scorecardresearch
 

Mukhesh Khanna: নিজের মৃত্যুর খবরে চটলেন 'ভীষ্ম', পোস্ট করলেন ভিডিও

গত কাল ১১ মে মঙ্গলবার হঠাৎ করেই অভিনেতা মুকেশ খান্নার মৃত্যু গুজব ছড়িয়ে দেওয়া হয়। কয়েক ঘণ্টার মধ্যেই খবর দাবানলের মতো ছড়িয়ে পড়ে। এমনকী খোদ মুকেশও সেই খবর সোশাল মিডিয়ায় দেখেন। খবরে বিচলিত হয়ে তাঁর আত্মীয়-বন্ধুরা ফোন করেন তাঁকে এবং তাঁর বাড়িতে।

Advertisement
মুকেশ খান্না মুকেশ খান্না
হাইলাইটস
  • একই ভাবে দিন কতক আগে গায়ক-অভিনেতা লাকি আলির মৃত্যুর ফেক নিউজ ছড়িয়ে দেওয়া হয়েছিল
  • তার খুব সুন্দর রিপ্লাইও দিয়েছিলেন লাকি। পোস্টে লেখা ছিল রেস্ট ইন পিস লাকি আলি।
  • তার জবাবে নিজের ছবি পোস্ট করে লাকি লেখেন, 'আই অ্যাম রেস্টিং ইন পিস, অ্যাট মাই হোম।'

মৃত্যুর ভুয়ে খবরে রীতিমতো চমকে গিয়েছেন অভিনেতা মুকেশ খান্না। সোশাল মিডিয়ায় নিজের মৃত্যুর খবরে হঠাৎ চোখ পড়ে তাঁর। একই সঙ্গে বহু মানুষ ফোন করেন তাঁর বাড়িতে। তাই ভুয়ো খবরের জবাব দিতে নিজেই ভিডিও পোস্ট করলেন সোশাল মিডিয়ায়।

ভুয়ো খবরে যথেষ্ট বিরক্ত ছোট পর্দার জনপ্রিয়তম 'ভীষ্ম'। সোশাল পোস্ট করেই এ ধরনের খবরের জবাব দিয়েছেন তিনি। পোস্টের ডেসক্রিপশনে তিনি লেখেন, 'আমি সম্পূর্ণ সুস্থ, নিরাপদ, না করোনা আক্রান্ত হয়েছি, না হাসপাতালে ভরতি। জানি না কারা এমন বিভ্রান্তিকর ভিত্তিহীন মিথ্যা খবর তৈরি করে আর কারা প্রচার করে। তাদের উদ্দেশ্য কি। ফেক নিউজ ছড়িয়ে এ ভাবেই অনেক মানুষকে মানসিক ভাবে বিপর্যস্ত করে তোলে। এই মানসিক বিকারগ্রস্ত মানুষ গুলোর চিকিৎসা কি হওয়া উচিত। কারা তাদের অপকর্মের শাস্তি দিবে, কিভাবে? কখন? যথেষ্ট হয়েছে, এই ভুয়া খবর গুলো এখনই নিষিদ্ধ করা উচিত।'

 

গত কাল ১১ মে মঙ্গলবার হঠাৎ করেই অভিনেতা মুকেশ খান্নার মৃত্যু গুজব ছড়িয়ে দেওয়া হয়। কয়েক ঘণ্টার মধ্যেই খবর দাবানলের মতো ছড়িয়ে পড়ে। এমনকী খোদ মুকেশও সেই খবর সোশাল মিডিয়ায় দেখেন। খবরে বিচলিত হয়ে তাঁর আত্মীয়-বন্ধুরা ফোন করেন তাঁকে এবং তাঁর বাড়িতে। একই ভাবে দিন কতক আগে গায়ক-অভিনেতা লাকি আলির মৃত্যুর ফেক নিউজ ছড়িয়ে দেওয়া হয়েছিল নেট মাধ্যমে। তার খুব সুন্দর রিপ্লাইও দিয়েছিলেন লাকি। পোস্টে লেখা ছিল রেস্ট ইন পিস লাকি আলি। তার জবাবে নিজের ছবি পোস্ট করে লাকি লেখেন, 'আই অ্যাম রেস্টিং ইন পিস, অ্যাট মাই হোম।'

করোনার আবহে বহু ফেক নিউজ সোশাল মিডিয়ায় জায়গা করে নিচ্ছে। কখনও তা চিকিৎসা সংক্রান্ত, কখনও ডায়েট নিয়ে, কখনও বা ভুয়ো মৃত্যু সংবাদ। এ ধরনের খবরের বিরুদ্ধে প্রশাসনিক তরফ থেকে বহুবার আবেদন করা হয়েছে, যাতে বিশ্বাস করা বা ফরওয়ার্ড করার আগে ভেবেচিন্তে করেন। তবে সহজলভ্য ইন্টারনেটের যুগে ফেক নিউজেরই রমরমা। প্রতি দিন এ ধরনের ঘটনা সামনে আসছে।

Advertisement

 

Advertisement