scorecardresearch
 

KBC: কলকাতায় ঝালমুড়ি খেয়ে কেটেছিল দিনের পর দিন! জানালেন Big B

KBC: স্মৃতির জগতে পৌঁছে যান তিনি মানে বিগ বি। কলকাতায় অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) ছিলেন প্রায় সাত বছর। তার মধ্য়ে অনেক মাস ওই ঝালমুড়ি খেয়ে কাটিয়েছেন তিনি।

কলকাতার সঙ্গে অমিতাভ বচ্চনের সম্পর্ক বেশ পুরনো কলকাতার সঙ্গে অমিতাভ বচ্চনের সম্পর্ক বেশ পুরনো
হাইলাইটস
  • কৌন বনেগা ক্রোড়পতি-তে শুক্রবার এসেছিলেন সৌরভ গাঙ্গুলি এবং বীরেন্দ্র সহবাগ
  • সেখানে অমিতাভ বচ্চন মজার কিছু অভিজ্ঞতা ভাগ করে নেন
  • প্রথম প্রশ্ন ছিল ফাস্ট ফুড সংক্রান্ত

KBC: কৌন বনেগা ক্রোড়পতি-তে শুক্রবার এসেছিলেন সৌরভ গাঙ্গুলি এবং বীরেন্দ্র সহবাগ। সেখানে অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) মজার কিছু অভিজ্ঞতা ভাগ করে নেন। প্রথম প্রশ্ন ছিল ফাস্ট ফুড সংক্রান্ত। আর তার উত্তরের অন্যতম অপশন ছিল ঝালমুড়ি।

স্মৃতি ফিরে এল
সেই থেকে স্মৃতির জগতে পৌঁছে যান তিনি মানে বিগ বি। কলকাতায় অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) ছিলেন প্রায় সাত বছর। তার মধ্য়ে অনেক মাস ওই ঝালমুড়ি খেয়ে কাটিয়েছেন তিনি।

কলকাতার স্মৃতি
ঝালমুড়ি খেতে ঝাল হলেও তাঁর বেজায় প্রিয় সেটি। ঝালমুড়ি ছাড়াও কলকাতা নিয়ে আরও অনেক কথা বলেন তিনি (Amitabh Bachchan)। যেমন তাঁর বেতন। কলকাতায় কাজ করার সময় তাঁর বেতন ছিল, ৫০০ টাকা। এর মধ্যে ৩০০ টাকা খরচ হয়ে যেত। আর হাতে থাকত ২০০ টাকা। আর এর ফলে বাড়িভাড়া মেটাতে সমস্যায় পড়তে হত।

ফলস্বরূপ বাড়ি বদল
আর সে কারণে তাকে বাড়ি বদল করতে হত। আর রাস্তার খাবার কেয়ে দিন গুজরান করতে হত। কলকাতার ফুচকাও তাঁর খুব পছন্দের। তিনি জানিয়েছে, ভিক্টোরিয়ার সামনে এক ফুচকা পাওয়া যায়, যার স্বাদ হয়তো সারা দেশের কোথাও পাওয়া যাবে না।

আরও পড়ুন: Netaji Subhas Open University : NSOU তাদের পড়ুয়াদের জন্য আনল ইন্টারনেট রেডিও 'মুক্তক' 

সৌরভ-সহবাগ জুটি
তাঁরা এসেছিলেন কৌন বনেগা ক্রোড়পতির বিশেষ এপিসোডে। তাঁরা যে অর্থ পেয়েছেন, তা তুলে দেবেন শিশু এবং মহিলাদের জন্য বিভিন্ন কাজে। তাঁদের স্বেচ্ছাসেবী সংস্থা রয়েছে। তাঁরা সেখানেই সেই টাকা তুলে দেবেন।

অনুষ্ঠানে সৌরভ আর সহবাগ দক্ষতার পরিচয় দিয়েছেন। সেইসঙ্গে ছিল আড্ডার পর্ব। অমিতাভ বচ্চনের সঙ্গে দিলখোলা গল্পে মেতেছিলেন তাঁরা।

সৌরভের ভূমিকা
ফের শুরু হয়েছে কৌন বনেগা ক্রোড়পতি। এবার তার ১৩তম সিজন। হোস্ট অমিতাভ বচ্চন। তিনি জানান, সৌরভ ওই অনুষ্ঠানের বাংলা সংস্করণে সঞ্চালনার দায়িত্ব নিয়েছিলেন। সেই অনুষ্ঠানের নাম ছিল কে হবে 'বাংলার কোটিপতি'। অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) বলেন, আমার চাকরি হারিয়ে ফেলব।

আরও পড়ুন: The National Flag of India : জাতীয় পতাকায় পরিবর্তন চেয়েছিলেন সত্যজিৎ, কারণ জানেন?

এ প্রসঙ্গে সৌরভ জানান, রিহার্সালের সময় তিনি অমিতাভ বচ্চনের ভিডিও দেখতেন। আর সহবাগ অমিতাভকে বলেন, আপনি তো আমাকে দু'বার ডেকেছেন। তবে উনি (সৌরভ) তো আমাকে ডাকলেনই না!