scorecardresearch
 

Anik Dutta: সিটি পালমোনারি অ্যাঞ্জিওগ্রাম হবে অনীকের, এখন কেমন আছেন পরিচালক?

Anik Dutta Health Update: ফুসফুসের সংক্রমণ নিয়ে, মঙ্গলবার সকালে দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় অনীক দত্তকে। এই খবর পাওয়া মাত্র দুশ্চিন্তায় তাঁর অনুগামী থেকে শুরু করে অন্যান্য তারকারা।

Advertisement
পরিচালক অনীক দত্ত (ছবি: ফেসবুক) পরিচালক অনীক দত্ত (ছবি: ফেসবুক)

Anik Dutta Health Update: ৪৮ ঘণ্টা পার, এখনও হাসপাতালে পরিচালক অনীক দত্ত (Anik Dutta)। ফুসফুসের সংক্রমণ নিয়ে, মঙ্গলবার সকালে দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। এই খবর পাওয়া মাত্র দুশ্চিন্তায় তাঁর অনুগামী থেকে শুরু করে অন্যান্য তারকারা। হাসপাতাল সূত্রের খবর, বুধবার অনেকটাই স্থিতিশীল ছিলেন পরিচালক। 

মঙ্গলবার রাতে হঠাৎ কিছুটা অস্থিরতা বেড়েছিল অনীক দত্তর। যদিও অক্সিজেন সাপোর্ট  (Oxygen Support)থাকার ফলে সে অস্থিরতা কিছুটা কমে। এখনও অক্সিজেন সাপোর্টেই রাখা হয়েছে তাঁকে। তবে অক্সিজেনের পরিমাণ খুব কমই দেওয়া হচ্ছে পরিচালককে। বৃহস্পতিবার সিটি পালমোনারি অ্যাঞ্জিওগ্রাম (CT Pulmonary Angiogram) করা হবে তাঁর। এই পরীক্ষার মাধ্যমে জানা যাবে, তাঁর ফুসফুসে সংক্রমণ ঠিক কতটা ছড়িয়েছে। 

দীর্ঘদিন ধরেই সিওপিডি (COPD/ Chronic Obstructive Pulmonary Disease)-র সমস্যা রয়েছে অনীকের। এজন্যে পরিচালককে রাখা হয়েছে কড়া পর্যবেক্ষণে। কিছুদিন আগেই সিওপিডি-র সমস্যার জন্য রুটিন চেকআপে চিকিৎসকের কাছে যান অনীক দত্ত। গত কেয়কদিন ধরেই তাঁর শরীর খুব একটা ভাল যাচ্ছিল না। তবে অনেক বলা সত্ত্বেও, হাসপাতালে যেতে রাজি হচ্ছিলেন না তিনি। তবে সোমবার রাতে হঠাৎই তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। এমনকী শ্বাস নিতে পারছিলেন না তিনি। তড়িঘড়ি, সোমবার সকালে বাড়ির কাছের বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। 

আরও পড়ুন: বিয়ের পিঁড়িতে বসছেন রুশা, অভিনয়ে ইতি টানবেন টেলি নায়িকা

অসুস্থ শরীর নিয়েই রবিবার ডব্লিউবিএফজেএ (WBFJA) আয়োজিত সিনেমার সমাবর্তন অনুষ্ঠানে গিয়েছিলেন অনীক দত্ত। সেখানে মঞ্চে ওঠানামা করতেও তাঁর অসুবিধা হচ্ছিল। সেদিন একা হাঁটাহাঁটিও করতে পারছিলেন না তিনি। এমনকী কথা বলতেও বেশ সমস্যা হচ্ছিল তাঁর। অনুষ্ঠান চলাকালীনই পরিচালকের শারীরিক অবস্থা এতটাই খারাপ হয় যে, একবারের পর সেদিন তাঁকে আর মঞ্চে তোলা সম্ভব হয়নি। এমনকী মঞ্চের নীচে দাঁড়িয়েই 'অপরাজিত'-র জন্য বর্ষসেরা ছবির পুরস্কার গ্রহণ করেন তিনি।

Advertisement

আরও পড়ুন: গোল্ডেন গ্লোবে বিজয়ী 'নাটু-নাটু', টানা ২০ দিন ৪৩ টেকে এভাবে হয়েছে শ্যুটিং

প্রসঙ্গত, ২০১২ সালে 'ভূতের ভবিষ্যৎ' ছবির মাধ্যমে পরিচালক রূপে নতুন জার্নি শুরু করেন অনীক দত্ত। এরপর 'আশ্চর্য প্রদীপ', 'মেঘনাদবধ রহস্য', 'ভবিষ্যতের ভূত', 'বরুণবাবুর বন্ধু'-র মতো একের পর এক বাংলা ছবি দর্শকদের উপহার দিয়েছেন তিনি। গত বছর তাঁর পরিচালিত 'অপরাজিত' দারুণ প্রশংসিত দেশ- বিদেশে। বক্স অফিসেও ভাল সাড়া ফেলেছে 'অপরাজিত'। 

Advertisement