scorecardresearch
 

Eken Babu Anirban Chakrabarti: ওয়েব থেকে এবার বড় পর্দায় 'একেন বাবু'! শৈল শহরে রহস্যভেদ করবেন বাঙালি গোয়েন্দা অনির্বাণ

Eken Babu Anirban Chakrabarti: এই চরিত্র অবলম্বনে তৈরি হয়েছে একাধিক ওয়েব সিরিজ। ওটিটি -তে অভিনেতা অনির্বাণ চক্রবর্তী একেবারে সুপারহিট। দর্শকদের জন্য রয়েছে সুখবর। এবার বড় পর্দায় আসছে তাঁদের প্রিয় গোয়েন্দা চরিত্র, 'একেন বাবু'। 

পর্দার 'একেন বাবু'- অনির্বাণ চক্রবর্তী পর্দার 'একেন বাবু'- অনির্বাণ চক্রবর্তী
হাইলাইটস
  • সিনেমাপ্রেমীদের জন্য রয়েছে সুখবর।
  • এবার বড় পর্দায় আসছে তাঁদের প্রিয় গোয়েন্দা চরিত্র, 'একেন বাবু'। 
  • এবারও 'একেন' চরিত্রে দেখা যাবে অভিনেতা অনির্বাণ চক্রবর্তীকে।

গত কয়েক বছর ধরে 'ব্যোমকেশ', 'ফেলুদা' -র পাশাপাশি আর এক গোয়েন্দা (Detective) বাঙালির মনে যথেষ্ট জায়গা করে নিয়েছেন। তিনি হলেন একেন্দ্র সেন ওরফে একেন বাবু (Eken Babu)। এই চরিত্র অবলম্বনে তৈরি হয়েছে একাধিক ওয়েব সিরিজ (Web Series)। ওটিটি -তে অভিনেতা অনির্বাণ চক্রবর্তী (Anirban Chakrabarti ) একেবারে সুপারহিট। দর্শকদের জন্য রয়েছে সুখবর। এবার বড় পর্দায় আসছে তাঁদের প্রিয় গোয়েন্দা চরিত্র, 'একেন বাবু'। 

এসভিএফ -এর ওটিটি প্ল্যাটফর্ম 'হইচই' -তে দর্শকদের মন জয় করার পর এবার প্রযোজনা সংস্থা নিয়ে আসছে 'দ্য একেন' (The Eken) । বরাবরের মতো কাল্পনিক এই বাঙালি গোয়েন্দা চরিত্রকে নিয়ে গল্প লিখেছেন সুজন দাশগুপ্ত (Sujon Dasgupta)।  জয়দীপ মুখোপাধ্যায়ের (Joydeep Mukherjee) পরিচালনায়, রুপোলী পর্দাতেও চমক দেবেন একেন বাবু -অনির্বাণ। ছবির সঙ্গীত পরিচালনা করছেন জয় সরকার (Joy Sarkar) এবং গানের কথা লিখছেন চন্দ্রিল ভট্টাচার্য (Chandril Bhattacharya)। ছবির চিত্রনাট্য পদ্মনাভ দাশগুপ্তর (Padmanabha Dasgupta) লেখা। 

 

bengali feature film the eken by joydeep Mukherjee- একেন বাবু

আজতক বাংলাকে অভিনেতা অনির্বাণ চক্রবর্তী জানালেন, "আমি খুবই আনন্দিত যে, 'একেন বাবু'-র গত ৫ টা সিজন ওটিটি-তে হওয়ার পর এটা বড় পর্দায় আসছে। দর্শকরা এত ভালোবাসা দিয়েছেন এই চরিত্রটাকে, তাই এটা সম্ভব হল। ছোট থেকে বড় সকলেই পছন্দ করছেন। এখনও এমন কোনও দিন যায় না, যেদিন 'একেন বাবু' সম্পর্কে আমি কোনও ফোন বা মেসেজ পাই না। তবে দুটো মাধ্যমের অনেক আলাদা দর্শকও আছেন। যারা প্রথমবার সিনেমা হলে গিয়ে দেখবেন, তাঁদের কেমন লাগে সেটা জানার জন্য অপেক্ষায় থাকবো।" 

আরও পড়ুন: "কোথাও গিয়ে আমরা সকলেই খুব একা...": সৌরসেনী

 

Eken Babu- একেন বাবু

রাস্তায় বেরলেও 'একেন বাবু' বলেই ডাকেন অনেকে। এটা কি ভাল লাগা, না অভিনেতা হিসাবে সমস্যার? এই প্রশ্নের উত্তরে অনির্বাণ জানালেন, "আসলে একেন বাবুর চরিত্রটা খুব মজার, সকলের খুব প্রিয়। তাঁকে সকলে খুব নিজের মনে করেন। আর 'একেন বাবু' হিসাবে সবচেয়ে বেশি বার আমায় দেখেছেন দর্শকরা। এতবার আমায় একই চরিত্রে এর আগে কেউ দেখেনি। হয়তো এটা এই পরিচিতির একটা বড় কারণ। আমি আরও অনেক চরিত্রে অভিনয় করেছি ঠিকই, প্রোটাগনিস্ট হিসাবে মানুষ কিন্তু  আমায় এই চরিত্রেই দেখেছে। অন্য চরিত্রের জন্যও প্রশংসা, শুভেচ্ছা পাই। তবে একেন বাবুর প্রতি ভাল লাগা, সেই ভাল লাগাটাকে কোনও ভাবে ম্লান করেনি। সত্যি কথা বলতে আমার খুব ভালই লাগে।" 

আরও পড়ুন: বাংলা, মহারাষ্ট্রের পর এবার বিদেশ! ওপার বাংলাতেও গোল করবে দেবের 'গোলন্দাজ'?

আগামী বছরের জানুয়ারি মাসের শেষ থেকে শুরু হবে এই ছবির শ্যুটিং। এই গল্পটা গাঁথা হয়েছে দার্জিলিংকে কেন্দ্র করে। তাই লোকেশন হিসাবে বেছে নেওয়া হয়েছে শৈল শহরকেই। সব ঠিক থাকলে আগামী বছরই প্রেক্ষাগৃহে মুক্তি পাবে এই ছবি। তবে অনির্বাণ ছাড়া আর কারা থাকবেন এই গোয়েন্দা গল্পের অংশ হিসাবে, সে বিষয় এখন একেবারে মুখে কুলুপ এঁটেছেন অনির্বাণ সহ গোটা টিম।