scorecardresearch
 

Nachiketa Chakraborty Exclusive: 'নচিকেতার সঙ্গে কে প্রতিদ্বন্দ্বিতা করবে?' ফের ছোট পর্দায় সঞ্চালকের ভূমিকায় সঙ্গীতশিল্পী

Nachiketa Chakraborty Exclusive: সঙ্গীত জগতের পাশাপাশি অভিনয় ও সঞ্চালনাও করেছেন তিনি। দীর্ঘদিন পর ফের ছোট পর্দায় সঞ্চালকের ভূমিকা পালন করবেন নচিকেতা চক্রবর্তী।

Advertisement
নচিকেতা চক্রবর্তী (ছবি: ফেসবুক) নচিকেতা চক্রবর্তী (ছবি: ফেসবুক)

বাংলা জীবনমুখী গান (Bangla Jibanmukhi Songs) মানেই যার কথা সবার আগে মাথায় আসে, তিনি হলেন নচিকেতা চক্রবর্তী (Nachiketa Chakraborty)। নয়ের দশকের তাঁর সব গান আজও হিট। নচিকেতা, একাধারে গায়ক, গীতিকার, সঙ্গীত পরিচালক হিসাবে মন জয় করেছেন অসংখ্য মানুষের। তবে সঙ্গীত জগতের পাশাপাশি অভিনয় ও সঞ্চালনাও করেছেন তিনি। দীর্ঘদিন পর ফের ছোট পর্দায় সঞ্চালকের ভূমিকা পালন করবেন নচিকেতা চক্রবর্তী। সান বাংলায় আসছে নতুন নন- ফিকশন শো (New Non- Fiction Show) 'খুলে বলুন' (Khule Bolo)।

যে ঘটনা আমাদের চারপাশে হয়, মতামত তৈরি হয়, সেগুলো বলার জায়গা 'খুলে বলুন'। বিভিন্ন শহরে মানুষদের কাছে সরাসরি পৌঁছাবেন নচিকেতা। প্রাসঙ্গিক নানা বিষয় ও সামাজিক সমস্যার কথা বলার সুযোগ পাবেন সাধারণ মানুষ, যা শুনবে প্রায় গোটা বাংলা। আগামী ২৪ এপ্রিল থেকে শুরু হবে এই শো -এর শ্যুট। এদিন হাওড়া জেলায় যাবে টিম 'খুলে বলুন'। 

আরও পড়ুন: ৭৫ হাজারে রুদ্রনীলের প্রোফাইল বিক্রির চেষ্টা হ্যাকারদের! সরব অভিনেতা

আজতক বাংলার তরফ থেকে নচিকেতা চক্রবর্তীকে যোগাযোগ করা হলে তিনি জানান, "এটা একটা টক শো ধরণের। একেক দিন একেকটা বিষয় নিয়ে তর্ক -বিতর্ক হবে, আবার সেই সঙ্গে গানও থাকবে। ওই বিষয়গুলো নিয়ে আমি গান শোনাবো। বিভিন্ন শহরে গিয়ে মানুষের কথা তুলা ধরার চেষ্টা করব আমরা।" 

আরও পড়ুন:  KGF:2 সম্পাদনা করেছেন ১৯ বছরের উজ্জ্বল! কীভাবে সুযোগ পেয়েছেন, শুনলে অবাক হবেন

তিনি যোগ করলেন, "এর আগে 'সা থেকে সা', 'এ তো নয় শুধু গান'-র মতো একাধিক মিউজিক্যাল শো-এর সঞ্চালনা করলেও, এই প্রথম একটা অন্য বিষয় নিয়ে টক শো-এর কাজ করব। যেখানে বিভিন্ন সামাজিক সমস্যার সমাধান খোঁজার চেষ্টা চলবে। এই জন্য কিছুটা হোমওয়ার্ক করতে হচ্ছে এবং প্রতিটা বিষয় নিয়ে আমায় একটা করে নতুন গান লিখতে হবে। ইতিমধ্যে একটা গান লিখে ফেলেছি।" 

Advertisement

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Nachiketa (@aminachiketa)

চারিপাশের ঘটনা মানে তো রাজনীতিও আসতে পারে? এই প্রসঙ্গে সঙ্গীতশিল্পী - সঞ্চালক জানালেন,  "এখনও পর্যন্ত কোনও রাজনৈতিক বিষয় থাকবে বলে আমার জানা নেই। সবটাই সামাজিক বিষয় নিয়েই হবে বলে জানি।" 

আরও পড়ুন:  জুলাইতে দর্শকদের সামনে 'শ্রীমতী' রূপে আসবেন স্বস্তিকা!

প্রসঙ্গত, গত ১৬ এপ্রিল থেকে স্টার জলসায় শুরু হয়েছে অনেকটা একই ধরনের নন-ফিকশন শো 'আপনি কী বলেন'। হাল আমলের কিংবা দীর্ঘদিন ধরে চলে আসা, নানা তর্ক- বিতর্ক নিয়ে সাধারণ মানুষ সরাসরি নিজেদের মতামত রাখতে পারবেন এই শো-তে এসে। সঞ্চালনার দায়িত্ব পালন করবেন দেবশংকর হালদার। একই ধরনের শো দুই চ্যানেলে, কঠিন প্রতিযোগিতা মনে হচ্ছে? এই প্রশ্ন শুনে নচিকেতার হেসে উত্তর, "নচিকেতা সঙ্গে কে প্রতিদ্বন্দ্বিতা করবে?"   

Advertisement