scorecardresearch
 

Chiranjit- Prosenjit: 'প্রসেনজিৎ টাকা দিতে পারে, আমি না...', ফের 'টলিউড ইন্ডাস্ট্রি'-কে বিঁধলেন চিরঞ্জিৎ

Chiranjit- Prosenjit: বিভিন্ন সাক্ষাৎকার মারফত জানা যায়, প্রসেনজিতের সঙ্গে সম্পর্ক খুব একটা মধুর ছিল না সেসময়ের বহু অভিনেতাদের। অনেকের মনে এখনও একরাশ অভিমান রয়েছে 'টলিউড ইন্ডাস্ট্রি'র প্রতি। 

Advertisement
প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও চিরঞ্জিত চক্রবর্তী (ছবি: ফেসবুক) প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও চিরঞ্জিত চক্রবর্তী (ছবি: ফেসবুক)

চিরঞ্জিত চক্রবর্তী (Chiranjit Chakraborty), অভিষেক চট্টোপাধ্যায়, তাপস পাল, প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee) প্রায় সমসাময়িক। এক সময় বহু ছবিতে একসঙ্গে কাজ করেছেন তাঁরা। নয়ের দশকে বাংলা ইন্ডাস্ট্রিতে একচেটিয়া রাজত্ব করেছেন প্রসেনজিৎ- চিরঞ্জিৎ (Prosenjit - Chiranjit)। তবে বিভিন্ন সাক্ষাৎকার মারফত জানা যায়, প্রসেনজিতের সঙ্গে সম্পর্ক খুব একটা মধুর ছিল না সেসময়ের বহু অভিনেতাদের। অনেকের মনে এখনও একরাশ অভিমান রয়েছে 'টলিউড ইন্ডাস্ট্রি'র প্রতি। 

সম্প্রতি এক সাক্ষাৎকারে বর্তমান সময়ের পরিচালকদের কথা প্রসঙ্গে উঠে আসে কৌশিক গঙ্গোপাধ্যায়ের নাম। তারকা বিধায়ক বলেন, "কৌশিক গঙ্গোপাধ্যায় চেষ্টা করছে ভীষণভাবে কমার্শিয়াল কিছু করার। তাতে একটা আধখ্যাঁচড়া ছবি হয়ে যাচ্ছে। আর্টের সঙ্গে মিশিয়ে একটা খিচুড়ি হচ্ছে, যা ফলে সেটা আর ছবি লাগছে না। ও যখন ছবি করছে 'শব্দ' তখন সেটা খুব ভাল করছে। সেটা অ্যাওয়ার্ড পাচ্ছে, কিন্তু লোকে দেখছে না।"

আরও পড়ুন: যুগলবন্দি চঞ্চল- নচিকেতার! দারুণ খুশি দুই বাংলার ফ্যানেরা

চিরঞ্জিতের আরও বলেন, "কৌশিক নিজে খুব সুন্দর পাঠ করে। ও চাইছে ঋত্বিক চক্রবর্তীকে, তাঁকে নিয়ে সুন্দর ছবি করছে। ও তৈরিও করছে এর জন্য ঋত্বিককে। কিন্তু, যেই ও ঋত্বিককে না নিয়ে অন্য কাউকে নিচ্ছে তখনই সেটা কমার্শিয়াল সেট আপের ছবি হয়ে দাঁড়াচ্ছে। কৌশিক পাশে প্রসেনজিৎকে নিয়ে নিচ্ছে ফিনান্সের জন্য। কারণ, ফিন্যান্স ও পাচ্ছে না। প্রসেনজিৎ ফিনান্স দিতে পারে। এটাই হচ্ছে বড় সুবিধা। সেজন্য ওঁকে নিয়ে ছবি করার একটা সুবিধাও আছে। এক্ষেত্রে আমায় নিয়ে ছবি করার সেই সুবিধা নেই। কারণ, আমি কাউকে ফিনান্স দিচ্ছি না। সেখানেই কিন্তু ছবিটা ফেল করছে।… খুব শক্ত কাজ।"  

আরও পড়ুন: এবার বড় পর্দায় গিরিশ ঘোষ ব্রাত্য, 'লহ গৌরাঙ্গের নাম রে' -তে আরও বড় চমক

Advertisement

ইন্ডাস্ট্রির পক্ষপাতিত্বের প্রসঙ্গে কথা বলেন চিরঞ্জিত। তিনি বলেন, "আমি জনতাকে খুব ভাল বুঝি। আমি জানি কমার্শিয়াল সেট-আপের কোন ছবি হিট হবে। আমি সাহস নিয়ে মৃণাল সেনকে মুখের উপর বলেছিলাম আপনারা হয়ত ভাবেন চাইলেই কমার্শিয়াল ছবি বানাতে পারবেন কিন্তু সেটা পারবেন না।" 

আরও পড়ুন: রাতারাতি ভাইরাল হয়ে আয় করেছেন প্রচুর টাকা, এখন কোথায় এই ইন্টারনেট তারকারা?

প্রসঙ্গত, বরাবরই স্পষ্ট বক্তা চিরঞ্জিৎ চক্রবর্তী। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে 'একাই ইন্ডাস্ট্রি' বলতে শুনে, একবার প্রতিবাদ করে তিনি বলেছিলেন, "৩০ বছর বুম্বা একা ইন্ডাস্ট্রি টানলে মিঠুন, ভিক্টর, তাপস, অভিষেক আর আমি কি পার্শ্ব অভিনেতা?" 

 

Advertisement