scorecardresearch
 

Television Shooting: তৈরি হবে নয়া গাইডলাইন! অতীত ভুলে একজোট হয়ে সুরাহার পথে টেলিপাড়া?

সব চাপানউতোর ভুলে এবার কাজের স্বার্থে সকলে মিলে টেলিভিশন ইন্ডাস্ট্রির গাইডলাইন তৈরির পদক্ষেপ করা হয়েছে। কথা মতোই বৃহস্পতিবার মন্ত্রী অরূপ বিশ্বাস, রাজ চক্রবর্তী, পরমব্রত চট্টোপাধ্যায়দের প্রতিনিধিত্বে ফেডারেশন, আর্টিস্ট ফোরাম এবং প্রোডিউসার্স গিল্ডের মিলিত বৈঠক হয়।

Advertisement
'দেশের মাটি' ধারাবাহিকের নেপথ্য দৃশ্য 'দেশের মাটি' ধারাবাহিকের নেপথ্য দৃশ্য
হাইলাইটস
  • এবার কাজের স্বার্থে সকলে মিলে টেলিভিশন ইন্ডাস্ট্রির গাইডলাইন তৈরির পদক্ষেপ করা হয়েছে।
  • আগামী ৩১ জুলাইয়ের মধ্যে চূড়ান্ত ভাবে তা কার্যকর করা হবে নিয়মবিধি। 
  • আশা করা যায় জট শেষমেশ কাটলো টেলিপাড়ার।

গত বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীর নির্দেশে মন্ত্রী অরূপ বিশ্বাসের (Arup Biswas) নেতৃত্বে ও রাজ চক্রবর্তী (Raj Chakraborty) এবং পরমব্রত চট্টোপাধ্যায়ের (Parambrata Chatterjee) উপস্থিতিতে দফায় দফায় প্রযোজক এবং চ্যানেল এবং ফেডারেশনের বৈঠক হওয়ার পর শুক্রবার থেকে ফের ছন্দে ফেরে টেলিপাড়া। সেদিনের বৈঠকে হাজির ছিলেন ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব টেলিভিশন প্রোডিউসার্স (Welfare  Association Of Television Producers) এবং আর্টিস্ট ফোরাম (West Bengal Motion Picture Artist Forum) । তবে বৈঠকের পরে সমস্যা মিটে যাওয়ার পর শুরু হয় সমস্ত ধারাবাহিকের শ্যুটিং। কিন্তু কথা ছিল ২৪ জুন সমস্ত সংগঠনগুলো আরও একবার আলোচনায় বসবে।

কথা মতোই বৃহস্পতিবার মন্ত্রী অরূপ বিশ্বাস, রাজ চক্রবর্তী, পরমব্রত চট্টোপাধ্যায়দের প্রতিনিধিত্বে ফেডারেশন, আর্টিস্ট ফোরাম এবং প্রোডিউসার্স গিল্ডের মিলিত বৈঠক হয়। এদিনের মিটিংয়ে সব চাপানউতোর ভুলে এবার কাজের স্বার্থে সকলে মিলে টেলিভিশন ইন্ডাস্ট্রির গাইডলাইন তৈরির পদক্ষেপ করা হয়েছে। আগামী ২০ জুলাইয়ের মধ্যে এই গাইডলাইন তৈরি হয়ে ৩১ জুলাইয়ের মধ্যে চূড়ান্ত ভাবে তা কার্যকর করা হবে। 

আরও পড়ুন: "আমি সুস্থ আছি, আপনারাও প্যানিক করবেন না!" ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে মিমির ভিডিয়ো বার্তা 

শোনা যাচ্ছে গত তিন বছর ধরে মউ (MOU) চুক্তি স্বাক্ষর আটকে রয়েছে এবং চুক্তিতে থাকা অনেক বিষয় নিয়ে মতবিরোধ তৈরি হয়েছিল ফেডারেশন ও প্রোডিউসার্স গিল্ডের। এবার সেই সব সমস্যা মিটিয়ে নতুন করে গাইডলাইন তৈরি করার নির্দেশ দেওয়া হয়েছে। সমস্ত ভুল বোঝাবুঝি ভুলে আগামী দিনে যাতে কাজের পরিবেশ নষ্ট না হয়, সেই দিকে নজর রাখার দায়িত্ব ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত সকলের।  

আরও পড়ুন: টানা দশ সপ্তাহ সেরা 'মিঠাই'! এগিয়ে এসে চমক 'শ্রীময়ী'-র 

প্রসঙ্গত, বিগত কয়েকদিন ধরে চলছে ফেডারেশন (Federation of Cine Technicians & Workers of Eastern India), আর্টিস্ট ফোরাম ও প্রোডিউসার্স গিল্ডের তরজা। গত ১৪ জুন একাধিক ক্ষেত্রে নিয়ম শিথিল হওয়ার পাশাপাশি শ্যুটিংয়ের জন্যেও ছাড় ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় (Mamata Banerjee)। এর দু'দিন পরে বুধবার থেকে পুনরায় চালু হয় একাধিক ধারাবাহিকের শ্যুটিং। কিন্তু সেদিন ফের সমস্যায় পড়েন শিল্পী থেকে কলাকুশলীরা। অভিযোগ ওঠে শ্যুটিংয়ে বাধা দিচ্ছে ফেডারেশন। এরপরই বৈঠকে বসে সবপক্ষ।
 

Advertisement

Advertisement