scorecardresearch
 

Iskabon: মাওবাদীদের রাজনীতি ও প্রেমের গল্প! সামনে এলো 'ইস্কাবন' মুক্তির তারিখ

Iskabon Movie: 'ইস্কাবন'-র শ্যুটিংয়ের জন্য বেছে নেওয়া হয়েছে বেলপাহাড়ি, ধঙ্গিকুসুম, চিরুবোরা, ঘাগড়ার মতো এলাকা। এই সমস্ত এলাকা মাওবাদী আন্দোলন হত এবং এখনও বিএসএফ ক্যাম্প রয়েছে।

Advertisement
আগামী ১৭ জুন মুক্তি পাবে 'ইস্কাবন'  আগামী ১৭ জুন মুক্তি পাবে 'ইস্কাবন'

অবশেষে মুক্তি পেতে চলছে মন্দীপ সাহা পরিচালিত ছবি 'ইস্কাবন' (Iskabon)। মূলত জঙ্গলমহলকে (Jangalmahal ) কেন্দ্র করে তৈরি এই ছবি, মাওবাদীদের রাজনীতির (Maoists Politics) পাশাপাশি এক ত্রিকোণ প্রেমের গল্পও বলবে। ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করছেন সৌরভ দাস (Saurav Das), অনামিকা চক্রবর্তী (Anamika Chakraborty) ও সঞ্জু (Saanju)। সম্প্রতি প্রকাশ্যে এসেছে 'ইস্কাবন'-র অফিসিয়াল পোস্টার।  

'ইস্কাবন'-র শ্যুটিংয়ের জন্য বেছে নেওয়া হয়েছে বেলপাহাড়ি, ধঙ্গিকুসুম, চিরুবোরা, ঘাগড়ার মতো এলাকা। এই সমস্ত এলাকা মাওবাদী আন্দোলন হত এবং এখনও বিএসএফ ক্যাম্প রয়েছে। এছাড়াও কলকাতা ও বোলপুরের বিভিন্ন স্থান বেছে নেওয়া হয়েছিল শ্যুটিং লোকেশন হিসাবে। ছবিতে সত্য চরিত্রে রয়েছেন সৌরভ, অনামিকার চরিত্রের নাম গোলাপী এবং সঞ্জু অভিনয় করেছেন লেফটেন্যান্ট কর্নেল শিব মুখোপাধ্যায়ের চরিত্রে। এছাড়াও অরিন্দম গঙ্গোপাধ্যায়, দুলাল লাহিড়ী, বুদ্ধদেব ভট্টাচার্য, খরাজ মুখোপাধ্যায়ের মতো অভিনেতারা রয়েছেন এছবিতে।

Iskabon movie tells the story of Maoist activities in Jangalmahal

আরও পড়ুন: ফের পর্দায় বিশ্বনাথ- আরতি ম্যাজিক! প্রথম দিনেই 'বেলা শুরু'-র লক্ষ্মীলাভ ৩৫ লক্ষ

থিয়েটার অভিনেতা বুদ্ধদেব ভট্টাচার্যকে এখানে দেখা যাবে নরেনজি-র ভূমিকায়। এই চরিত্রটি কিসেন জি (Kisen Ji) -র ওপর ভিত্তি করে তৈরি হয়েছে। 'ইস্কাবন'-র গল্প লিখেছেন রাধামাধব মণ্ডল। চিত্রনাট্য লিখেছেন অর্ণব ভৌমিক ও অনিন্দ্য মুখোপাধ্যায়। ছবির সঙ্গীত পরিচালনা করেছেন অনিন্দ্য মুখোপাধ্যায়। নচিকেতা, রূপঙ্কর বাগচী ও অন্বেষা দত্ত গুপ্তর মতো সঙ্গীতশিল্পীদের কণ্ঠে রয়েছে ছবির গান। অন্যদিকে ছবির আবহ সঙ্গীত দেবজ্যোতি মিশ্রর।

Iskabon movie release date

আরও পড়ুন: শ্যুট হয়ে গেল 'দাদাগিরি'-র গ্র্যান্ড ফিনালের! কারা থাকছেন অতিথি আসনে?

প্রেম এবং রাজনীতি এই ছবির একটি খুব শক্তিশালী পটভূমি তৈরি করে, যেখানে ঘৃণা, ক্রোধ এবং প্রতিশোধ রয়েছে পরোতে পরোতে। মাওবাদী এবং নকশালবাদের প্রকৃত ঘটনাগুলির সঙ্গে সম্পূর্ণ ন্যায়বিচার করতে, এই ছবি গঠনের দিকে শুধুমাত্র বাস্তবসম্মত পদ্ধতি অবলম্বন করা হয়েছে।

Advertisement
Iskabon movie release date

আরও পড়ুন: লালন- ফুলঝুরির মাঝে আরও এক ব্যক্তি? 'ধুলোকণা'-তে নতুন এন্ট্রি তথাগতর  

মন্দিপ সাহার কথায়, "ইস্কাবন, জঙ্গলমহলের গোলবিবি বাজার নামক একটি জায়গার গল্প বলবে। কীভাবে নরেনজি নামে পরিচিত একজন স্থানীয় নেতা, তার নিজের দল গঠন করে এবং মানুষের অধিকারের জন্য লড়াই করার চেষ্টা করে, তা ফুটে উঠবে পর্দায়।" পরিচালক যোগ করলেন, "এই ছবি, মাওবাদীদের কর্মকাণ্ড এবং জীবন নিয়ে। কীভাবে নরেনজি-র অজান্তে তার দলের মধ্যে 'গোলাপী' এবং লেফটেন্যান্ট কর্নেল শিবের মধ্যে একটি প্রেমের সম্পর্ক গড়ে ওঠে, তা দেখা যাবে পর্দায়।" 

Iskabon movie tells the story of Maoist activities in Jangalmahal

আরও পড়ুন:  'ব্যক্তিগত জীবনেও ওঁর ওপর ভরসা করি...!' দেবলীনার প্রশংসা করে ট্রোলড বিবৃতি

সামাজিক- রাজনৈতিক অশান্তি এবং সংগ্রামের দ্বারা প্রভাবিত সম্পর্কের গল্প 'ইস্কাবন'। এসএমডি এন্টারটেইনমেন্টের ব্যানারে,  শিল্পপতি এসকে আব্দুল লালনের পরামর্শে ছবিটি তৈরি হচ্ছে। আগামী ১৭ জুন প্রেক্ষাগৃহে মুক্তি পাবে 'ইস্কাবন'৷

 

Advertisement