scorecardresearch
 

Exclusive: রাজনীতির সমীকরণ কি কাজের ক্ষেত্রেও ছাপ ফেলছে বাবিন-গুনগুনের সম্পর্কে? খোলসা করলেন কৌশিক

সম্প্রতি বিজেপি (BJP) -তে যোগ দিয়েছেন জনপ্রিয় টেলিভিশন অভিনেতা কৌশিক রায় (Koushik Roy)। এদিকে তৃণমূল -কংগ্রেসে (TMC) যোগ দিলেন তৃণা সাহা (Trina Saha)। জনপ্রিয় বাংলা সিরিয়াল 'খড়কুটো' (Khorkuto)-র মুখ্য দুই চরিত্র বাবিন ও গুনগুনের বর্তমানে রাজনৈতিক দিক থেকে দুই মেরুতে অবস্থান। রাজনীতি থেকে ব্যক্তিগত জীবন, আজতক বাংলার সঙ্গে খোলামেলা আড্ডা দিলেন অভিনেতা।  

Advertisement
কৌশিক রায় (ছবি সৌজন্য: ফেসবুক) কৌশিক রায় (ছবি সৌজন্য: ফেসবুক)
হাইলাইটস
  • বিজেপি-তে যোগ দিয়েছেন জনপ্রিয় টেলিভিশন অভিনেতা কৌশিক রায়।
  • এদিকে তৃণমূল -কংগ্রেসে যোগ দিলেন তৃণা সাহা।
  • বাবিন ও গুনগুনের বর্তমানে রাজনৈতিক দিক থেকে দুই মেরুতে অবস্থান।

এবারের নির্বাচনে যেমন রয়েছে তৃণমূলের মাটি ধরে রাখার প্রেস্টিজ ফাইট, তেমনই বিজেপির চ্যালেঞ্জ বাংলায় পদ্ম ফোঁটানো। এহেন পরিস্থিতিতে বঙ্গ রাজনীততে একের পর এক তারকারা সক্রিয় রাজনীতিতে যোগ দিচ্ছেন। ঠিক সেই আবহেই গত ২৯ জানুয়ারি বিজেপি-তে (BJP) যোগ দিয়েছেন জনপ্রিয় টেলিভিশন অভিনেতা কৌশিক রায় (Koushik Roy)। এদিকে গত ২০ মার্চ তৃণমূল কংগ্রেসে (TMC) যোগ দিলেন তৃণা সাহা (Trina Saha)।

জনপ্রিয় বাংলা সিরিয়াল 'খড়কুটো' (Khorkuto)-র মুখ্য দুই চরিত্র বাবিন ও গুনগুনের বর্তমানে রাজনৈতিক দিক থেকে দুই মেরুতে অবস্থান। রাজনীতি থেকে ব্যক্তিগত জীবন, আজতক বাংলার সঙ্গে খোলামেলা আড্ডা দিলেন কৌশিক রায়।  

ধারাবাহিকে আপনার নায়িকা তৃণা সাহা সম্প্রতি তৃণমূল- কংগ্ৰেসে যোগ দিয়েছেন। এতে কাজের ক্ষেত্রেও ভেদাভেদ আসবে বলে মনে হয়? 

কৌশিক: এরকম কী হয় কখনও? 

ভিন্ন রাজনৈতিক মতাদর্শের ব্যক্তিদের তো অনেক সময়ে বন্ধুত্বও ভেঙে যায়! আপনাদের ক্ষেত্রে কি সেই সম্ভবনা আছে? 

