scorecardresearch
 

Mohiner Ghoraguli- Tapas Das: ক্যান্সারের থার্ড স্টেজে 'মহীনের ঘোড়াগুলি'-র তাপস, অর্থ সাহায্যের আবেদন অর্কর

Mohiner Ghoraguli Bangla Band: 'মহীনের ঘোড়াগুলি' ব্যান্ডের জনপ্রিয় শিল্পী এবং অন্যতম প্রতিষ্ঠাতা তাপস দাস। তাঁর গানগুলি আজও সকলের মুখে মুখে ফেরে। সকলের প্রিয় 'বাপি দা' খুবই অসুস্থ।

Advertisement
সঙ্গীতশিল্পী অর্ক মুখোপাধ্যায় ও তাপস দাস (ছবি সৌজন্য: ফেসবুক) সঙ্গীতশিল্পী অর্ক মুখোপাধ্যায় ও তাপস দাস (ছবি সৌজন্য: ফেসবুক)

বাংলা ব্যান্ডের (Bangla Band) অন্যতম জনক বলা যেতে পারে 'মহীনের ঘোড়াগুলি' (Mohiner Ghoraguli)-কে। ১৯৭৫ সালে শুরু হয়েছিল এই বাংলা রক ব্যান্ড। বর্তমানে যে ব্যান্ডগুলি খুবই জনপ্রিয়, সে শিল্পীদের অনেকেরই অনুপ্রেরণা 'মহীনের ঘোড়াগুলি'। এই ব্যান্ডের জনপ্রিয় শিল্পী এবং অন্যতম প্রতিষ্ঠাতা তাপস দাস (Tapas Das)। তাঁর গানগুলি আজও সকলের মুখে মুখে ফেরে। সকলের প্রিয় 'বাপি দা' খুবই অসুস্থ। এমনকী তাঁর চিকিৎসার খরচ যোগাতে হিমশিম খেতে হচ্ছে পরিবারকে। শিল্পীর শারীরিক স্থিতি, পরিস্থিতি জানিয়ে অর্থ সাহায্য চেয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলেন সঙ্গীতশিল্পী অর্ক মুখোপাধ্যায় (Arko Mukhaerjee)। 

দুরারোগ‍্য ক্যান্সার (Cancer) রোগে আক্রান্ত তাপস দাস। লাং ক্যান্সারের থার্ড স্টেজে রয়েছেন তিনি। অর্থ সাহায্য করার যাবতীয় তথ্য দিয়ে, অর্ক পোস্টে লেখেন,  "যাদের গান 'সুদিন কাছে এসো ভালোবাসি একসাথে সবকিছুই' তাদেরই বাপিদা আজ অসুস্থ। মহীনের ঘোড়াগুলির এই তাপস দাস, বাপিদা, কে তার পরিচয় আমি করিয়ে দেব এত বড় কেউ আমি নই। লাং ক্যান্সার থার্ড স্টেজ, খেতে পারছেন না স্বাভাবিক পদ্ধতিতে। বেশ কিছু কেমো নিয়েছেন। এখন রেডিয়েশন নেবার মতন অবস্থায় নেই। খেতে পারছেন না স্বাভাবিক ভাবে। ওজন কমে পয়ত্রিশ কিলোয় নেমে এসেছে। এখুনি কথা হয়েছে ওনার স্ত্রী সুতপাদির সাথে। ওনার থেকেই শুনেছি। এই অবস্থাতেও বাপিদা কোনো মতে ফোন হাতে নিয়ে আমার সাথে কথাও বলেছেন।" 

Mohiner Ghoraguli bangla band

আরও পড়ুন: সাধক রামপ্রসাদ রূপে টেলিভিশনে ফিরছেন সব্যসাচী, অভিনেতার স্ত্রীয়ের চরিত্রে সুস্মিলি?

সঙ্গীতশিল্পী যোগ করেন, "ধন্যবাদ জানাই নীলাঞ্জন ও কৌস্তভকে আমায় জানানোর জন্য। আমরা বন্ধুরা একটি অনলাইন ফান্ড্রেসার অর্গানাইস করবো দ্রুতোই এক সপ্তাহের মধ্যে। বাজে ভনীতা করে আর পলিটিকাল/ এপলিটিকাল কুৎসিত ট্রোলবাজি না করে যদি পারেন আমার আপনার সামান্য ছোট ছোট কান্ট্রিবিউশন পাঠাতে শুরু করুন। খরচ অনেক। ঐ যে গানটা আপনাকে রাতে দিনে ভাবিয়েছে, তার ও মূল্য অনেক । সে কথা ভেবে এগিয়ে আসুন । অন্য কে কি করেছে না করেছে তার জন্য না ভেবে। যদি সত্যিই কোনোদিন ভেবে থাকেন 'কোথায় রয়েছে ভাবি লুকিয়ে বিষাদ তবুও', তবে মনে রাখবেন একটু একটু করে হলেও এই মানুষটিকে বাঁচানোর দায় আমাদেরও আছে।" 

Advertisement

 

 

আরও পড়ুন:  একে অপরকে টেক্কা দিচ্ছেন টলি নায়িকারা! দেখুন এবারের শীতের ফ্যাশন ট্রেন্ড

অর্কর পোস্টের পর ইতিমধ্যেই সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন বহু অনুগামী ও নেটিজেন। 'মহীনের এক আদি ঘোড়া' বলে নিজেকে পরিচয় দেন তাপস দাস। গত সেপ্টেম্বর মাসে তাঁর জন্মদিন উপলক্ষে ফ্যানেদের তরফে শুভেচ্ছা বার্তা পেয়ে দারুণ খুশী হয়ে নিজের ফেসবুক প্রোফাইলে সকলকে ধন্যবাদ জানিয়েছিলেন শিল্পী। তিনি লেখেন,"জন্মদিনে তোমাদের আন্তরিক শুভেচ্ছা ও ভালোবাসা পেয় আমি ধন্য। আলাদাভাবে সবাইকে আমি ধন্যবাদ দিতে পারিনি কিন্তু তোমাদের সকলের শুভেচ্ছাবার্তা পড়েছি। সবাইকে আমার আন্তরিক ভালোবাসা ও শুভেচ্ছা পাঠালাম।" অসুস্থতার মধ্যেও রাইস টিউব লাগিয়েই বাংলা সঙ্গীতমেলায় হুইল চেয়ারে বসে গান গাইতে দেখা গিয়েছিল তাঁকে। শিল্পীর আরোগ্য কামনায় প্রার্থনা করছেন সকলেই।

 

Advertisement