scorecardresearch
 

Wedding Episode in Bangla Serial: একই সঙ্গে একাধিক মেগাতে বাজছে সানাই, বাংলা টেলিভিশনেও যেন বিয়ের মরসুম

Wedding Season 2022 - Bengali Television: সোশ্যাল মিডিয়া জুড়ে বিয়ে বাড়ির ভার্চুয়াল সাক্ষাৎ পেয়ে, তেলে -বেগুনে জ্বলে উঠছেন বহু সিঙ্গেল বা ব্যাচেলাররা। বাদ যাচ্ছে না ছোট পর্দাও। প্রথম সারির চ্যানেলগুলিতে লেগেছে বিয়ের ধুম। 

Advertisement
কনে রূপে ধারাবাহিকের জয়ী, জগদ্ধাত্রী, পর্ণা কনে রূপে ধারাবাহিকের জয়ী, জগদ্ধাত্রী, পর্ণা

শহর জুড়ে যেন বিয়ের মরসুম (Wedding Season)। টলিপাড়াতেও সানাই বেজে, চার হাত এক হয়েছে একাধিক তারকার। সোশ্যাল মিডিয়া জুড়ে প্রি ওয়েডিং, ওয়েডিং কিংবা পোস্ট ওয়েডিংয়ে বিয়ে বাড়ির ভার্চুয়াল সাক্ষাৎ পেয়ে, তেলে -বেগুনে জ্বলে উঠছেন বহু সিঙ্গেল বা ব্যাচেলাররা। বাদ যাচ্ছে না ছোটপর্দাও। প্রথম সারির চ্যানেলগুলিতে লেগেছে বিয়ের ধুম। 

আগে বহু দর্শক মজা বা কটাক্ষ করে বলতেন, সিরিয়ালে (Serial) বারবার বিয়ে হয়। যদিও সেই প্রথা এখনও ভাঙেনি। নায়ক- নায়িকা বা তাদের পরিবারের সদস্যদের বারবার বিয়ের (Wedding) সাক্ষী থাকেন পর্দার এপাশের মানুষেরা। এক্ষেত্রে পাত্র- পাত্রী যে সব সময় আলাদা হয়, তা কিন্তু নয়। যেমন, 'মিঠাই' (Mithai) -এর সিদ্ধার্থ ও মিঠাইয়ের এখন পর্যন্ত তিনবার বিয়ে দেখানো হয়েছে। অন্যদিকে 'ধুলোকণা' (Dhulokona) -র লালনের অগুনতি বার বিয়ে হয়েছে। এরকম বহু উদাহরণ রয়েছে। 

 

marriage sequences serial Wedding season 2022

আরও পড়ুন: মৃত্যু ১৫ দিন পর জাহ্নবী হয়ে ছোট পর্দায় ফিরছেন ঐন্দ্রিলা

একটা সময় ছিল যখন গল্পের মোড় ঘোরানোর জন্য দেখানো হত বিয়ের পর্ব। কিন্তু বর্তমানে স্ট্র্যাটেজি বদলে, ধারাবাহিক শুরু হয় একটা 'ধামাকা' দিয়ে। শুরুর কয়েকদিনের মধ্যে বিয়ের পর্ব সম্প্রচারিত হয়। সেই বিয়ের চিত্রনাট্য এতটা সুন্দর করে সাজানো হয় যে, মাঝে মধ্যে আপনার গুলিয়ে যেতে পারে এটা রিল না বাস্তবে ঘটছে? বর্তমানে একদিকে যেমন চারিদিকে সাত পাকে বাঁধা পড়ছেন সকলের চেনা জানা বহু মানুষ, অন্যদিকে একই সঙ্গে একাধিক মেগাতেও চলছে বিয়ের জমজমাট ট্র্যাক।

 

marriage sequences serial Wedding season 2022

আরও পড়ুন: 'আমার পোশাকের সঙ্গে পাল্লা দিতে পারবে না...', সানিকে কেন একথা বললেন উরফি?

Advertisement

জি বাংলার নতুন শুরু হওয়া দুই ধারাবাহিক 'সোহাগ জল' (Sohag Jol) ও 'নিম ফুলের মধু' (Neem Phuler Modhu)-র শুরুর প্রথম সপ্তাহেই দেখানো হচ্ছে বিয়ের ট্র্যাক। শীঘ্রই শুরু হবে আরেক নতুন মেগা- 'রাঙা বউ'। প্রোমো দেখে বোঝা যাচ্ছে, সেখানেও ধারাবাহিকের সূচনা লগ্নে দেখানো হবে বিয়ে। বাদ যায়নি 'জগদ্ধাত্রী' (Jagadhhatri) বা 'খেলনা বাড়ি' (Khelna Bari)-র মতো ধারাবাহিকও। সেখানেও বেজেছে সানাই।

 

marriage sequences serial Wedding season 2022

 

আরও পড়ুন: রঞ্জাকে ভুলে তোর্সাতে মজেছেন ধ্রুবজ্যোতি! 'সোমসা'-র নয়া রিলসে খুশি ফ্যানেরা

সমস্ত ধারাবাহিকগুলোই চেষ্টা করছে বিশেষ কিছু পর্ব, গল্পের নয়া মোড়ের মাধ্যমে দর্শকদের মনোরঞ্জন করার। রেটিং চার্টে প্রতি সপ্তাহে হাড্ডাহাড্ডি লড়াই চলে ধারাবাহিকগুলির মধ্যে। টিআরপি চার্টেও প্রতি সপ্তাহে বদল আসছে। বলা চলে একে অপরকে জোরদার টক্কর দিচ্ছে মেগাগুলি। ফলস্বরূপ ধারাবাহিক সম্প্রচারের সময় থেকে শুরু করে গল্প, সব কিছুতেই নানা পরীক্ষা চালাচ্ছে চ্যানেল কর্তৃপক্ষ।  
 

Advertisement