scorecardresearch
 

Sidharth Sagar: মাদকাসক্তির বিরুদ্ধে লড়াই করে, ৪ বছর পর পর্দায় ফিরছেন 'দ্য কপিল শর্মা শো'-র এই কমেডিয়ান

এত বড় কমেডি শো-তে ফেরা সিদ্ধার্থর পক্ষে মোটেও সহজ ছিল না। কৌতুক অভিনেতা পদার্থের বিষণ্ণতা ও বাইপোলার ডিসঅর্ডারের সঙ্গে লড়াই করছিলেন তিনি।

Advertisement
কমেডিয়ান সিদ্ধার্থ সাগর কমেডিয়ান সিদ্ধার্থ সাগর

সালটা ২০১৮। রাতারাতি পর্দা থেকে উধাও হয়ে যান কমেডিয়ান সিদ্ধার্থ সাগর। গত এক বছর ধরে সিদ্ধার্থ নিজেকে খুব লো প্রোফাইলে রেখেছেন। এখন 'দ্য কপিল শর্মা শো'-তে দেখা যাচ্ছে। তবে এত বড় কমেডি শো-তে ফেরা সিদ্ধার্থর পক্ষে মোটেও সহজ ছিল না। কৌতুক অভিনেতা পদার্থের বিষণ্ণতা ও বাইপোলার ডিসঅর্ডারের সঙ্গে লড়াই করছিলেন তিনি। তবে গত এক বছর ধরে তিনি তুলনামূলক ভাল পরিস্থিতিতে আছেন। গত চার বছরে তিনি কোন কোন পরিস্থিতির মুখোমুখি হয়েছেন, নিজের অসুবিধা নিয়ে খোলাখুলি কথা বলেছেন তিনি।

সিদ্ধার্থ সাগর বলেন, "গত এক বছর ধরে আমি সুস্থ- স্বাভাবিক জীবনযাপন করছি। মানুষ বোঝে না মাদকাসক্তি এক ধরনের রোগ। ঈশ্বরের কৃপায় আমি এটা কাটিয়ে উঠতে শিখেছি। জীবনের অন্ধকার সময় অনেক ভুল করেছি। তবে সে সব জীবনের শিক্ষা হিসাবে দেখি আমি। আগে আমার অনেক বন্ধু ছিল, কিন্তু এই পর্বের পরে আমার মাত্র চারজন বন্ধু আছে। জীবন অনেক কিছু শেখায়, তাই না?"

কয়েক বছর আগে শিরোনামে আসেন সিদ্ধার্থ সাগর। অভিভাবকদের অনেক কষ্ট দিচ্ছেন বলে অভিযোগ করেছেন তিনি। বিশেষ করে মা অলকা সাগরকে টার্গেট করেছিলেন তিনি। 2017 সালে, সিদ্ধার্থ সাগর একটি সাক্ষাত্কারে বলেছিলেন যে তার মা জোর করে তার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা তুলে নেয় এবং তাকে একটি পুনর্বাসন কেন্দ্রে রাখা হয়। কিন্তু আজ সিদ্ধার্থ সাগর তার পরিবারের সঙ্গে মুম্বাইয়ে থাকেন। সবার মধ্যেই খুব ভালো সম্পর্ক।

এক বছর সিদ্ধার্থের জন্য কতটা কঠিন ছিল? এপ্রশ্নের উত্তরে সিদ্ধার্থ সাগর বলেন, "তখন হয়তো আমার মন ঠিক ছিল না। আমি একা থাকতে চেয়েছিলাম। এজন্যে আমি অন্ধকারের দিকে এগোতে থাকি। আমি খাওয়া -দাওয়া বন্ধ করে দিয়েছিলাম। ভাল ঘুম হচ্ছিল না। আমার ৪০ কেজি ওজন বৃদ্ধি পায়। সেপ্টেম্বর মাসে আমি ভেঙে পড়ি। সেই পর্যায়টি আমার জীবনে মৃত্যুকে খুব কাছ থেকে দেখতে পেয়েছি। আমার কাছের কিছু বন্ধু আমার মাকে আমার কথা বলেছিল। তিনি আমার যত্ন নেন এবং ধীরে ধীরে আমি স্বাভাবিকতার দিকে যাই। আমি হয়তো আমার মাকে হারিয়েছি, কিন্তু আমার মা আমায় কখনও হারাননি। তিনি আমাকে শারীরিক ও মানসিকভাবে উন্নত করেছেন। আমার মায়ের জন্যই আমি আজ বেঁচে আছি। তার ভালোবাসা, যত্ন এবং প্রার্থনার কারণেই আজ আমি ভাল অনুভব করছি। মাদকাসক্তি থেকে বেরিয়ে আসতে তিনি আমাকে অনেক সাহায্য করেছেন।" 

Advertisement

জীবনে বহু সময় খুব খারাপ পরিস্থিতি দেখা দেয়, কিন্তু সিদ্ধার্থ সাগর তাঁর জীবনের অন্ধকারময় জীবন ইতিবাচকভাবে নিয়েছেন। সিদ্ধার্থ সাগর বলেন, "জীবনে হয়তো আমার সঙ্গে এসব ঘটার ছিলতে, তাই ঘটেছে। জীবনে অনেক কিছু হারিয়েছি। কিন্তু আমি যা পেয়েছি তা অমূল্য। আমি আগের চেয়ে শক্তিশালী বোধ করছি।" কৃষ্ণা অভিষেক 'দ্য কপিল শর্মা শো' ছেড়ে দিয়েছিলেন, তারপরেই সিদ্ধার্থ সাগরের নাম সামনে আসতে শুরু করে। এ প্রসঙ্গে সিদ্ধার্থ সাগর বলেন, "কৃষ্ণা খুব ভাল শিল্পী। তিনি আমার বড় ভাইয়ের মতো। আমি তাঁর কাজ পছন্দ করি। আমার প্রথম পর্বের পর, কৃষ্ণ আমাকে ফোন করে অভিনন্দন জানিয়েছেন। আমি এখন আমার অভিনয় দিয়ে সবাইকে মুগ্ধ করতে চাই এবং ভবিষ্যতে ভাল কাজ করার কথা ভাবি।" 

 

Advertisement