresses Education: টলিউডে মাধ্যমিক পাশ নায়িকাও আছেন, কোন অভিনেত্রীদের পড়াশোনা কতদূর?

Tollywood Actresses Education: কেউ বা চিকিৎসক আবার কেউ বা শিক্ষিকা আবার কেউ ইঞ্জিনিয়ার। তবে এইসব কিছুই দেখা যায় বড়পর্দায়। রূপোলী পর্দায় এইসব অভিনেত্রীদের চরিত্র দর্শকদের দারুণভাবে আকর্ষণ করে। তবে বাস্তবে টলিউডের এই অভিনেত্রীরা ঠিক কতটা শিক্ষিত তা জানে আছে কী আপনার। আসুন জেনে নিই কোয়েল মল্লিক থেকে নুসরত জাহান তাঁদের আসল জীবনে শিক্ষাগত যোগ্যতা ঠিক কতটা।

Advertisement
টলিউড অভিনেত্রীদের পড়াশোনা কতদূর জানুন টলিউড অভিনেত্রীদের পড়াশোনা কতদূর জানুন
হাইলাইটস
  • কেউ বা চিকিৎসক আবার কেউ বা শিক্ষিকা আবার কেউ ইঞ্জিনিয়ার।
  • তবে এইসব কিছুই দেখা যায় বড়পর্দায়।
  • রূপোলী পর্দায় এইসব অভিনেত্রীদের চরিত্র দর্শকদের দারুণভাবে আকর্ষণ করে। তবে বাস্তবে টলিউডের এই অভিনেত্রীরা ঠিক কতটা শিক্ষিত তা জানে আছে কী আপনার।

কেউ বা চিকিৎসক আবার কেউ বা শিক্ষিকা আবার কেউ ইঞ্জিনিয়ার। তবে এইসব কিছুই দেখা যায় বড়পর্দায়। রূপোলী পর্দায় এইসব অভিনেত্রীদের চরিত্র দর্শকদের দারুণভাবে আকর্ষণ করে। তবে বাস্তবে টলিউডের এই অভিনেত্রীরা ঠিক কতটা শিক্ষিত তা জানে আছে কী আপনার। আসুন জেনে নিই কোয়েল মল্লিক থেকে নুসরত জাহান তাঁদের আসল জীবনে শিক্ষাগত যোগ্যতা ঠিক কতটা। 

ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)
টলিউডের একজন জনপ্রিয় অভিনেত্রী হলেন ঋতুপর্ণা সেনগুপ্ত। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে জুটি বেঁধে একাধিক ব্লকবাস্টার বাংলা ছবি উপহার দিয়েছেন বাঙালিদের। এই অভিনেত্রী লেডি ব্র্যাবর্ন কলেজ থেকে ইতিহাসে স্নাতক অর্জন করেছেন।

আরও পড়ুন: অফস্ক্রিন শ্যালিকার সঙ্গেই ডেট? ঋত্বিক-শ্রীতমার প্রেমচর্চা তুঙ্গে

স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee)
টলিউডের অপর একজন জনপ্রিয় মুখ হল স্বস্তিকা মুখোপাধ্যা। এই অভিনেত্রী যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন।

শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra)
টলিউডের যে সমস্ত জনপ্রিয় অভিনেত্রীদের নিয়ে চর্চা চলে তাদের মধ্যে অন্যতম হলেন শ্রীলেখা মিত্র। এই অভিনেত্রী জয়পুরিয়া কলেজ থেকে ইংরেজি নিয়ে বিএ পাস করেছেন এবং পরবর্তীতে কলকাতা বিশ্ববিদ্যালয়ে এম.এ-তে ভর্তি হলেও শেষ পর্যন্ত পড়াশোনা সম্পূর্ণ করতে পারেননি। 

আরও পড়ুন: ইশার সঙ্গেই পরকীয়ায় জড়িয়েছিলেন ইন্দ্রনীল?

