scorecardresearch
 

Debojyoti Mishra: স্পেনের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা সঙ্গীত পরিচালক দেবজ্যোতি মিশ্র

Debojyoti Mishra: স্পেনের মাদ্রিদে আয়োজিত ২০ তম 'ইমাজিন ইন্ডিয়া ফিল্ম ফেস্টিভাল' (Imagineindia Film Festival) -এ সেরা সঙ্গীত পরিচালকের পুরস্কার পেলেন দেবজ্যোতি মিশ্র (Debojyoti Mishra)।

Advertisement
সঙ্গীত পরিচালক দেবজ্যোতি মিশ্র সঙ্গীত পরিচালক দেবজ্যোতি মিশ্র
হাইলাইটস
  • দেবজ্যোতি মিশ্রের মুকুটে নতুন পালক।
  • সেরা সঙ্গীত পরিচালকের পুরস্কার পেলেন দেবজ্যোতি মিশ্র।
  • 'বাঁশুরি-দ্য ফ্লুট' ছবির জন্য তাঁর এই সম্মান প্রাপ্তি।

স্পেনের মাদ্রিদে আয়োজিত ২০ তম 'ইমাজিন ইন্ডিয়া ফিল্ম ফেস্টিভাল' (Imagineindia Film Festival) -এ সেরা সঙ্গীত পরিচালকের পুরস্কার পেলেন দেবজ্যোতি মিশ্র (Debojyoti Mishra)। এই পুরস্কারের জন্য অন্যান্য মনোনীতরা ছিলেন, 'ব্লাইন্ডফোল্ড'-এর জন্য 'তারাস ড্রোন' এবং 'চারকোল'- এর জন্য ইসমাইল মনসেফ।

এই পুরস্কারটি কেবল দেবজ্যোতির নয়, 'বাঁশুরি-দ্য ফ্লুট' (Bansuri- The Flute) ছবির সঙ্গে জড়িত সকলের। হরি বিশ্বনাথ (পরিচালক), অনুরাগ কাশ্যপ, ঋতুপর্ণা সেনগুপ্ত,  জার্মান চিত্রগ্রাহক জর্জেগর্জ হার্টফিল এবং আরও অনেকের জন্য এটি বড় অ্যাচিভমেন্ট। এই উৎসবের পক্ষ থেকে দেবজ্যোতি মিশ্রের সম্পর্কে বলা হয়,  “দেবজ্যোতি মিশ্র একজন সুরকার, সঙ্গীতশিল্পী এবং ভারতের কলকাতার একজন চিত্রশিল্পী। যাঁর একটি আলাদা আন্তর্জাতিক ব্যাপ্তি রয়েছে। তাঁর সঙ্গীত পশ্চিম ও পূর্ব ভারতের শাস্ত্রীয় সঙ্গীত, লোক সঙ্গীত এবং আধুনিক সঙ্গীত সহ বিভিন্ন ধারার প্রভাবে প্রভাবিত হয়েছে; এর ফলে তাঁর সৃষ্টিতে একটি সিম্ফোনিক গতিশীলতা দেখা যায়।"

Debojyoti Mishra wins best music composer award - দেবজ্যোতি মিশ্র

আরও পড়ুন: ১ অক্টোবর থেকে OTT সাবস্ক্রিপশনে লাগু হবে RBI-র এই নয়া নিয়মগুলি!

স্বীকৃতি পেয়ে দেবজ্যোতি মিশ্র বলেন, "বাঁশুরি-দ্য ফ্লুট" সিনেমায় আমরা যারা কাজ করেছি সকলের জন্য এটা সত্যিই একটি বড় সম্মানের বিষয়। আমি মনে করি যে, আমরা পুরস্কারের জন্য কাজ করি না। কিন্তু যদি কেউ সেই স্বীকৃতি পায় তবে তা পুরো দলের জন্য।" 

Debojyoti Mishra wins best music composer award - দেবজ্যোতি মিশ্র

আরও পড়ুন: পুরোনো ছন্দে টলিপাড়া! পুজোয় মুক্তি পাচ্ছে একগুচ্ছ বাংলা ছবি, দেখুন তালিকা...

তিনি আরও যোগ করলেন, "আমি চলচ্চিত্রের নির্মাতা হরি বিশ্বনাথকে ধন্যবাদ জানাই, যিনি ২০১৫ সালে বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জয়ী প্রথম তামিল চলচ্চিত্র 'রেডিওপেটি'-এর পরিচালক। তিনি চেয়েছিলেন আমি 'বাঁশুরি-দ্য ফ্লুট'-এর মিউজিক করি। আমি সকলের প্রতি কৃতজ্ঞ। এছাড়াও আমার সঙ্গীতশিল্পী পাপন এবং অন্বেষা দত্ত গুপ্ত তাদের সুরেলা অবদানের জন্য। আমি আমার স্ত্রী জোনাকির প্রতিও কৃতজ্ঞ, যিনি আমার প্রতিটি গান শোনেন এবং তার মূল্যবান পরামর্শ জানান। এটি ভারতীয় চলচ্চিত্রের জন্য সত্যিই একটি গর্বের মুহূর্ত!" 

Advertisement

 

Advertisement