scorecardresearch
 

প্রথম ৩ দিনে দেশে লক্ষ্মীলাভ ১.৪০ কোটি! এবার বিদেশেও মুক্তি পাচ্ছে 'বেলা শুরু'

Bela Shuru Movie: 'বেলা শুরু' ঘিরে দর্শকদের উৎসাহ, অপেক্ষা ছিল অন্য মাত্রায়। আর সেই প্রমাণ মিলছে ছবির বক্স অফিস কালেকশন দেখে। দেশে দাপিয়ে রাজত্ব করার পাশাপাশি, এবার এই ছবি মুক্তি পেতে চলেছে বিদেশের একাধিক প্রেক্ষাগৃহে। 

Advertisement
'বেলা শুরু'-র দৃশ্যে সৌমিত্র চট্টোপাধ্যায় ও স্বাতীলেখা সেনগুপ্ত 'বেলা শুরু'-র দৃশ্যে সৌমিত্র চট্টোপাধ্যায় ও স্বাতীলেখা সেনগুপ্ত

দীর্ঘ অপেক্ষার অবসান হয়ে গত ২০ মে মুক্তি পেয়েছে নন্দিতা রায় (Nandita Roy) ও শিবপ্রসাদ মুখোপাধ্যায় (Shiboprosad Mukherjee) পরিচালিত ছবি 'বেলা শুরু' (Bela Shuru)। পরিচালক- প্রযোজক জুটির 'বেলা শেষে' (Bela Sheshe) মুক্তির প্রায় দীর্ঘ সাত বছর পর এলো 'বেলা শুরু'। বলাই বাহুল্য এই ছবি ঘিরে দর্শকদের উৎসাহ, অপেক্ষা ছিল অন্য মাত্রায়। আর সেই প্রমাণ মিলছে ছবির বক্স অফিস কালেকশন (Box Office Collection) দেখে। দেশে দাপিয়ে রাজত্ব করার পাশাপাশি, এবার 'বেলা শুরু' মুক্তি পেতে চলেছে বিদেশের একাধিক প্রেক্ষাগৃহে। 

গত ২১ ও ২২ মে আমেরিকাতে 'বেলা শুরু'-র স্পেশাল স্ক্রিনিং যথেষ্ট সফল। আগামী ২৮ মে, কানাডার অ্যালবিয়ন সিনেমাস, ইটোবিকোক (Albion Cinemas , Etobicoke) এবং ২৯ মে, সেন্ট্রাল পার্কওয়ে সিনেমা, মিসিসাগাতে (Central Parkway Cinema, Mississauga) ছবিটি মুক্তি পাবে। এছাড়াও ২৯ মে অস্ট্রেলিয়ার সানিব্যাঙ্ক (Sunnybank ) এবং ১৯ জুন ব্ল্যাকটাউন সিডনিতে (Blacktown Sydney) মুক্তি পাচ্ছে এই ছবি। শুধু তাই নয়, তালিকায় রয়েছে সিঙ্গাপুরের নামও। আগামী ২৯ মে কার্নিভাল সিনেমা, গোল্ডেন মাইল টাওয়ারে (Carnival Cinemas, Golden Mile Tower) মুক্তি পাচ্ছে 'বেলা শুরু'।

আরও পড়ুন: নির্মল-বুড়ির লুকেই শহরের রাস্তায় প্রসেনজিৎ -দিতিপ্রিয়া!

মুক্তির পর 'বেলা শুরু'-র প্রথম দিনে লক্ষ্মীলাভ হয় প্রায় ৩৫ লক্ষ টাকা। সূত্র মারফত জানা যাচ্ছে, প্রথম তিন দিনের বক্স অফিস কালেকশন প্রায় ১.৪০ কোটি টাকা। অতিমারী পরবর্তী সময় ফের হলমুখী হচ্ছেন দর্শকেরা, ফের সিনেমা হলের বাইরে ঝুলছে 'হাউজফুল' বোর্ড। যা নিঃসন্দেহে বাংলা ইন্ডাস্ট্রির জন্য অনেকটাই আশার আলো।  দেশের মতো বিদেশের মাটিতেও এই ছবি সকলের মন ছুঁয়ে যাবে বলে, বিশ্বাসী নির্মাতারা। 

আরও পড়ুন: মাওবাদীদের রাজনীতি ও প্রেমের গল্প! সামনে এলো 'ইস্কাবন' মুক্তির তারিখ

Advertisement

'বেলা শুরু', এক চিরন্তন প্রেমের গল্প। প্রত্যেক বয়েসের প্রেমকে উদযাপন করার গল্প। কঠিনতম দিনেও নিজের ভালোবাসার মানুষকে আঁকড়ে বেঁচে থাকার গল্প। 'বেলা শেষে'-র বেশিরভাগ অভিনেতারাই রয়েছেন নতুন এই ছবিতেও। তবে  তার মধ্যে দুই মুখ্য অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় ও স্বাতীলেখা সেনগুপ্ত পাড়ি দিয়েছেন না ফেরার দেশে।

আরও পড়ুন: জন্মদিনে ফ্যানেদের সঙ্গে দেখা করবেন আদৃত! শ্যুটিং ফ্লোরে আসার আহ্বান 'সিড'-র

এই ছবিতে সৌমিত্র চট্টোপাধ্যায়, স্বাতীলেখা সেনগুপ্ত ছাড়াও রয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত, অপরাজিতা আঢ্য, মনামী ঘোষ, ইন্দ্রাণী দত্ত, খরাজ মুখোপাধ্যায়, সুজয় প্রসাদ চট্টোপাধ্যায়, অনিন্দ্য  চট্টোপাধ্যায়, শঙ্কর চক্রবর্তী সহ অন্যান্যরা। 'বেলা শুরু'-র সঙ্গীত পরিচালনা করেছেন অনুপম রায় ও অনিন্দ্য চট্টোপাধ্যায়। 

     

Advertisement