scorecardresearch
 

রুদ্রনীলের ইনস্টা পোস্টে হঠাত্‍ প্রসেনজিত্‍-মিঠুনের 'গুণগান'! কীসের ইঙ্গিত?

সামনেই পশ্চিমবাংলার নির্বাচন। সব দলেই চলছে জোড় কদমে প্রস্তুতি। একের পর এক তারকারা যোগ দিচ্ছেন সক্রিয় রাজনীতিতে। কিছুদিন আগেই বিজেপি-তে যোগ দিয়েছেন টলিউড অভিনেতা রুদ্রনীল ঘোষ (Rudranil Ghosh)। বুধবার সকালে অভিনেতার মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty) ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের (Prosenjit Chatterjee) ছবি শেয়ার করায়, তাঁদের রাজনীতিতে আসা নিয়ে ফের শুরু হল জল্পনা।

Advertisement
রুদ্রনীলের ইনস্টা পোস্টে 'গুণগান' প্রসেনজিত্‍-মিঠুনের (ছবি সৌজন্য: ফেসবুক) রুদ্রনীলের ইনস্টা পোস্টে 'গুণগান' প্রসেনজিত্‍-মিঠুনের (ছবি সৌজন্য: ফেসবুক)

সামনেই পশ্চিমবাংলার নির্বাচন। সব দলেই চলছে জোড় কদমে প্রস্তুতি। একের পর এক তারকারা যোগ দিচ্ছেন সক্রিয় রাজনীতিতে। কিছুদিন আগেই বিজেপি-তে যোগ দিয়েছেন টলিউড অভিনেতা রুদ্রনীল ঘোষ (Rudranil Ghosh)। বুধবার সকালে করা অভিনেতার এক ইন্সটা পোস্ট নিয়ে চর্চা শুরু হয়েছে জোড়দার। মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty) ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের (Prosenjit Chatterjee) ছবি শেয়ার করায়, নিয়ে তাঁদের রাজনীতিতে আসা নিয়ে ফের শুরু হল জল্পনা।

এর আগেও রুদ্রনীলের এক মন্তব্যে আলোচনা শুরু হয়েছিল বাংলার আরেক পরিচালক অরিন্দম শীলের রাজনীতিতে আসা নিয়ে। এবার দুই সুপারস্টারের ছবি শেয়ার করে তিনি লিখেছেন, "এই দুই বাঙালির স্ট্রাগল, পরিশ্রম, বিচক্ষণতা, দায়িত্ববোধ ও সিদ্ধান্ত অনেক মানুষকে সাহস দেয়! নতুন ভাবে ভাবতে শেখায়!"

 

 

এমনিতেই চলছে জল্পনা। তার মধ্যে রুদ্রনীলের হঠাৎ এই পোস্ট ফের প্রশ্নচিহ্নের মুখে দাঁড়ালো তাঁরা। মঙ্গলবার সকালে আরএসএস প্রধান মোহন ভাগবতের সঙ্গে সাক্ষাতের পরেই জল্পনা ছড়িয়েছিল মিঠুন চক্রবর্তীকে নিয়ে। রাত থেকে আবার জল্পনার কেন্দ্রে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। মঙ্গলবার রাতে প্রসেনজিতের বাড়িতে যান রাজ্য বিজেপি নেতা ও শ্যামাপ্রসাদ রিসার্চ ফাউন্ডেশনের সদস্য ডঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায়। দুজনের মধ্যে বেশ কিছুক্ষণ কথাও হয়। অভিনেতাকে 'অমিত শাহ অ্যান্ড দ্য় মার্চ অফ BJP'- এই বইটিও উপহার দেন তিনি।

Advertisement

আরও পড়ুন: BJP না TMC? টলিউড সুপারস্টার প্রসেনজিত্‍ সটান জবাবে যা বললেন 

প্রসেনজিৎ চ্যাটার্জির সঙ্গে এই বৈঠক নিয়ে বিজেপি সূত্রে জানানো হয়েছে যে, প্রায় ৪৫ মিনিট চলেছে কথোপকথন। ডাঃ গাঙ্গুলী, প্রসেনজিতের  সঙ্গে তাঁর ব্যক্তিগত পরিসরে দেখা করেছিলেন বলেই শোনা যাচ্ছে। প্রসেনজিৎ বাঙালি সমাজ এবং এটিকে এগিয়ে নিয়ে যাওয়ার বিষয়ে অনেক কিছু ভাবেন। প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতি তাঁর শ্রদ্ধা রয়েছে।

আরও পড়ুন: কেন মমতার সঙ্গে দূরত্ব বেড়েছিল সুভাষ ঘনিষ্ঠ মিঠুনের? 

অন্যদিকে প্রসেনজিৎ চ্যাটার্জির কথায়, তিনি রাজনীতিতে ঝুঁকছেন না কারণ তিনি বিশ্বাস করেন যে শিল্পী হিসাবে তাঁর এখনও অনেক কিছু করার আছে। তিনি ট্যুইট করে জানান, "বাঙালি হিসাবে আমাদের অতিথিদের স্বাগত জানানো আমাদের সংস্কৃতি..."

There is no political inclination nor agenda apart from meeting and greeting Dr. Ganguly. I stay focused on what I know best-Acting.

রাজনীতিতে যোগ দেওয়া প্রসঙ্গে আজতক বাংলাকে দেওয়া এক সাক্ষাৎকারে তারকা অভিনেতা জানিয়েছেন, "আমাদের এই ইন্ডাস্ট্রিরা বহু বছরের পুরানো। আমি ইশ্বরের কাছে প্রার্থনা করি অন্যান্য জায়গায় যেমন মানুষ বিনোদনের জন্যে যাচ্ছেন, সেইরকম সিনেমা হলেও ফিরে আসুক। অনেকেই রাজনীতিতে যাচ্ছেন, সেটা তাঁদের ব্যক্তিগত মতামত।"

Advertisement