scorecardresearch
 

Bismillah: বাঁশি, সানাইয়ের সুরে মাখা ঋদ্ধি- শুভশ্রীর প্রেম! জন্মাষ্টমীতে আসছে 'বিসমিল্লাহ'

Bismillah New Bangla Movie: ইন্দ্রদীপ দাশগুপ্ত পরিচালিত 'বিসমিল্লাহ'-তে জুটি বেঁধেছেন ঋদ্ধি সেন ও শুভশ্রী গঙ্গোপাধ্যায়। ছবিতে দুটি বাদ্যযন্ত্র- সানাই ও বাঁশি খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

Advertisement
'বিসমিল্লাহ' ছবির দৃশ্যে শুভশ্রী গঙ্গোপাধ্যায় ও ঋদ্ধি সেন 'বিসমিল্লাহ' ছবির দৃশ্যে শুভশ্রী গঙ্গোপাধ্যায় ও ঋদ্ধি সেন

'কেদারা' (Kedara)-র জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়ার পর, পরবর্তী ছবি নিয়ে হাজির সঙ্গীত পরিচালক ইন্দ্রদীপ দাশগুপ্ত (Indraadip Dasgupta)। তাঁর নতুন ছবি 'বিসমিল্লাহ' (Bismillah) মুক্তি পাবে জন্মাষ্টমীর (Janmasthami ) দিন। সমীরণ দাসের প্রযোজনায়, ক্যালাইডোস্কোপের ব্যানারে আসছে এই ছবি। যেখানে রয়েছেন একঝাঁক প্রথম সারির টলি অভিনেতারা। 

'বিসমিল্লাহ'-তে জুটি বেঁধেছেন ঋদ্ধি সেন (Riddhi Sen) ও শুভশ্রী গঙ্গোপাধ্যায় (Subhashree Ganguly)। এছাড়া অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে কৌশিক গঙ্গোপাধ্যায় (Kaushik Ganguly), গৌরব চক্রবর্তী, অপরাজিতা আঢ্য, বিদীপ্তা চক্রবর্তী, সুরঙ্গনা বন্দোপাধ্যায়, স্নেহা চট্টোপাধ্যায়, পদ্মনাভ দাশগুপ্ত, অনিন্দিতা রায়চৌধুরী, অগ্নি সেনগুপ্ত, জয়দীপ কুণ্ডু, ইন্দ্রনীল রায়, দেবপ্রতীম দাশগুপ্ত, নবাগত ঋকের মতো শিল্পীদের।

 

Bismillah

 

আরও পড়ুন: বাংলার ঝুলিতে দু'টি জাতীয় পুরস্কার, সেরা অভিনেতা অজয় দেবগণ

'বিসমিল্লাহ' সঙ্গীত পরিচালনা করেছেন ইন্দ্রদীপ দাশগুপ্ত নিজেই। গানের কথা লিখেছেন শ্রীজাত এবং রিতম সেন। এছবিতে গান খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পলান করছে। অরিজিৎ সিং, শ্রেয়া ঘোষাল, কৌশিকী চক্রবর্তী, অদিতি মুন্সি, সৌম্যদীপ মুর্শিদাবাদি, রূপঙ্কর বাগচী, শোভন মজুমদার, দেবর্ষি মুখোপাধ্যায়, অমৃতা সিং এবং দেবায়ন বন্দ্যোপাধ্যায়ের মতো সঙ্গীতশিল্পীদের কণ্ঠে শোনা যাবে ছবির গানগুলি।

 

Bismillah

এক সঙ্গীত পরিবারের ঐতিহ্য এবং কীভাবে বিদেশী অনুপ্রবেশের ফলে সেখানে বিশৃঙ্খলা সৃষ্টি হয়, মূলত এর উপরই ভিত্তি করে গাঁথা হয়েছে 'বিসমিল্লাহ'-র গল্প। একজন সঙ্গীতশিল্পীর জীবনে শুধু সঙ্গীত থাকে না। তার পরিবেশ- পরিস্থিতির উপর ভিত্তি করেও তার গঠন হয়। আর সেই গঠন ও বৃদ্ধির সঙ্গে, তার সঙ্গীতও আকার নিতে শুরু করে এবং পরিবর্তন হয়।

Advertisement

আরও পড়ুন: ভাইরাল রণবীরের নগ্ন ছবি! লিঙ্গবৈষম্য নিয়ে প্রশ্ন তুললেন মিমি

 

 

'প্রেমের সুরে, সুরের প্রেমে...' অর্থাৎ সুর ও প্রেমমাখা ছবির প্রথম ঝলকে নজর কেড়েছে ঋদ্ধি- শুভশ্রীর অসমবয়সী প্রেমের রসায়ন। সুর, প্রেমের পাশাপাশি 'বিসমিল্লাহ' ধর্মের প্রতি সম্মানের গল্প। ছবিতে দুটি বাদ্যযন্ত্র- সানাই ও বাঁশি খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। সব ঠিক থাকলে আগামী ১৯ অগাস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পাবে এই বহু প্রতীক্ষিত ছবি। 

আরও পড়ুন: নতুন 'ফড়িং' সেলেস্টি! ধারাবাহিকের নায়িকা পরিবর্তন না রিমেক?

'বিসমিল্লাহ-র সিনেমাটোগ্রাফির দায়িত্ব সামলেছেন শুভঙ্কর ভর। সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন পদ্মনাভ দাশগুপ্ত এবং সম্পাদনা সুজয় দত্ত রায়ের। এছবির কস্টিউম ডিজাইন করেছেন অভিষেক রায় এবং রূপটান সোমনাথ কুন্ডুর।

 

Advertisement