scorecardresearch
 

Chanchal- Nachiketa: 'সাদা সাদা কালা কালা...', যুগলবন্দি চঞ্চল- নচিকেতার! ভিডিও দেখে দারুণ খুশি দুই বাংলার ফ্যানেরা

Chanchal- Nachiketa: মুক্তির পর এত মাস কেটে গেছে, তাও এখনও সকলের মুখে মুখে ফিরছে  বাংলাদেশের 'হাওয়া' ছবির এই গান। এবার এই  জনপ্রিয় গানে যুগলবন্দি করলেন চঞ্চল চৌধুরী ও নচিকেতা চক্রবর্তী। 

Advertisement
চঞ্চল চৌধুরী ও নচিকেতা চক্রবর্তী (ছবি: ফেসবুক) চঞ্চল চৌধুরী ও নচিকেতা চক্রবর্তী (ছবি: ফেসবুক)

'সাদা সাদা কালা কালা রং জমেছে সাদা কালা... তুমি বন্ধু কালা পাখি আমি যেন কী? বসন্ত কালে তোমায় বলতে পারিনি'- এই গান পছন্দ করেন না এরকম খুব বাঙালি আছেন বোধ হয়। মুক্তির পর এত মাস কেটে গেছে, তাও এখনও সকলের মুখে মুখে ফিরছে  বাংলাদেশের 'হাওয়া' (Hawa) ছবির এই গান। এবার এই  জনপ্রিয় গানে যুগলবন্দি করলেন চঞ্চল চৌধুরী (Chanchal Chowdhury) ও নচিকেতা চক্রবর্তী (Nachiketa Chakraborty)। 

আড্ডা আর হারমোনিয়ামের সঙ্গে জমাট গান, এরকম একটা বিরল মুহূর্তের সাক্ষী হল  নেটিজেনরাও। ঝলক সামনে আসতেই, ঝড়ের গতিতে তা ছড়িয়ে পড়েছে নেটমাধ্যমে। প্রশংসায় ভরাচ্ছেন দুই শিল্পীর অনুগামীরা। ভিডিও শেয়ার করে চঞ্চল ক্যাপশনে লিখেছেন, "পরিবার পরিজন নিয়ে গতরাতে নচি’দা মানে নচিকেতা চক্রবর্তীর সাথে দেখা করতে গিয়েছিলাম… বাঁকীটা ইতিহাস…স্মরণে রাখবার মত চমৎকার স্মৃতি… আড্ডায় উপস্হিত রবি চৌধুরী,চন্দন সিনহা,কবির বকুল,বৃন্দাবন দাস,শাহানাজ খুশী,দিব্য,সৌম্য,উদয়,শান্তা,শুদ্ধ……বিশেষ মানুষ ইকবাল ভাই…।" 

আরও পড়ুন: এবার বড় পর্দায় গিরিশ ঘোষ ব্রাত্য, 'লহ গৌরাঙ্গের নাম রে' -তে আরও বড় চমক

তিনি আরও লেখেন, "গানে গানে কাটল অনেকটা সময়…অনেক গল্প তো বটেই…বিশেষ করে দিব্য সৌম্য শুদ্ধকে দেখে নচি'দা খুব খুশী….ওরাও নচি’দাকে পেয়ে মহা খুশী… আমাদের সৌভাগ্য, আমরা বাংলা গানে নচিকেতা চক্রবর্তীর যুগ স্বচক্ষে দেখেছি। নচি’দা,কামনা করি তোমার সুস্থতা আর দীর্ঘায়িত হোক তোমার শিল্পী জীবন।" 

 

 

আরও পড়ুন: রাতারাতি ভাইরাল হয়ে আয় করেছেন প্রচুর টাকা, এখন কোথায় এই ইন্টারনেট তারকারা?

মেজবাউর রহমান সুমন পরিচালিত 'হাওয়া', গত বছর জুলাই মাসে মুক্তির পর ওপার বাংলায় ব্যাপকভাবে সফল। ছবির জনপ্রিয়তা ছড়ায় এপার বাংলাতেও।  চতুর্থ বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে কলকাতায়  স্ক্রিনিং হয় 'হাওয়া'। সে সময় তিলোত্তমায় এক প্রকার 'হাওয়া' ঝড়ের সাক্ষী হয়েছিল শহরবাসী। এই ছবি ঘিরে দর্শকদের উন্মাদনা ছিল নজরকাড়া। নন্দনের বাইরে ছবি দেখার জন্য ঘণ্টার পর ঘণ্টা লাইনে অপেক্ষা করতে দেখা গেছে দর্শকদের। এমনকী ভিড় সামলাতে হিমসিম খেতে হয়েছে কর্তব্যরত পুলিশকে। 

Advertisement

আরও পড়ুন: প্রকাশ্য রাস্তায় চূড়ান্ত 'ইভ টিজিং'-এর শিকার ইমন, FIR দায়ের, কী ঘটেছে?

 ২৮ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও স্পেশাল স্ক্রিনিং হয় 'হাওয়া'-র। এদেশে যারা দুই চলচ্চিত্র উৎসবে ছবিটি দেখতে পারেননি, তাদের অনেকেরই আপসোস ছিল। এরপর নানা বিপত্তি পেরিয়ে ১৬ ডিসেম্বর কলকাতা সহ  পশ্চিমবঙ্গ এবং ৩০ ডিসেম্বর  দেশজুড়ে জুড়ে মুক্তি পায় 'হাওয়া'। যদিও ভারতে মুক্তির পর সেভাবে প্রভাব ফেলতে পারেনি ছবিটি। তবে 'হাওয়া'-র গান এখনও হিট। 

 

Advertisement