scorecardresearch
 
 

Sandipta Sen Exclusive: মন খারাপ? সরাসরি ফোন করতে পারেন সন্দীপ্তাকে

করোনা পরিস্থিতিতে (Covid- 19 Pandemic) যে সমস্ত তারকারা সাধারণ মানুষের পাশে সক্রিয়ভাবে দাঁড়িয়েছেন, তাঁদের মধ্যে টেলি অভিনেত্রী সন্দীপ্তা সেন (Sandipta Sen) অন্যতম। মানসিক স্বাস্থ্য সচেতনতা বাড়াতে ও তাঁদের সেই সমস্যা থেকে বের করে আনতে বিনামূল্য অনলাইনে কাউন্সিলিং করবেন সন্দীপ্তা। 

সন্দীপ্তা সেন (ছবি সৌজন্য: ফেসবুক) সন্দীপ্তা সেন (ছবি সৌজন্য: ফেসবুক)
হাইলাইটস
  • বর্তমান পরিস্থিতিতে শারীরিক ভাবে সুস্থ হলেও মানসিক ভাবে ভেঙে পড়ছেন অনেকেই।
  • যার জেরে একাকিত্ব, বিষণ্ণতা, হতাশা, নেগেটিভিটি এবং সর্বপরি 'ডিপ্রেশন'-র স্বীকার হচ্ছেন বহু মানুষ।
  • এবার তাঁদের সেই সমস্যা থেকে বের করে আনতে বিনামূল্য অনলাইনে কাউন্সিলিং করবেন সন্দীপ্তা সেন। 

বর্তমান পরিস্থিতিতে একটি গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাঁড়িয়েছে, মানুষের 'মন ভাল রাখা'। শারীরিক ভাবে সুস্থ হলেও মানসিক ভাবে ভেঙে পড়ছেন অনেকেই। যার জেরে একাকিত্ব, বিষণ্ণতা, হতাশা, নেগেটিভিটি এবং সর্বপরি 'ডিপ্রেশন'-র স্বীকার হচ্ছেন বহু মানুষ। করোনা পরিস্থিতিতে (Covid- 19 Pandemic) যে সমস্ত তারকারা সাধারণ মানুষের পাশে সক্রিয়ভাবে দাঁড়িয়েছেন, প্রতি নিয়ত সাহায্যের হাত বাড়িয়েছেন তাঁদের মধ্যে টেলি অভিনেত্রী সন্দীপ্তা সেন (Sandipta Sen) অন্যতম। তবে তিনি কাজ করছেন একটু অন্যরকম। মানসিক স্বাস্থ্য সচেতনতা বাড়াতে ও তাঁদের সেই সমস্যা থেকে বের করে আনতে বিনামূল্য অনলাইনে কাউন্সিলিং করবেন সন্দীপ্তা। 

রাজাবাজার সায়েন্স কলেজ থেকে রিহ্যাবিলিটেশন সাইকোলজি নিয়ে স্নাতকোত্তর পড়াশোনা করেছেন সন্দীপ্তা সেন। প্রায় এক বছর সেখানে ক্লিনিকে প্র্যাকটিসও করেছেন তিনি। গত বছর লকডাউন থেকেই ইন্ডাস্ট্রির বন্ধুদের নানা সমস্যায় তাঁদের পরামর্শ দেওয়ার পাশাপাশি পেশাগতভাবে শুরু করেছেন এই কাজ। কিন্তু এবার নিজেদের সমস্যা নিয়ে অভিনেত্রী নয়, মনরোগ বিশেষজ্ঞ সন্দীপ্তার সঙ্গে সরাসরি যোগাযোগ করতে পারবেন সাধারণ মানুষ, তাঁর ‘শেয়ার উইথ সন্দীপ্তা’ (Share With Sandipta) উদ্যোগের মাধ্যমে। নিজের সোশ্যাল পেজে পোস্ট ও লাইভের মাধ্যমে ইতিমধ্যে সকলের সঙ্গে সেই খবর শেয়ার করেছেন তিনি। সেখানে দেওয়া রয়েছে একটি হ্যাশট্যাগ 'হিল দিল' (Heal Dil)। সন্দীপ্তার ইন্সটাগ্রাম বায়োতে রয়েছে একটি গুগল ফর্ম। যেটি ফিল আপ করে সুযোগ মিলবে অনলাইনে তাঁর সঙ্গে কথা বলার। 

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by SANDIPTA SEN (@sandiptasen)

 