কৌশিক: রাজনীতি, রাজনীতির জায়গায়। আমার মনে হয় আর্টিস্টরা রাজনীতিতে এলে একটা জিনিস খুব ভাল কন্ট্রিবিউট করতে পারে, সেটা হল সৌজন্যতা। নতুন প্রজন্মের দায়িত্বশীলরা যদি রাজনীতির আঙিনায় আসে এবং তাঁরা যদি স্বচ্ছ ভাবমূর্তি তৈরি করতে পারে তবেই ভবিষ্যত প্রজন্মও রাজনীতিতে আসবে। এটাতো খুবই ভাল এবং পজিটিভ দিক। 

বাবিন ও গুনগুন

বিজেপি-র প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার পর তো আপনাকে নিয়ে অনেকের একটা ভুল বোঝাবুঝি হয়েছিল.... 

কৌশিক: (হেসে) না ওটা আমি নই। কিন্তু ময়নাগুড়িতে যে দাঁড়িয়েছেন, তিনি সাংগঠনিক ভাবে খুবই স্ট্রং। আমার আর তাঁর একই নাম। তাঁকে অনেক শুভেচ্ছা। 

প্রার্থী তালিকায় নিজের নাম না দেখে কি একটুও অভিমান হয়েছে দলের প্রতি? 

Advertisement

কৌশিক: পৃথিবীর সর্ববৃহৎ পলিটিক্যাল পার্টি আমাকে এত সহজে তাঁদের দলের সদস্য করেছেন। দলে যোগ্য সম্মান দিয়েছেন। দলের কাজকর্মে আমাকে রীতিমত ডাকেন এবং আমাকে কাজে লাগান। এর বেশি আমি কিছু এক্সপেক্ট করিনা।

আরও পড়ুন: বাবিন বিজেপিতে আর গুনগুন তৃণমূলে? সংসারে যে রাজনৈতিক কলহ! 

'বাবিন'-র এতজন মহিলা ফ্যান! সোস্যাল মিডিয়া দেখলেই তা বোঝা যায়। সামলান কীভাবে? 

কৌশিক: সোস্যাল মিডিয়ায় আমি যে খুব সক্রিয় তা নয়। হয়তো অনেক মনের কথা জানানোর চেষ্টা করেন। আবার অনেকে জানিয়েছেন। আমি খুব খুশি হই, আপ্লুত হই। যে কোনও চরিত্রে অভিনয় করার সময় অভিনেতারা স্ক্রিপ্ট রাইটারের ভিস্যুয়ালাইজ করা সেই চরিত্রটি হয়ে ওঠার চেষ্টা করে। এবার লেখক ও অভিনেতার দুজনের দক্ষতা মিলেমিশে একটা নিউট্রাল চরিত্র সৃষ্টি হয়। আর এরকম মস্তিষ্ক প্রসূত কোনও একটা চরিত্র মানুষ এতটা পছন্দ করছেন দেখে সত্যিই খুব ভাল লাগে। 

কৌশিক

দর্শকদের উদ্দেশ্যে কোনও বার্তা দিতে চাইবেন তাহলে সরাসরি? 

কৌশিক: বাবিন খুবই মজার চরিত্র, সকলে তাঁকে গ্রহণ করেছেন। সেজন্য আমি সত্যিই কৃতজ্ঞ। দর্শকদের অনেক ধন্যবাদ জানাই।

আরও পড়ুন: বাবিন বিজেপিতে আর গুনগুন তৃণমূলে? সংসারে যে রাজনৈতিক কলহ! 

রিয়েল লাইফে কৌশিকের সঙ্গে বাবিনের কতটা মিল আছে বা আলাদা? 

কৌশিক: সেটা একজন অভিনেতা হিসেবে আমার বলাটা ঠিক হবে না। তবে যারা আমাকে চেনে তাঁরা কিছুটা জানেন। 

'খড়কুটো'- র পাশাপাশি আর কী কী কাজ চলছে? 

কৌশিক: হিন্দি একটা কাজ করার কথা চলছে। এছাড়া একটা ছবির কথাও চলছে। কিন্তু সেটা জুলাই মাসের আগে কনফার্ম হবে না। তাই তার আগে বলতে পারবো না। আপাতত রাজনৈতিক কাজ ও 'খড়কুটো' নিয়েই ব্যস্ত।

Advertisement