scorecardresearch
 

Shoaib Kabeer: 'পর্দার কাসভ' মুর্শিদাবাদের শোয়েব কবীর, এবার একতা কাপুরের ওয়েব সিরিজে

পঞ্জবের র‍্যাপ সংস্কৃতির যখন উত্থান, সেই সময়ের কাহিনি তুলে ধরা হবে রাজনৈতিক থ্রিলারধর্মী (Political Thriller) সিরিজ 'ডাইন্যস্টি' (Dynasty) -তে। এই সিরিজে অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন আজমল কাসভ খ্যাত অভিনেতা শোয়েব কবীর (Shoaib Kabeer)।

অভিনেতা শোয়েব কবীর অভিনেতা শোয়েব কবীর
হাইলাইটস
  • একতা কাপুরের ওয়েব সিরিজে অভিনয় করছেন শোয়েব কবীর।
  • এর আগে আজমল কাসভ চরিত্রে সকলের নজর কেড়েছেন তিনি।
  • চিত্রনাট্য লেখার কাজ দিয়ে বিনোদন জগতে পা রেখেছিলেন মুর্শিদাবাদের ছেলে শোয়েব।

একতা কাপুরের (Ekta Kapoor) প্রযোজনায় পঙ্কজ বত্রার (Pankaj Batra) পরিচালনায় 'ডাইন্যস্টি' (Dynasty) ওয়েব সিরিজে অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন আজমল কাসভ খ্যাত অভিনেতা শোয়েব কবীর (Shoaib Kabeer)। পঞ্জবের র‍্যাপ সংস্কৃতির যখন উত্থান, সেই সময়ের কাহিনি তুলে ধরা হবে এই রাজনৈতিক থ্রিলারধর্মী (Political Thriller) সিরিজে। প্রায় অর্ধেক কাজ হওয়ার পর করোনার দ্বিতীয় ঢেউয়ের জন্য স্থগিত হয় দিল্লির শ্যুটিং। ফের পরিস্থিতি একটু স্বাভাবিক হলে চণ্ডীগড়ের শ্যুটিং লোকেশনে কাজে ফিরছেন সকলে। 

২০০৮ সালের ২৬ নভেম্বর মুম্বইয়ের তাজ হোটেলের সন্ত্রাসবাদী হামলার ওপর ভিত্তি করে  জি ফাইফের 'স্টেজ অফ সিজ ২৬/১১' (Stage of Seige: 26/11) ওয়েব সিরিজ তৈরি হয়েছে। যেখানে আতঙ্কবাদী আজমল কাসভের (Ajmal Kasab) চরিত্রে অভিনয় করেছিলেন শোয়েব কবীর। এই চরিত্রে জনপ্রিয়তা অর্জন করার পর নেগেটিভ চরিত্রে একাধিক কাজের প্রস্তাব পান শোয়েব। তবে শুধু একই ধারার কাজ না, বর্তমানে ইতিবাচক চরিত্রেও কাজ করছেন তিনি। 

Shoaib Kabeer Ajmal Kasab in Stage of Seige 26/11 fame actor

আরও পড়ুন: এবার মৈনাকের ছবিতে মিমি! প্রথমবার সম্পূর্ণার প্রযোজনায় আসছে 'মিনি' 

শোয়েব জানালেন, "কাসবের চরিত্রে অভিনয় করার পর আমি বহু ছবি ও সিরিজে নেগেটিভ চরিত্রের প্রস্তাব পাই। এমনকি সেগুলো নেগেটিভ লিড কিংবা সেকেন্ড লিড। প্রথমে বুঝতে না পারলেও, তারপর ভাবি একই ধরণের চরিত্র বারবার করাটা ঠিক হবে না। তারপরেই বিরসা দা ও দেবালয় দা-র দুটো কাজে পজিটিভ চরিত্রে অভিনয় করি। তবে সত্যি কথা বলতে ক্যামেরার সামনে সব ধরণের চরিত্রেই অভিনয় করতে পছন্দ করি।" 

Shoaib Kabeer Ajmal Kasab in Stage of Seige 26/11 fame actor

আরও পড়ুন: Mithai: নয়া চমক! একেবারে নতুন রূপে আসতে চলেছে 'মিঠাই'! 

চিত্রনাট্য লেখার কাজ দিয়ে বিনোদন জগতে পা রেখেছিলেন মুর্শিদাবাদের ছেলে শোয়েব। এরপর বেশ কিছুদিন মুম্বইয়ে কাস্টিং ডিরেক্টর হিসাবে কাজ করে, ধীরে ধীরে অভিনয়ে হাতেখড়ি হয় তাঁর। বর্তমানে বাংলার পাশাপাশি বলিউডেও কাজ করছেন সমান দক্ষতায়। তবে স্ট্রাগল নেহাত কম ছিল না। বলা চলে, কখনই আশা ছাড়েননি শোয়েব।

Shoaib kabeer শোয়েব কবীর

আরও পড়ুন: যশের সঙ্গেই সম্পর্ক! এবার সরাসরি প্রকাশ্যে আনলেন নুসরত? 

অভিনেতার কথায়, "যখন বোম্বে যাওয়ার কথা হয়, আমি বাড়ি থেকে অতটা টাকা-পয়সা চাইতে পারিনি। বাধ্য হয়ে আমার ল্যাপটপটা বিক্রি করেছিলাম সেই সময়। যেই আট -দশ হাজার টাকা পাই, সেই টাকা দিয়েই ওখানে যাই। জানতাম না কোথায় থাকবো, কী করবো...এক বন্ধুর-বন্ধু তাঁর কাছে থাকতে দেয় দু'সপ্তাহ। সেখান থেকেই শুরু হয় স্ট্রাগল। তবে এটুকু বলতে পারি কখনও আশা ছাড়িনি। হবে না এটা ভাবিনি। আর সেভাবেই এগোতে পেরেছি। আশা করি ঈশ্বরের আশীর্বাদে আরও এগোব।" 

Shoaib Kabeer actor শোয়েব কবীর

আরও পড়ুন: রবীন্দ্র প্রয়াণের আশিতম বার্ষিকী! ডিজিটাল কনসার্ট শ্রীকান্ত-জয়তীর! 

'ব্ল্যাক উইডোজ', 'ধারাভি ব্যাঙ্ক', 'দ্য গার্ল', 'বিরিয়ানি'- ছাড়াও আরও একাধিক ছবি ও ওয়েব সিরিজে অভিনয় করেছেন তিনি। হাতে রয়েছে হিন্দি ও বাংলার বড় প্রযোজনা সংস্থার আরও বেশ কয়েকটি কাজ। যার মধ্যে অর্জুন দত্তের পরবর্তী ছবিও। এই মুহূর্তে সব কটি কাজের নাম না জানাতে পারলেও খুব শীঘ্রই জানাবেন তিনি।