কোয়েল মল্লিক (Koel Mallick)
রঞ্জিত মল্লিকের মেয়ে কোয়েল মল্লিক তার মতই বেশ জনপ্রিয় অভিনেত্রী হয়ে উঠেছেন। এই অভিনেত্রী গোখেল মেমোরিয়াল কলেজ থেকে সাইকোলজিতে স্নাতক ডিগ্রি অর্জন করেন।

 

আরও পড়ুন: শ্রাবন্তীর জীবনে নতুন পুরুষ? পরিচালকের সঙ্গে কফিশপে

Advertisement

পায়েল সরকার (Payel Sarkar)
ছোট পর্দার মাধ্যমে আত্মপ্রকাশ করলেও বর্তমান সময়ে পায়েল সরকার বড় পর্দা এবং ওয়েব সিরিজে চুটিয়ে অভিনয় করছেন। তিনিও যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে স্নাতক পাশ করেছেন।

মিমি চক্রবর্তী (Mimi Chakroborty)
টলিউডের একজন অতি পরিচিত মুখ হল মিমি চক্রবর্তী। তিনি এ রাজ্যের একজন সাংসদও বটে। তিনি আশুতোষ কলেজ থেকে বি এ পাশ করেছেন।

শুভশ্রী গঙ্গোপাধ্যায় (Subhashree Ganguly)
শুভশ্রী গঙ্গোপাধ্যায় নিজ দক্ষতার গুণে দর্শক মনে স্থান করে নিয়েছেন। শুভশ্রী ম্যানেজমেন্টে স্নাতক বলেই জানা গিয়েছে।

নুসরত জাহান (Nusrat Jahan)
টলিপাড়ায় কান পাতলেই শোনা যায় নুসরতকে নিয়ে চর্চা। তিনি প্রায়ই বিভিন্ন বিষয় নিয়ে চর্চিত হয়ে থাকেন। নুসরত জাহান ভবানীপুর কলেজ থেকে বি.কম অনার্স ডিগ্রি অর্জন করেছেন।

রুক্মিণী মৈত্র (Rukmini Maitra)
সাম্প্রতিক কালে রুক্মিণী মৈত্র জনপ্রিয় অভিনেত্রী। এই অভিনেত্রীর শিক্ষাগত যোগ্যতা হল এমবিএ। তিনি কলেজিয়েট অফ ইনস্টিটিউট থেকে গ্রাজুয়েশন কমপ্লিট করার পর কেরলের আইআইএম থেকে কমিউনিকেশন ম্যানেজমেন্ট নিয়ে এমবিএ করেছেন।

সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় (Sayantika Banarjee)
সায়ন্তিকা যিনি বর্তমানে রাজনীতির সাথেও যুক্ত। এই অভিনেত্রী কলকাতার জনপ্রিয় সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে রাষ্ট্র বিজ্ঞানে স্নাতক।

শ্রাবন্তী চট্টোপাধ্যায় (Srabanti Chatterjee)
বারবার নিজের ব্যক্তিগত জীবন নিয়ে সমালোচনার মুখোমুখি হতে হয়েছে শ্রাবন্তীকে। তবে জানেন কী শ্রাবন্তী স্কুলের গণ্ডি পেরোতে পারেননি! স্বয়ং উইকিপিডিয়ার তরফেও মেলেনি তাঁর শিক্ষাগত যোগ্যতা। তবে শোনা যায়, তিনি মাধ্যমিক পাশ। 

ইশা সাহা (Ishaa Saha)
বর্তমানে টলিউডের অন্যতম ব্যস্ত নায়িকা ইশা সাহা। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে আইন বিভাগে স্নাতক পাশ করেন ইশা। তবে আইনজীবী না হয়ে অভিনয়কেই বেছে নিয়েছেন। 

পাওলি দাম (Paoli Dam)
একাধিক স্কলারশিপ প্রাপ্ত পাওলি কলকাতা বিশ্ববিদ্যালয় কর্তৃক বিদ্যাসাগর কলেজ থেকে রসায়নে স্নাতক পাশ করার পর, জনপ্রিয় রাজাবাজার সায়েন্স কলেজ (কলকাতা বিশ্ববিদ্যালয়ের শাখা) থেকে রসায়নেই স্নাতকোত্তর লাভ করেন।

Advertisement