scorecardresearch
 

Sreelekha Mitra: 'ব্রা পোশাকেরই অঙ্গ', স্ট্র্যাপ দেখিয়ে ভিডিও শ্রীলেখার

প্রথম ভিডিওতে দেখা যাচ্ছে, পোশাক পরার সময় ব্লাউজের বাইরে ব্রা-এর স্ট্র্যাপ খানিকটা দৃশ্যমান শ্রীলেখার। সেটা পাশ থেকে একজন বলে দেওয়ায় কোনও রকম প্রতিক্রিয়া না করে স্ট্র্যাপ বাইরে রেখেই ভিডিও তৈরি করলেন তিনি। আদপে এটা ছিল প্রতীকী। দ্বিতীয় ভিডিওতে তার কারণ ব্যাখ্যা করলেন শ্রীলেখা।

Advertisement
শ্রীলেখা মিত্র শ্রীলেখা মিত্র
হাইলাইটস
  • ব্রা কি মহিলাদের পোশাকের অঙ্গ নয়?
  • আর মহিলারাও এই বিষয়টা বন্ধ করুন।
  • কিছু ভাল না লাগে, তাকে ছোট করবেন না। দেখবেন না

এক দিন আগেই সোশাল মিডিয়ায় এক ইউজার তাঁকে স্ট্র্যাপ খুলে ভালো করে শরীর দেখাতে বলেছিলেন। ঘটনাচক্রে সেই ইউজার একজন মহিলা ছিলেন। এই কুরিচিকর মন্তব্যের জবাব আগেই দিয়েছেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra). তবে গোটা সমাজকে চাবুক মেরে আলাদা ভিডিও আপলোড করলেন সোমবার। একটি নয়, দুটি।

প্রথম ভিডিওতে দেখা যাচ্ছে, পোশাক পরার সময় ব্লাউজের বাইরে ব্রা-এর স্ট্র্যাপ খানিকটা দৃশ্যমান শ্রীলেখার। সেটা পাশ থেকে একজন বলে দেওয়ায় কোনও রকম প্রতিক্রিয়া না করে স্ট্র্যাপ বাইরে রেখেই ভিডিও তৈরি করলেন তিনি। আদপে এটা ছিল প্রতীকী। দ্বিতীয় ভিডিওতে তার কারণ ব্যাখ্যা করলেন শ্রীলেখা। বললেন, 'যদি আপনি আপনার জেন্ডারের কাউকে সম্মান না করতে পারেন, তাহলে অন্য জেন্ডারের কেউ আপনাকে সম্মান করবেন, সেটা আশা করবেন না।'

 

তবে এ ঘটনা নতুন নয়। পুরুষ, মহিলা নির্বিশেষে এ ধরনের মন্তব্য করেন। সেলেবরা টার্গেটও হন খুব সহজে। সেই ঘটনার রেশ টেনে এ দিন ভিডিয়ো বার্তায় শ্রীলেখা বলেন, 'ব্রায়ের স্ট্র্যাপ বেরিয়ে গিয়েছে। ঢোকাও। ছি ছি। ইজ্জত যাবে। মান যাবে। কেন ভাই? ব্রা কি মহিলাদের পোশাকের অঙ্গ নয়? আর মহিলারাও এই বিষয়টা বন্ধ করুন। আপনার যদি কাউকে ভাল না লাগে, কিছু ভাল না লাগে, তাকে ছোট করবেন না। দেখবেন না।'

Advertisement

 

কটাক্ষ, ট্রোলিং, আপত্তিজনক মন্তব্য এখন আম-বাত (Social Media Trolling)। সেলিব্রিটি হলে কিছু মানুষের কদর্য মানসিকতার খেসারত দিতে হচ্ছে সেলিব্রিটিদের। সাম্প্রতিককালে বহু শিল্পী এবং সেলেবরা এ ধরনের ট্রোলিংয়ের শিকার হয়েছে। তাঁরা কী পরবেন, কী খাবেন, কেমন ভাবে কথা বলবেন, তা সবই ঠিক করে দিতে চান এই নেটিজেনদের একাংশ! এ বার অভিনেত্রী শ্রীলেখা মিত্র-ও (Sreelekha Mitra) স্লাট শেমিংয়ের (Slut Shaming) শিকার হলেন সোশাল মিডিয়ায়। গত শুক্রবার মেঘলা দিনের গান শুনিয়েছিলেন শ্রীলেখা। সেই পোস্টেই কদর্য মন্তব্য ফুটে উঠল। স্ক্রিনশট শেয়ার করে অবশ্য তার যোগ্য জবাবও দিয়েছেন শ্রীলেখা।

 

Advertisement