এই প্রসঙ্গে আজতক বাংলাকে সন্দীপ্তা জানালেন, "গতবছর থেকে আমি পেশাগত ভাবে এই কাজটা যখন শুরু করি, আমার কাছে প্রচুর মানুষ যোগাযোগ করা শুরু করেন যে তাঁরা আমার কাছে কাউন্সিলিং করাতে চান, কিন্তু অর্থনৈতিক দিক থেকে পেরে উঠছেন না। আমি সাধারণ কথা তো লাইভে এসে বলবোই সকলের জন্য। কিন্তু সেটা ছাড়া একটা ফর্ম দেওয়া হয়েছে, যার মাধ্যমে কয়েকজনকে বেছে নিয়ে প্রত্যেক সপ্তাহে অন্তত ৪-৫ জনের আমি কাউন্সিলিং করবো জুম বা গুগল মিটের মাধ্যমে।" তিনি আরও জানান, "অনেকে ফর্ম ফিল আপ ইতিমধ্যেই করেছেন। তার পাশাপাশি মেইল, মেসেজও করছেন। তাই বুঝতেই পারছি তাঁদের কী কী সমস্যা, যার বেশী প্রয়োজন, সেই মতো বেছে নেব আমি এবং আমার টিম।"  

আরও পড়ুন: পুনরায় শ্যুটিং শুরুতে বাধা! ফেডারেশনের বিরুদ্ধে একত্রে অভিযোগ টেলিপাড়ার

পেশাগত ভাবে একজন মনোবিদের কাজ করার পাশাপাশি, সকলের মনের যত্ন নেওয়ার এই গুরুদায়িত্বর কথা মাথায় কীভাবে আসলো? এই প্রশ্নের উত্তরে সন্দীপ্তা বললেন, "যেহেতু অর্থনৈতিক কারণে অনেকে মনোবিদের সাহায্য নিতে পারছেন না, তাই মনে হল আমার এটা করা উচিত। অনেকদিন ধরেই মাথায় ঘুরছিল, কিন্তু ব্যস্ততার জন্য কোনও ভাবে হয়ে উঠছিল না। যেহেতু এটার জন্য টিমের সাপোর্টও লাগবে, শেষমেশ আমি সময় বের পেরেছি এটার জন্য। আশা করি ভাল ভাবে এগোবে সব।"

 

sandipta sen

   

আরও পড়ুন: এখনই শেষ হচ্ছে না 'কি করে বলবো তোমায়'! শ্যুটিংয়ে যোগ দিয়ে জানালেন স্বস্তিকা 

সন্দীপ্তা সেনের যে কোনও সোশ্যাল মিডিয়া প্রোফাইলে উঁকি মারলেই বোঝা যায় তাঁর ফ্যানেদের সংখ্যা নিতান্তই কম নয়। আর তারকাদের সঙ্গে সরাসরি যোগাযোগের মাধ্যম খুলে যাওয়ার যেরকম সুবিধা আছে, সেই সঙ্গে এর একটা খারাপ দিকও আছে যথারীতি। আর সেই রকমই একটা মজার অভিজ্ঞতা শেয়ার করলেন অভিনেত্রী নিজেই। ফর্ম পেয়ে এক অনুরাগী নামের জায়গায় 'আই লাভ ইউ' লিখে অর্থাৎ তাঁকে প্রেমের প্রস্তাব দিয়ে পাঠিয়েছেন। তিনি জানালেন, "এরকম যদি কোনও ঘটনা দেখি কাউন্সিলিং চলাকালীন যে, সেই ব্যক্তির কোনও সমস্যাই নেই তাহলে সেই মুহূর্তে আমি সেই সেশনটা বন্ধ করে দেব। কারণ সেই সময় আমি অন্য কোনও ব্যক্তি যার সত্যিই প্রয়োজন তাঁকে সিলেক্ট করতে পারবো।"

আরও পড়ুন: "অ্যাই শোনো না..." থেকে "এই এদিকে আয়"! 'মৌচাক' রিলিজ়ের আগে খোলামেলা আড্ডায় 'মৌ-বৌদি' 

প্রসঙ্গত, লকডাউনের আগেই সন্দীপ্তা শেষ করেছেন অঞ্জন দত্তের পরিচালনায় নতুন ওয়েব সিরিজ 'মার্ডার ইন দ্য হিলস' (Murder In The Hills) -র ডাবিং। সব ঠিক থাকলে হইচই-তে আগামী জুলাই মাসে স্ট্রিমিং হবে এই সাসপেন্স থ্রিলার। যেখানে এছাড়াও রয়েছেন অর্জুন চক্রবর্তী, অনিন্দিতা বসু, রাজদীপ গুপ্ত,সৌরভ, সুপ্রভাত দাস।