scorecardresearch
 

Shreya Ghoshal: লুচি থেকে রসগোল্লা, কলকাতায় এলে কী খেতে চান শ্রেয়া

Shreya Ghoshal Favorite Food: লিউড থেকে বলিউড সঙ্গীত জগত যে বাঙালি কন্যার কন্ঠে মুগ্ধ তিনি শ্রেয়া ঘোষাল ছাড়া আর কেউ নন। সংগীত জগতে শ্রেয়া ঘোষালের অবদান কতখানি, তা বলার অপেক্ষা রাখে না। আট থেকে আশি সবাই পছন্দ করেন শ্রেয়া ঘোষালের গান শুনতে। বাংলা থেকে হিন্দি তাঁর গাওয়া একাধিক জনপ্রিয় গান শ্রোতাদের মুগ্ধ করেছে।

Advertisement
শ্রেয়া ঘোষালের প্রিয় বাঙালি খাবার শ্রেয়া ঘোষালের প্রিয় বাঙালি খাবার
হাইলাইটস
  • টলিউড থেকে বলিউড সঙ্গীত জগত যে বাঙালি কন্যার কন্ঠে মুগ্ধ তিনি শ্রেয়া ঘোষাল ছাড়া আর কেউ নন।
  • সংগীত জগতে শ্রেয়া ঘোষালের অবদান কতখানি, তা বলার অপেক্ষা রাখে না
  • জানা গিয়েছে, শ্রেয়ার প্রিয় জলখাবার হল তাঁর মায়ের হাতে বানানো লুচি ও আলুর তরকারি।

টলিউড থেকে বলিউড সঙ্গীত জগত যে বাঙালি কন্যার কন্ঠে মুগ্ধ তিনি শ্রেয়া ঘোষাল ছাড়া আর কেউ নন। সংগীত জগতে শ্রেয়া ঘোষালের অবদান কতখানি, তা বলার অপেক্ষা রাখে না। আট থেকে আশি সবাই পছন্দ করেন শ্রেয়া ঘোষালের গান শুনতে। বাংলা থেকে হিন্দি তাঁর গাওয়া একাধিক জনপ্রিয় গান শ্রোতাদের মুগ্ধ করেছে। প্রবাসী হলেও গায়িকা কিন্তু একেবারেই বাঙালি। অন্যান্য বাঙালিদের মতো তিনিও বাঙালি খাবার খেতেই পছন্দ করেন। 

লুচি-আলুর তরকারি প্রিয় জলখাবার
জানা গিয়েছে, শ্রেয়ার প্রিয় জলখাবার হল তাঁর মায়ের হাতে বানানো লুচি ও আলুর তরকারি। প্রাতঃরাশের টেবিলে এই খাবার থাকলে শ্রেয়া আর অন্য কোনও দিকে দেখবেন না। আসলে বাঙালিদের আবেগ হল লুচি। তা শ্রেয়া খুব ভালো করেই জানেন। এছাড়া যেহেতু বাঙালি তাই মাছ ছাড়া তো চলবেই না। শ্রেয়াও সেই একই পথের পথিক। 

মাছ-ভাতে শ্রেয়া
বাঙালি হওয়ার দরুন দুপুরে মাছ থাকেই শ্রেয়ার পাতে। দুপুরে তিন থেকে চারটে রুটির সঙ্গে তরকারি, মাছ এবং স্যালাড খান গায়িকা। তবে রুটির বদলে প্রায়শই ডাল-ভাত, মাছ খান তিনি। কলকাতায় গায়িকাকে প্রায়ই কনসার্ট বা গানের রেকর্ডিংয়ের কাজে আসতে হয়। সেই সময় তিনি রসগোল্লা ও নলেন গুড়ের আইসক্রীম খান চুটিয়ে। ডায়েটের চিন্তা সেই সময় একেবারেই মাথা থেকে উড়িয়ে দেন। 

আরও পড়ুন: টলিউডে মাধ্যমিক পাশ নায়িকাও আছেন, কোন অভিনেত্রীদের পড়াশোনা কতদূর?

বিদেশে গিয়েও খান বাঙালি খাবার
গত বছর লন্ডনে গিয়েও সেখানকার এক রেস্তোরাঁর বাঙালি খাবার খেয়ে দারুণ আপ্লুত হয়েছিলেন শ্রেয়া। এক সাক্ষাৎকারে গায়িকা বলেছিলেন যে সাধারণ বাঙালি খাবার অর্থাৎ ভাল-ডাল, মাছ, আলুভাজা, আলু পোস্ত, ফিসফ্রাই, মাংস এইসব কিছুই তাঁর পছন্দের খাবার। তিনি আদ্যোপান্ত বাঙালি খাবার খেতেই ভালোবাসেন। তবে যেহেতু গান চর্চার মধ্যে রয়েছেন তাই তাঁকে কিছু ডায়েট অনুসরণ করে খেতে হয়। তাই রোজ রোজ বাঙালি খাবার তাঁর পাতে পরে না। যদিও মাছটা তিনি রোজই খেয়ে থাকেন বলে জানিয়েছেন। 

Advertisement

আরও পড়ুন: নুসরতের প্রতিশোধে বেজায় বিরক্ত যশ, ভাইরাল VIDEO

সফল গায়িকা শ্রেয়া ঘোষাল
বলিউড হোক বা টলিউড শ্রেয়া ঘোষাল উপহার দিয়েছেন একাধিক জনপ্রিয় গান। ফেরারি মন, প্রাণ দিতে চাই মন দিতে চাই, মেঘের পালক, ঢাক বাজা কাঁসর বাজা, নীল দিগন্তে, ভালোবাসার মরশুম, চল রাস্তায় সাজি ট্রামলাইন, তুই ছুঁলি যখন সহ বহু জনপ্রিয় বাংলা গান শ্রোতাদের উপহার দিয়েছেন গায়িকা। বাংলা-হিন্দি ছাড়াও অন্যান্য ভাষাতেও গান গেয়েছেন গায়িকা।  

   

Advertisement