scorecardresearch
 

Baghajatin Movie: ইঞ্জিনিয়ারিং কলেজের ছাত্রী দেবের পরের ছবির নায়িকা, প্রকাশ্যে 'বাঘা যতীন'-র লুক

Dev's New Movie Look: ছবিতে দেবের বিপরীতে নতুন মুখ চাইছিলেন পরিচালক - প্রযোজক দু'জনেই। বহুদিন ধরে নতুন মুখের খোঁজ চালানোর পর বেছে নেওয়া হয় নায়িকাকে।

Advertisement
'বাঘা যতীন' ছবির লুকে দেব ও সৃজা দত্ত 'বাঘা যতীন' ছবির লুকে দেব ও সৃজা দত্ত

নগেন্দ্র প্রসাদ সর্বাধিকারীর পর, এবার আরও এক বিখ্যাত মানুষের জীবনের কিছু অংশ পর্দায় তুলে ধরবেন দেব (Dev)। তাঁর প্রযোজনা সংস্থা দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চারসের ব্যানারে আসছে 'বাঘা যতীন' (Baghajatin)। অরুণ রায় (Arun Roy) পরিচালিত এই ছবিতে যতীন্দ্রনাথ মুখোপাধ্যায়ের (Jatindranath Mukherjee) চরিত্রে ধরা দেবেন অভিনেতা- প্রযোজক তথা সাংসদ। ছবিতে দেবের বিপরীতে নতুন মুখ চাইছিলেন পরিচালক - প্রযোজক দু'জনেই। বহুদিন ধরে নতুন মুখের খোঁজ চালানোর পর বেছে নেওয়া হয় নায়িকাকে। এবার সামনে এল ছবির চরিত্র লুক। 

সোদপুরের গুরুনানক ইনস্টিটিউট অফ টেকনোলজির ইঞ্জিনিয়ারিং প্রথম বর্ষের ছাত্রী হলেন দেবের পরবর্তী ছবির নায়িকা। নাম সৃজা দত্ত (Sreeja Dutta)। পর্দায় বাঘাযতীনের স্ত্রী ইন্দুবালার চরিত্রে দেখা যাবে তাঁকে। প্রায় ন'হাজার আবেদনের মধ্যে থেকে ছ'জনকে বেছে নেওয়া হয় তাঁকে দু-তিন রাউন্ড অডিশনের পরে। সমস্ত ধাপ পেরিয়ে, স্ক্রিন টেস্ট হওয়ার পর সুযোগ পেয়েছেন সৃজা। দেবের অনুগামী হওয়ার ফলে, এখনও বিশ্বাসই করতে পারছেন না, এটা সত্যি হচ্ছে তাঁর জীবনে। সবটাই একেবারে স্বপ্নের মতো।  

Baghajatin dev upcoming bangla Movie

 

আরও পড়ুন: TRP: টিআরপি-তে তলানিতে 'মিঠাই', সেরা দশে ১৪ মেগা! বেঙ্গল টপার কে?

পিরিয়ড ছবি, তাই লুকে রয়েছে তার ছোঁয়া। ১৯০৫ থেকে ১৯১৫ অবধি সময়কাল তুলে ধরা হবে ছবিতে। ব্রিটিশ সরকারের অর্থ দফতরে চাকটি করতেন বাঘাযতীন। সে সময়ের একটা লুকও রয়েছে ছবিতে। সেই সঙ্গে রয়েছে পরবর্তী সময়ের লুক। বুড়িবালামের যুদ্ধ, বাঘের সঙ্গে বাঘাযতীনের লড়াই, সবটাই ফুটে উঠবে পর্দায়। 

 

Baghajatin dev upcoming bangla Movie

 

Advertisement

আরও পড়ুন: ফের এক ফ্রেমে 'মিঠাই'-র সদস্যরা, ধারাবাহিকে ফিরছে সব চরিত্র?

তবে টিমকে সবচেয়ে বেগ পেতে হচ্ছে বাঘের সঙ্গে বাঘাযতীনের লড়াইয়ের দৃশ্য নিয়ে। ওটাই ছবির অন্যতম জটিল অংশ। কারণ এই ঘটনার পর বাঘাযতীনের পায়ে প্রায় ছ'শোটা সেলাই পড়েছিল। এই দৃশ্য পর্দায় তুলে ধরা কঠিন। এই দৃশ্যের জন্য উচ্চমানের ভিএফএক্স ব্যবহার হবে। যার জন্য ধার্য করা হয়েছে প্রচুর টাকা। বাংলা ছবিতে এধরণের কাজ খুব কম দেখা যায়। 

Baghajatin dev upcoming bangla Movie

 

আরও পড়ুন: দেবলীনা- বিবৃতি অতীত, নতুন রমণীতে মন মজল তথাগতর?

ছবিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তীকে। বাঘাযতীনের অনুপ্রেরণা ছিলেন তাঁর দিদি। যিনি নিজেও বিপ্লবী ছিলেন। এই চরিত্রেই অভিনয় করবেন সুদীপ্তা। তবে অন্যান্য চরিত্রে আর কারা অভিনয় করছেন তা এখনও সামনে আসেনি। বৃহস্পতিবার সুসম্পন্ন হল ছবির শুভ মহরৎ। শ্যুটিং শুরু হবে আগামী ২৭ জানুয়ারি থেকে। ওড়িশায় ছবির একটি বড় অংশ শ্যুটিং হবে। সব ঠিক থাকলে এবছর পুজোয় মুক্তি পাবে 'বাঘা যতীন'।  

   

Advertisement